Home /News /south-bengal /
ICDS center food quality: শিশুরা সঠিক পুষ্টি পাচ্ছে তো? খাবার চেখে দেখলেন জেলাশাসক সহ আধিকারিকরা

ICDS center food quality: শিশুরা সঠিক পুষ্টি পাচ্ছে তো? খাবার চেখে দেখলেন জেলাশাসক সহ আধিকারিকরা

Burdwan News: জেলা প্রশাসনের সর্বোচ্চ আধিকারিকরা শিশুদের পুষ্টির বিষয়ে এগিয়ে আসায় খুশি অভিভাবকরা।

  • Share this:

#পূর্ব বর্ধমান: সুসংহত শিশু বিকাশ প্রকল্পে পুষ্টিকর খাবার পাচ্ছে তো শিশুরা? যথাযথ নিয়ম মেনে হচ্ছে তো রান্না? সে জন্য সব পরিকাঠামো রয়েছে তো? সেসব খতিয়ে দেখলেন পূর্ব বর্ধমানের জেলাশাসক প্রিয়াংকা সিংলা। শনিবার বিভাগীয় আধিকারিকদের নিয়ে সেসব সরেজমিনে খতিয়ে দেখলেন তিনি। খাবারের গুণগত মান সম্পর্কে নিশ্চিত হতে খাবার খেয়েও দেখেন তাঁরা।

পূর্ব বর্ধমান জেলার অন্তর্গত খণ্ডঘোষ ব্লকের আই সি ডি এস সেন্টারগুলোর খাদ্য বিতরণ সম্পর্কে ওয়াকিবহাল হতে এবার সরেজমিনে পরিদর্শনে গেলেন পূর্ব বর্ধমান জেলার জেলাশাসক প্রিয়াঙ্কা সিংলা। আই সি ডি এস সেন্টার গুলির পক্ষ থেকে যে প্রত্যেক দিন খাবার বিতরণ করা হয় সেই খাবার বিতরণ সঠিকভাবে চলছে কিনা এবং অপুষ্টিতে ভুক্তভোগী শিশুদের বর্তমান পরিস্থিতি কিরূপ সেই সব বিষয় খতিয়ে দেখেন জেলাশাসক। শিশুদের সঙ্গে বসে খাবারও খান তিনি।

আরও পড়ুন TMC: জনভিত্তি কতটা? পারফরম্যান্স দেখে নিতে চাইছে দল 

এদিন মূলত তিনটি আই সি ডি এস সেন্টার পরিদর্শন করেন তিনি। প্রথমে খন্ডঘোষের পাহাড়পুর আই সি ডি এস সেন্টার, এরপর সগড়াই এবং বাদুলিয়ার দুটি আই সি ডি এস সেন্টারে পরিদর্শনে যান জেলাশাসক। এছাড়া এদিন পোষন ১০২ নামে এক নতুন প্রকল্পের উদ্বোধন করা হয়। এই প্রকল্পের অধীনে বিভিন্ন এলাকায় বিশেষ প্রতিনিধি দলের একটি গাড়ি যাবে। এই প্রতিনিধি দলের পক্ষ থেকে অপুষ্টিতে ভুক্তভোগী শিশুদের এবং তাদের মা-বাবাদের কাউন্সিলিং করানো হবে বলে জানা গেছে। এদিন জেলাশাসকের সঙ্গে উপস্থিত ছিলেন এস ডি ও কৃষ্ণেন্দু কুমার মণ্ডল, খণ্ডঘোষ ব্লকের বিডিও সত্যজিৎ কুমার, জয়েন্ট বিডিও সন্দীপ সিংহ রায়, ডিপিও, প্রধান, সহ বিশিষ্ট ব্যক্তিরা।

জেলা প্রশাসনের সর্বোচ্চ আধিকারিকরা শিশুদের পুষ্টির বিষয়ে এগিয়ে আসায় খুশি অভিভাবকরা। তাঁরা বলছেন, মিড ডে মিলেও এই ধরণের পরিদর্শন প্রয়োজন। জেলা প্রশাসনের আধিকারিকরা জানান, অপুষ্টি থেকে শিশুদের বিকাশ থমকে যায়। তাদের পুষ্টিতে যাতে কোনও খামতি না থাকে তা নিশ্চিত করার ওপর জোর দেওয়া হচ্ছে।

Published by:Pooja Basu
First published:

Tags: ICDS, South bengal news

পরবর্তী খবর