Home /News /north-bengal /
Siliguri News: টাকার বিনিময় অন্যের হয়ে কনস্টেবল পদের পরীক্ষা দিতে এসে ফাঁপড়ে 'ভুয়ো পরীক্ষার্থীরা'

Siliguri News: টাকার বিনিময় অন্যের হয়ে কনস্টেবল পদের পরীক্ষা দিতে এসে ফাঁপড়ে 'ভুয়ো পরীক্ষার্থীরা'

পুলিশ কনস্টেবল নিয়োগ পরীক্ষা দিতে এসে শিলিগুড়ি পুলিশের জালে ১১ ভুঁয়ো পরীক্ষার্থী! 

  • Share this:

#শিলিগুড়ি: রাজ্য পুলিশ রিক্রুটমেন্টের কনস্টেবল পদের পরীক্ষা দিতে এসে শিলিগুড়িতে পুলিশের জালে ১১ ভুঁয়ো পরীক্ষার্থী! ধৃতেরা বিহারের পাটনা সহ একাধিক জায়গার বাসিন্দা। অভিযোগ টাকার বিনিময়ে আসল পরীক্ষার্থীর জায়গায় তারা পরীক্ষাকেন্দ্রে পৌঁছয়। পরীক্ষা শুরুর পর দুই পরীক্ষার্থীর মধ্যে ঝামেলা শুরু হয়। এখানেই পরীক্ষকদের সন্দেহ হওয়ায় খবর যায় থানায়। পুরো বিষয়টি সামনে আসে। আসল পরীক্ষার্থীদের বদলে ভুঁয়ো পরীক্ষার্থী ঢুকে পড়েছিল কেন্দ্রে।

আরও পড়ুন বাপ রে বাপ! ৯ ফুট লম্বা অজগর বাড়ির সামনে, শিলিগুড়িতে হুলস্থুল, দেখুন ছবি

ঘটনার সূত্রপাত দেশবন্ধু হিন্দি স্কুলে। পরে প্রধাননগর থানার আইসির নেতৃত্বে পুলিশ এসে তাদের গ্রেফতার করে। এদিন প্রধাননগর থানা ৭ জন এবং মাটিগাড়া থানা ৪জন ভুঁয়ো পরীক্ষার্থীকে গ্রেফতার করে। পুলিশ সূত্রে জানা গিয়েছে এই কনস্টেবল পদের পরীক্ষার জন্যে ৭৫ হাজার টাকার চুক্তি হয়েছিল। আসল পরীক্ষার্থীদের বড় অংশ মালদা জেলার বাসিন্দা। বিহারের একটি চক্রের সঙ্গে যোগাযোগ করে। ডিল হয়ে যায়। সেই মতো অগ্রিম ৫ হাজার টাকা করে ভুঁয়ো পরীক্ষার্থীদের হাতে পৌঁছেও যায়। পাশাপাশি তাদের আসা এবং যাওয়ার ট্রেন ভাড়া ও থাকা, খাওয়ার ব্যবস্থাও করা হয়। লিখিত পরীক্ষায় পাশ হলে বাকি টাকা পেমেন্ট করার কথা হয়।

বিহারের একটি দল পরীক্ষা দিতে গতকাল শিলিগুড়ি পৌঁছয়। আসল পরীক্ষার্থীদের পরিবারের লোকেরাও পৌঁছয়। শহরের একটি হোটেলেই সকলে উঠেছিল। রবিবার পরীক্ষা কেন্দ্রে যায় ভুঁয়ো পরীক্ষার্থীরা। সঙ্গে ছিল আসল পরীক্ষার্থীদের পরিবারের লোকেরাও। সব ঠিকঠাকই চলছিল। পরীক্ষা শুরুর পর দুই পরীক্ষার্থীর গোলমাল বাধ সাধে। প্রাথমিক জেরায় ৫ হাজার টাকা নেওয়ার কথা স্বীকারও করেছে ধৃতেরা। ধৃত ভুঁয়ো পরীক্ষার্থী আসিফ কুমার জানায়, অগ্রিম ৫ হাজার টাকা নিয়েই পরীক্ষা দিতে বসেছিল। ধৃতদের আগামীকাল, সোমবার, শিলিগুড়ি মহকুমা আদালতে তোলা হবে। অন্যদিকে যাদের নামে পরীক্ষা দিতে এসেছিল, তাদেরকেও খুঁজছে পুলিশ। ধৃতদের জেরা করে মোট কতজন বিহার থেকে শিলিগুড়িতে এসেছিল, তা বের করতে চায় তদন্তকারী পুলিশ কর্তারা। এক পদস্থ পুলিশ কর্তা জানান, শহরের প্রতিটি কেন্দ্রেই কড়া নজরদারী ছিল।

Published by:Pooja Basu
First published:

Tags: North bengal news

পরবর্তী খবর