হুহু করে বাড়ছে রান্নার গ্যাসের দাম! রাস্তায় উনুন জ্বালিয়ে রান্না করে প্রতীকী প্রতিবাদ

হুহু করে বাড়ছে রান্নার গ্যাসের দাম! রাস্তায় উনুন জ্বালিয়ে রান্না করে প্রতীকী প্রতিবাদ

বিধানসভা ভোটের আগে পেট্রোপন্যের অস্বাভাবিক মূল্য বৃদ্ধিকে হাতিয়ার করতে চাইছে এরাজ্যের শাসক দল তৃণমূল কংগ্রেস।

বিধানসভা ভোটের আগে পেট্রোপন্যের অস্বাভাবিক মূল্য বৃদ্ধিকে হাতিয়ার করতে চাইছে এরাজ্যের শাসক দল তৃণমূল কংগ্রেস।

  • Share this:

#রায়গঞ্জ: রান্নার গ্যাসের অস্বাভাবিক মূল্যবৃদ্ধির প্রতিবাদে রাস্তায় উনুন জ্বালিয়ে রান্না করে প্রতিবাদ জানালেন তৃণমূল কংগ্রেস মহিলা কর্মীরা। মহিলা তৃণমূল কংগ্রেসের এই প্রতিবাদকে নাটক বলে আখ্যা দিল বিজেপি। গত একমাস ধরে রান্নার গ্যাসের দাম ক্রমশই বাড়ছে। বর্তমানে রান্নার গ্যাসের দাম ১হাজার টাকা ছুঁইছুঁই। রান্নার গ্যাসের দাম বৃদ্ধিতে সাধারণ এবং মধ্যবিত্তদের নাভিশ্বাস ওঠার জোগার। দেশের আমজনতা যখন ডিজেল, পেট্রোল এবং রান্নার গ্যাসের দাম বৃদ্ধিতে জেরবার তখন দেশের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি সেদিকে নজর না দিয়ে পশ্চিমবঙ্গ দখল করতে মরিয়া হয়ে পড়েছেন, অভিযোগ বিক্ষোভকারীদের।

আরও পড়ুন ডাবগ্রাম-ফুলবাড়িতে ভূমিপুত্র প্রার্থী চাই! ফ্লেক্সে অস্বস্তিতে তৃণমূল

বিধানসভা ভোটের আগে পেট্রোপন্যের অস্বাভাবিক মূল্য বৃদ্ধিকে হাতিয়ার করতে চাইছে এরাজ্যের শাসক দল তৃণমূল কংগ্রেস। বুধবার, তৃণমূল কংগ্রেসের মহিলা সংগঠন প্রতীকী প্রতবাদ জানায়। রাস্তায় উনুন জ্বালিয়ে রান্না করে প্রতিবাদ জানান কর্মীরা। মহিলা  তৃণমূল কংগ্রেসের সহ সভানেত্রী পম্পা সরকারের অভিযোগ, "দেশের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি লোকসভা নির্বাচনের আগে আচ্ছে দিনের কথা ঘোষণা করেছিলেন। প্রধানমন্ত্রী এখন হেশেলের খবর রাখেন না। যেভাবে গ্যাসের দাম বাড়ছে তাতে সাধারণ মধ্যবিত্তদের ক্রয় ক্ষমতার বাইরে চলে গিয়েছে। তাই বাড়ির মহিলারা রাস্তায় নেমে এসেছেন। করোনা আবহের  জেরে দেশের মানুষের উপার্জন কমে গিয়েছে। দেশের মানুষের ভাড়েরে টান পড়েছে তখন পেট্রোপন্যের অস্বাভাবিক মূল্যবৃদ্ধির কারণে রান্নার গ্যাস কিনতে পারছে না। তাই রাস্তায় উনুন জ্বলিয়ে  খিচুড়ি রেধে প্রতীকী প্রতিবাদ জানানো হচ্ছে। অন্যদিকে এই রাজ্যের মহিলা মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় রাজ্যের মানুষের জন্য বিনা পয়সায় রেশন, স্বাস্থ্য সাথী,সবুজ সাথী একাধিক সুবিধা মানুষের কাছে পৌঁছে দিয়েছেন।"

মহিলা তৃণমূল কংগ্রেসের এই প্রতিবাদ নাটক বলে আখ্যা দিল বিজেপি।বিজেপি নেতা অভিজিৎ যোশীর দাবি, তৃণমূল কংগ্রেস ক্ষমতায় আসার পরই ছোট ছোট নেতাদের আঙ্গুল ফুলে কলাগাছ হয়ে গিয়েছে। ২মে ভোট গণনার পর এই ছোটছোট নেতাদের রাস্তায় বসেই রান্না করতে হবে। তাদের আর সেই চালচলন থাকবে না। তারা বাড়িতেও ঢুকতে পারবেন না বলে অভিজিৎবাবু দাবি করেছেন।

Published by:Pooja Basu
First published: