• Home
  • »
  • News
  • »
  • north-bengal
  • »
  • Covid 19: উত্তরবঙ্গ মেডিক্যালে হস্টেল স্যানিটাইজ না করার অভিযোগ, উত্তরবঙ্গে ক্রমে ভয়াবহ করোনা

Covid 19: উত্তরবঙ্গ মেডিক্যালে হস্টেল স্যানিটাইজ না করার অভিযোগ, উত্তরবঙ্গে ক্রমে ভয়াবহ করোনা

নিজস্ব চিত্র

নিজস্ব চিত্র

Coronavirus: পাহাড়েও দ্রুত ছড়াচ্ছে সংক্রমণ, শিলিগুড়ি পুর এলাকাতেই সেঞ্চুরি পার করেছে আক্রান্তের সংখ্যা, পাল্লা দিচ্ছে গ্রামাঞ্চলও!

  • Share this:

#শিলিগুড়ি: ভাল নেই পাহাড়, ভাল নেই সমতলও। কোভিড গ্রাফ বাড়ছে লাফিয়ে লাফিয়ে। থামার বালাই নেই। থামবেই বা কি উপায়ে? সচেতনতার মাইকিং, ধরপাকড়ের পরও মাস্ক ছাড়াই দাপিয়ে বেড়াচ্ছে একটা বড় অংশের মানুষ। দিন কয়েক বাদে পুর নির্বাচন। চলছে প্রচার, প্রস্তুতি। এখনই সংযত না হলে, বিধি না মানলে সামনে সমূহ বিপদ। বলছেন বিশিষ্ট চিকিৎসকেরা। নাগাল টানতে হলে মুখ ও নাক ঢাকতেই হবে মাস্কে।

আরও পড়ুন -   রাজ্যে একদিনে করোনা আক্রান্ত ছাড়াল ১৮ হাজার! কলকাতাতেই ৭ হাজার...

গত ২৪ ঘন্টায় দার্জিলিং পাহাড়, সমতলের চার ব্লক এবং পুরসভার ৪৭টি ওয়ার্ড মিলিয়ে সংক্রমিত হয়েছেন ২৫৭ জন। এর মধ্যে পুর এলাকাতেই সেঞ্চুরি পার করেছে সংক্রমণ (১০৪ জন)। পাহাড়ের তিন মহকুমা মিলিয়ে ৪১ জন আক্রান্ত। আর সমতলের চার ব্লকে নতুন করে আক্রান্ত হয়েছেন ১১২ জন! যা নিয়ে বাড়ছে উদ্বেগ। কেননা উত্তরবঙ্গ মেডিক্যালেও সংক্রমণ ছড়াচ্ছে। নতুন করে সিনিয়র চিকিৎসক, জুনিয়র ডাক্তার, মেডিক্যাল পড়ুয়ারা আক্রান্ত হয়েছেন। তালিকায় রয়েছেল একাধিক স্বাস্থ্যকর্মীও।

আরও পড়ুন: এই শহরে শুরু হয়ে গেল 'আংশিক লক ডাউন', রবিবার সব দোকান বন্ধ, কোথায়?

কোভিডের তৃতীয় ঢেউয়ে কার্যত কাবু উত্তরবঙ্গ মেডিকেল কলেজ ও হাসপাতাল। কলেজ অধ্যক্ষ, একাধিক সিনিয়র চিকিৎসক, নার্স, জুনিয়র চিকিৎসক থেকে মেডিকেল পড়ুয়ারা আক্রান্ত। নতুন করে আরও ১৭ জনের রিপোর্ট পজিটিভ এসেছে। তবুও কর্তৃপক্ষের বিরুদ্ধে উদাসীনতার অভিযোগ তুলেছেন জুনিয়র চিকিৎসকদের একাংশ। বয়েজ এবং গার্লস হস্টেলের প্রচুর পড়ুয়া আক্রান্ত। অনেকেই হাসপাতালেরই কোভিড ওয়ার্ডে চিকিৎসাধীন। তারপরও হস্টেল স্যানিটাইজ করা হয়নি গত ৭২ ঘন্টায়। যা নিয়ে আতঙ্কিত অন্য আবাসিকরা। সরকারীভাবে ঘোষণার পরও গার্লস হস্টেলে কনটেইনমেন্ট জোনের কোনও চিহ্ন নেই। ব্যারিকেডও করা হয়নি। এতে সংক্রমণ বাড়ার সম্ভাবনায় ভুগছেন অন্য আবাসিকরা। আক্রান্ত বাড়ছে এবং স্যানিটাইজ করা হয়নি, তা কার্যত স্বীকার করে নিয়েছেন কলেজেরই ডেপুটি ডিন জগদীশ বিশ্বাস। তিনি বলেন, দ্রুত এগুলো করা হবে। গার্লস হস্টেলেও নোটিশ পড়বে বলে তিনি জানান।

 Partha Sarkar

Published by:Uddalak B
First published: