নোটবন্দির পর কর্মসংস্থানের জন্য আর্থিকভাবে সাহায্য করল রাজ্য সরকার

নোটবন্দির পর কাজ হারানো মানুষদের কর্মসংস্থান এর জন্য আর্থিকভাবে সাহায্য করল রাজ্য সরকার।

  • Share this:

    #কোচবিহার: নোটবন্দির পর কাজ হারানো মানুষদের কর্মসংস্থান এর জন্য আর্থিকভাবে সাহায্য করল রাজ্য সরকার। বুধবার কোচবিহার ল্যান্সডাউন হলে এক অনুষ্ঠানের মধ্য দিয়ে ৭৪২ জন বাসিন্দার হাতে ৫০ হাজার টাকা করে চেক তুলে দেওয়া হয়।

    জেলাপ্রশাসন সূত্রে জানা গিয়েছে, গত নভেম্বর মাসে নোটবন্দির কারনে ভিনরাজ্যে কাজ করা কোচবিহার জেলার বহু বাসিন্দা বেকার হয়ে পড়ে। এদের জন্য রাজ্য সরকার সমর্থন প্রকল্প ঘোষনা করে। কাজ হারানো মানুষদের কর্মসংস্থান এর লক্ষ্যে ৫০ হাজার টাকা দেওয়ার সিদ্ধান্ত নেওয়া হয়।

    সেই মোতাবেক এদিন ৭৪২ জন বাসিন্দার হাতে ৫০ হাজার টাকা করে মোট ৩ কোটি ৭১ লক্ষ টাকা বিতরন করা হয়। জেলাপ্রশাসন সূত্রে খবর এই প্রকল্পে প্রথম পর্যায়ে ২০০০ মানুষের জন্য ১০ কোটি টাকা বরাদ্দ করেছে রাজ্য সরকার। অনুষ্ঠান শেষে উত্তরবঙ্গ উন্নয়নমমন্ত্রী রবীন্দ্রনাথ ঘোষ বলেন, মুখ্যমন্ত্রীর ঘোষনা অনুযায়ী নোটবন্দির ফলে কাজ হারানো মানুষদের কর্মসংস্থানের লক্ষ্যে এদিন ৭৪২ জন মানুষের হাতে ৩ কোটি ৭১ লক্ষ টাকা তুলে দেওয়া হল। এদিনের অনুষ্ঠানে জেলার তথ্য সম্বলিত একটি বই প্রকাশ হয়। অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন কোচবিহারের জেলাশাসক পি উলগানাথান, সাংসদ পার্থপ্রতীম রায়, জেলাপরিষদ এর সভাধিপতি পুষ্পিতা রায় ডাকুয়া প্রমুখ।

    First published:

    Tags: Coochbihar, Demonetisation, State Govt