• Home
  • »
  • News
  • »
  • north-bengal
  • »
  • AUTO DRIVER MANJU DAS COMPETING HEAVYWEIGHTS IN ELECTION BEING AN INDEPENDENT CANDIDATE SANJ

Bengal Polls 2021 : স্লোগান 'গরিবের বন্ধু', দূরবীন চিহ্নে অধরা স্বপ্ন পূরণ করতে মরিয়া রায়গঞ্জের অটোচালক মঞ্জু

'গরিবের বন্ধু' মঞ্জু Photo -Collected

আট দফার বিধানসভা নির্বাচনের চার দফা শেষ। বাকি আরও চার। তার আগে জোরকদমে চলছে প্রচার।

  • Share this:

    #রায়গঞ্জ : ক্লাইম্যাক্সে পৌঁছে গিয়েছে বাংলার ভোট-যুদ্ধ। আট দফার বিধানসভা নির্বাচনের চার দফা শেষ। বাকি আরও চার। তার আগে জোরকদমে চলছে প্রচার। রোড-শো, জনসভা, 'ডোর টু ডোর' ভিসিট, চলছে জোরকদমে। হেভিওয়েট থেকে নবাগত, তারকা থেকে মন্ত্রী, প্রার্থীদের কেউই কোনও কসুর রাখছেন না প্রচারে। সঙ্গে থাকছেন ষ্টার প্রচারকেরাও। তৃণমূল, বিজেপি এবং সংযুক্ত মোর্চার হেভিওয়েট প্রার্থীদের মত উত্তরবঙ্গের রায়গঞ্জে প্রচারে ব্যস্ত আরেক প্রার্থী। নির্দল প্রার্থী মঞ্জু দাস মণ্ডল। একদিকে গোটা রাজ্য জুড়ে যেখানে ‘জয় হো’, ‘খেলা হবে’, ‘টুম্পা সোনা’ স্লোগান চলছে, তখন একুশের নির্বাচনে মঞ্জুর স্লোগান ‘গরিবের বন্ধু’। নিজের অটোতেই ব্যানার লাগিয়ে প্রচার চালাচ্ছেন রায়গঞ্জের এই মহিলা অটোরিকশা চালক।

    আর কিছু নয়, মঞ্জুর স্বপ্ন নির্বাচনে জয়ী হয়ে গরীব মানুষের সেবা করা। দারিদ্রের সংসারে অটো চালিয়েই সংসার চালান মঞ্জু। তাই ছোট থেকেই চিনেছেন এই শব্দটাকে। তাঁর কথায় , রায়গঞ্জ থেকে বিধানসভায় বহু রাজনৈতিক দলের নেতা মন্ত্রীরা প্রতিনিধিত্ব করলেও রায়গঞ্জের বাসিন্দা, সর্বোপরি ওই এলাকার দুঃস্থ-গরিব মানুষদের কোনও উন্নতি হয়নি। তাই এবার ‘গরীবের বন্ধু’ হয়ে নির্বাচনে নির্দল প্রার্থী হিসেবে লড়াইয়ের সিদ্ধান্ত নেন তিনি।

    রায়গঞ্জ শহরের রবীন্দ্রপল্লীর বাসিন্দা মঞ্জু। নিয়মিত রায়গঞ্জ-কর্নজোড়া রুটে অটোরিকশা চালান তিনি। নিজের অটোতেই প্রচারের ব্যানার লাগিয়ে এলাকাবাসীকে অনুরোধ করছেন এবারের বিধানসভা নির্বাচনে তাঁকে 'দূরবীন' চিহ্নে ভোট দিয়ে জয়ী করার জন্যে। মঞ্জুর লক্ষ্য রায়গঞ্জের মতো শহরে উন্নততর চিকিৎসা ব্যবস্থা নিশ্চিত করা। রায়গঞ্জে একটি মহিলা কলেজও তৈরী করতে চান পেশায় অটোচালক মঞ্জু।

    আর পাঁচজন প্রার্থীর মত তাঁর হয়ে প্রচার চালানোর লোক নেই বিশেষ। তাই নিজেই নিয়েছেন সেই দায়িত্ব। অটোয় ওঠা যাত্রীদের কাছে প্রচার চালাচ্ছেন তিনি। এলাকার গরীব মানুষের প্রতিনিধি হিসেবে, তাঁদের উন্নতির স্বার্থে বিধানসভা নির্বাচনে জয়লাভ করার স্বপ্ন দেখছেন মঞ্জু। আগামী ২২ শে এপ্রিল রায়গঞ্জ বিধানসভা কেন্দ্রের নির্বাচন। মঞ্জুর এই ‘গরীবের বন্ধু’ স্লোগান ঠিক কতটা প্রভাব ফেলবে ভোটবাক্সে, তা অবশ্য বলা কঠিন। তবে আমফান, করোনা, পরিযায়ী শ্রমিক, কর্ম সংস্থান ইস্যুতে জেরবার বাংলায় তাঁর এই স্লোগান যে আলাদা অর্থ এনে দেয় ভোটের ময়দানে সে কথা বলাই বাহুল্য।

    Published by:Sanjukta Sarkar
    First published: