corona virus btn
corona virus btn
Loading

লকডাউনে শরীর চর্চায় ব্যস্ত ২ বছরের রিকা! আপনমনে খেলে চলেছে

লকডাউনে শরীর চর্চায় ব্যস্ত ২ বছরের রিকা! আপনমনে খেলে চলেছে

নেই পর্যটক, তো কি হয়েছে। ওরা নিজেরাই নিজেদের নিয়ে খুনসুঁটিতে ব্যস্ত

  • Share this:

#শিলিগুড়ি: রিকা! ওর বয়স এখন দুই। দেখে কি আর তা বোঝা যায়। কি লম্ফ, ঝম্ফ রে বাবা! করোনা, লকডাউন ওদের ডেইলি রুটিনও পালটে দিয়েছে। লকডাউনের আগে থেকেই বন্ধ বেঙ্গল সাফারি পার্কের দরজা। এখন আর গহন জঙ্গলে ঘুরে বেড়ানো নয়। ভিন্ন মুডে নিজেদের ব্যস্ত রেখেছে রিকা আর কিকা।

নেই পর্যটক, তো কি হয়েছে। ওরা নিজেরাই নিজেদের নিয়ে খুনসুঁটিতে ব্যস্ত রেখেছে একটু অন্যভাবে। নিজেদের শরীর তো ঠিক রাখতে হবে। আর তাই শরীর চর্চায় ব্যস্ত রিকা। বছর দুয়েকের রয়েল বেঙ্গল টাইগার। দিন কয়েক আগেই গাছের সঙ্গে ঝুলিয়ে দেওয়া হয়েছিল দড়ির বাঁধন। মনোরঞ্জনের জন্যে। অবশেষে আজ তার নজরে আসে। আর তারপর দেদার খেলায় মেতে উঠেছে রিকা। আপনমনে নিজের এনক্লোজারে এখন দিনের বেশীরভাগ সময়টাই ওর কাটছে শারিরীক কসরতে। কখনও দড়ি ধরে ঝুলছে! আবার কখনও বা ঝাপটে ধরছে। ওপরে ওঠার চেষ্টা করছে। দিব্বি আছে। খাওয়া দাওয়াও ঠিকঠাক করছে। বেশ খোশ মেজাজে রিকা। শিলিগুড়ির বেঙ্গল সাফারি পার্কের রয়েল বেঙ্গল টাইগারের এনক্লোজারে।

পার্কের নতুন ডিরেক্টর বাদল দেবনাথ জানান, লকডাউনে নিজেদের মতো করেই ওরা বিনোদনে মত্ত। আর ওদের মনোরঞ্জনের জন্যে আমরাও নিত্য নতুন কিছু ব্যবস্থা রাখছি। শুধু রিকাই নয়। সাফারি পার্কের অন্য জন্তুরাও এখন প্রান খুলে নিজেদের এনক্লোজারে খেলায় মত্ত। গরমের হাত থেকে বাঁচতে এর আগে হিমালয়ান ব্ল্যাক বিয়ার জেনিফার যেমন ব্যস্ত ছিল আইসের চাঁই নিয়ে। আবার কখনও এক লেপার্ড টায়ারের ভেতর দিয়ে লাফালাফি করছিল। আবার আরভেক ব্ল্যাক বিয়ার রীতিমতো ডাম্বেল নিয়ে শরীর চর্চায় নিজেকে মাতিয়ে রেখেছিল।

বন্ধ সাফারি পার্ক। ইচ্ছে হলেও পর্যটকদের ঢোকার সুযোগ নেই। কবে খুলবে, তাও ঠিক হয়নি। আর তাই পর্যটকদের কাছে এখন ভরসা বলতে সাফারি পার্কের ফেসবুক পেজ। সেখানেই আপলোড হচ্ছে বন্য জন্তুদের দস্যিপনা!

Partha Pratim Sarkar
Published by: Ananya Chakraborty
First published: September 8, 2020, 2:25 PM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर