Home /News /north-bengal /
Day care Cancer Unit| Siliguri: মেডিক্যালের পর এবারে ডে কেয়ার ক্যানসার ইউনিট চালু হচ্ছে শিলিগুড়ি জেলা হাসপাতালে, স্বস্তি আক্রান্তদের পরিবারের

Day care Cancer Unit| Siliguri: মেডিক্যালের পর এবারে ডে কেয়ার ক্যানসার ইউনিট চালু হচ্ছে শিলিগুড়ি জেলা হাসপাতালে, স্বস্তি আক্রান্তদের পরিবারের

Siliguri News: চতুর্থ শ্রেণীর শূণ্য পদে কর্মী নিয়োগের দাবী হাসপাতাল কর্তৃপক্ষের!

  • Share this:

#শিলিগুড়ি: উত্তরবঙ্গ মেডিক্যালের পর এবারে ক্যানসার থেরাপি পরিষেবা চালু হচ্ছে  শিলিগুড়ি জেলা হাসপাতালে। খুব শীঘ্রই এই পরিষেবা চালুর উদ্যোগ নেওয়া হয়েছে। জেলা হাসপাতালের রোগী কল্যান সমিতির বৈঠকে বিষয়টি নিয়ে আলোচনা হয়। সেখানেই ঠিক হয়েছে প্রথম পর্যায়ে চারটি বেড নিয়ে এই ডে কেয়ার ক্যানসার থেরাপি পরিষেবা চালু করা হবে। দুটি বেড পুরুষ রোগীদের জন্যে, আর দুটি মহিলা আক্রান্তদের জন্যে। এজন্যে চিকিৎসকও রয়েছে জেলা হাসপাতালে। ক্যানসার আক্রান্ত রোগীদের কেমো দেওয়া হবে। কোন রোগীকে কী ধরনের কেমো দেওয়া হবে তা ঠিক করবে চিকিৎসকদের নিয়ে গঠিত বিশেষ বোর্ড। একথা জানান হাসপাতাল সুপার প্রদীপ্ত ভট্টাচার্য। তিনি এও জানান, জেলা হাসপাতালে ফের অর্থোপেডিকের অস্ত্রপচারও শুরু হয়েছে। এজন্যে একটি অত্যাধুনিক যন্ত্রাংশের প্রয়োজন। বিষয়টি সমিতির চেয়ারম্যান গৌতম দেবের কাছে রাখা হয়েছে। মেয়র তা মেটানোর আশ্বাসও দিয়েছেন।

আরও পড়ুন TMC: জনভিত্তি কতটা? পারফরম্যান্স দেখে নিতে চাইছে দল 

সেই সঙ্গে হাসপাতালে গ্রুপ ডি কর্মীর সংখ্যা অপ্রতুল হওয়ায় সমস্যা বাড়ছে। হাসপাতালের বিভিন্ন ওয়ার্ড সর্বদা পরিষ্কার পরিচ্ছন্ন রাখা সম্ভব হচ্ছে না। দ্রুত শূণ্য পদে কর্মী নিয়োগের প্রস্তাবও বৈঠকে রেখেছে কর্তৃপক্ষ। বৈঠকে ছিলেন দার্জিলিংয়ের মুখ্য স্বাস্থ্য আধিকারিক তুলসী প্রামাণিকও। বিষয়টি স্বাস্থ্য ভবনে জানানো হয়েছে বলে জেলার এক স্বাস্থ্য কর্তা জানিয়েছেন। শূণ্য পদে নিয়োগ হলে কাজে গতিও বাড়বে।

আরও পড়ুন ICDS center food quality: শিশুরা সঠিক পুষ্টি পাচ্ছে তো? খাবার চেখে দেখলেন জেলাশাসক সহ আধিকারিকরা

এদিকে জেলা হাসপাতালে দুরারোগ্য ক্যানসারের চিকিৎসা পরিষেবা চালু করার উদ্যোগকে স্বাগত জানিয়েছেন রোগীর আত্মীয় পরিজনেরা। ক্যানসার আক্রান্তদের কেমোর জন্যে আর বেসরকারী হাসপাতাল বা শহরের বাইরে যেতে হবে না। পরিষেবা চালু হলে আদপে উপকৃত হবে স্থানীয় আক্রান্তরাই। উত্তম দে এবং পুষ্পা দাস নামে দুই রোগীর আত্মীয় জানান, এখন থেকে ক্যানসার বা অর্থোপেডিক অপারেশনের জন্যে অন্যত্র ছুটতে হবে না। বছর কয়েক আগে উত্তরবঙ্গ মেডিকেলে ক্যানসারে আক্রান্তদের বিনামূল্যে কেমো দেওয়ার প্রক্রিয়া শুরু করে রাজ্য। এতে উত্তরবঙ্গের বিভিন্ন জেলা তো বটেই, বিহার, অসম এবং সিকিমের রোগীরাও উপকৃত হয়েছেন।

Published by:Pooja Basu
First published:

Tags: North bengal news, Siliguri

পরবর্তী খবর