Home /News /north-bengal /
Bimal Gurung: চিকিৎসার জন্য সিকিমে নিয়ে যাওয়া হল গুরুংকে, হার্টের দুর্বলতা রয়েছে, জানালেন চিকিৎসকেরা

Bimal Gurung: চিকিৎসার জন্য সিকিমে নিয়ে যাওয়া হল গুরুংকে, হার্টের দুর্বলতা রয়েছে, জানালেন চিকিৎসকেরা

মনোনয়ন শুরু পাহাড়ে, জিটিএ নিয়ে কোন পথে মোর্চা, নজর সব মহলের! 

  • Share this:

পার্থ প্রতিম সরকার, দার্জিলিং: উন্নত চিকিৎসার জন্যে সিকিমে নিয়ে যাওয়া হল মোর্চা সভাপতি বিমল গুরুংকে। তাঁর হার্টের সমস্যা রয়েছে। চিকিৎসকদের পরামর্শ মেনে দ্রুত সিকিমে নিয়ে যাওয়া হল। দার্জিলিং সদর হাসপাতাল থেকে কনভয় করে দলীয় নেতা, কর্মীরা তাঁকে নিয়ে রওনা হয়েছে। সঙ্গে যাচ্ছেন তাঁর স্ত্রী আশা গুরুংও। আজই সিকিমে বেসরকারি হাসপাতালে ভর্তি করানো হবে তাঁকে। গোর্খা জনমুক্তি মোর্চার সহকারী সম্পাদক প্রিয়বর্ধন রাই জানান, হার্টের সমস্যা জটিল আছে। তাই সুচিকিৎসার জন্যে সিকিমে নিয়ে যাওয়া হচ্ছে। সেখানেই আপাতত চিকিৎসা চলবে।

আরও পড়ুন-আজ দক্ষিণবঙ্গে ঝড়-বৃষ্টির পূর্বাভাস, আগামী কয়েকদিনে গরম কি কিছুটা কমবে ?

আজ, সোমবার সকালে বিমল গুরুংকে দেখে আসেন দার্জিলিং সদর হাসপাতালের সুপার। ‘‘বিমল গুরুংয়ের অবস্থা স্থিতিশীল। তবে হার্টের সমস্যা রয়েছে। তার সঙ্গে অবশ্য আমরণ অনশনের কোনও সম্পর্ক নেই। হার্টের সমস্যার জন্যেই রেফার করা হচ্ছে।’’ এমনটাই জানিয়েছেন দার্জিলিং সদর হাসপাতালের সুপার শুভাশীষ চন্দ। এদিকে এদিন হাসপাতালে গুরুংকে দেখতে যান সাংসদ রাজু বিস্তা। তিনি এদিন বলেন, এর সঙ্গে রাজনীতির কোনও সম্পর্ক নেই। মোর্চার সঙ্গে বিজেপির জোটেরও সম্পর্ক নেই। এমনকী জিটিএ ভোটে বিজেপি লড়বে না। গুরুংয়ের স্বাস্থ্যের খবর নিতেই আসা। তাঁর দ্রুত সুস্থতা কামনা করি।

আরও পড়ুন-লক্ষ্য ২০২৪, আজ ব্যারাকপুর শিল্পাঞ্চলে সভা অভিষেক বন্দ্যোপাধ্যায়ের

জিটিএ ভোট বাতিলের দাবিতে আমরণ অনশনে বসেন গুরুং ৷ দার্জিলিংয়ের পাতলেবাস দলীয় কার্যালয়ের সামনে অনশন শুরু করেন। গত শনিবার রাত থেকেই তাঁর শারিরীক অবস্থার অবনতি হতে শুরু করে। গতকাল দুপুরের পর ক্রমশ অবনতি হতে থাকে। রাজ্য এবং কেন্দ্রীয় মন্ত্রীরা দেখা করে অনশন প্রত্যাহারের আর্জি জানান। কিন্তু নিজের সিদ্ধান্তে অনড় থাকেন গুরুং।

দলীয় নেতা, কর্মীদের আবেদনও ফেরান তিনি। সন্ধ্যের পর গুরুংয়ের ব্লাড প্রেশার, সুগার নামতে থাকে। রাতেই দার্জিলিং সদর হাসপাতালের সিসিইউতে ভর্তি করানো হয়। স্যালাইন এবং অক্সিজেন দেওয়া হয়। শারীরিক অসুস্থতার কারণেই অনশন প্রত্যাহার করেন গুরুং। জানান মোর্চার সাধারণ সম্পাদক রোশন গিরি ৷ রাজ্য আগেই জানিয়ে দিয়েছে, ভোটের বিজ্ঞপ্তি জারি হওয়ায় এখন আলোচনা সম্ভব নয়। এখন কোন পথে হাঁটে মোর্চা, সেদিকেই নজর রাজনৈতিক মহলের।

Published by:Siddhartha Sarkar
First published:

Tags: Bimal gurung, Darjeeling

পরবর্তী খবর