Home /News /north-bengal /
West Bengal News: হেমতাবাদে 'এই' প্রাণীগুলি এল কীভাবে? চক্ষু চড়কগাছ সকলের, তদন্ত শুরু

West Bengal News: হেমতাবাদে 'এই' প্রাণীগুলি এল কীভাবে? চক্ষু চড়কগাছ সকলের, তদন্ত শুরু

উট উদ্ধার হেমতাবাদে!

উট উদ্ধার হেমতাবাদে!

West Bengal News: হেমতাবাদ ব্লকের গুঠিন এলাকায় হানা দেয় উত্তর দিনাজপুর পিপল ফর অ্যানিমেলস ও হেমতাবাদ থানার পুলিশের একটি দল। এরপরই উদ্ধার হয় রাজস্থান থেকে আসা ৫টি উট।

  • Share this:

    #হেমতাবাদ: উত্তর দিনাজপুর জেলার সীমান্ত ঘেঁষা হেমতাবাদ ব্লকের (West Bengal News) গুঠিন এলাকা থেকে উদ্ধার হল পাঁচটি উট। সোমবার বিকেলে এই ঘটনাটি ঘটে। চোরাপথে বাংলাদেশে বিক্রি করার উদ্দেশ্যেই উটগুলিকে আনা হয়েছে বলে প্রাথমিকভাবে অনুমান পশুপ্রেমীদের। জানা গেছে, গোপন সূত্রে খবর পেয়ে, হেমতাবাদ ব্লকের গুঠিন এলাকায় হানা দেয় উত্তর দিনাজপুর পিপল ফর অ্যানিমেলস ও হেমতাবাদ থানার পুলিশের একটি দল। এরপরই উদ্ধার হয় রাজস্থান থেকে আসা ৫টি উট।

    যদিও স্থানীয়দের প্রশ্ন, হেমতাবাদ এলাকায় উটগুলি এল কীভাবে? জানতে তদন্ত শুরু করেছে হেমতাবাদ থানার পুলিশ। উত্তর দিনাজপুর পিপল ফর অ্যানিমেলস-এর সম্পাদক গৌতম তান্তিয়া বলেন, ''এই উট গুলো পাচার করার জন্যই আনা হয়েছিল বলে আমদের অনুমান। উট গুলিকে পুলিশের হাতে তুলে দেওয়া হয়েছে।''

    আরও পড়ুন: চিরচেনা কোপাই নদীতে ওটা কী ভাসছে! চমকে উঠে পুলিশ খবর দিলেন স্থানীয়রা

    তিনি জানান, পুলিশকে আবেদন করা হয়েছে তদন্ত করে দেখার। এর আগেও কালিয়াগঞ্জ থানার মালগাঁও, সাহেবঘাটা অঞ্চল থেকে উট উদ্ধার হয়েছে। চোরাপথে কীভাবে উট আনা হচ্ছে, তা তদন্ত করে দেখার অনুরোধ করেছে ওই সংগঠন। পুলিশ সূত্রে খবর, উদ্ধার হওয়া উট গুলোকে আপাতত কালিয়াগঞ্জ থানায় রাখা হবে। ইতিমধ্যেই সেখানে কিছুদিন আগে উদ্ধার হওয়া প্রচুর উট আটক করে রাখা আছে।

    আরও পড়ুন: বর্ধমান মেডিক্যালে অগ্নিদগ্ধ রোগিণী কি ধূমপান করতেন? ভিসেরা পরীক্ষার উদ্যোগ

    সম্প্রতি হেমতাবাদের বাহারাইলে পার্সেল বিস্ফোরণের মত ঘটনা ঘটেছে। এই পরিস্থিতিতে জেলা জুড়ে নাকা চেকিং ও কড়া পুলিশি নজরদারি চলছে। কিন্তু সেই নজরদারি এড়িয়ে কীভাবে এই উটগুলো হেমতাবাদে এল, সে নিয়েই প্রশ্ন তুলছেন স্থানীয় বাসিন্দারা।

    Published by:Suman Biswas
    First published:

    Tags: Raiganj, West Bengal news

    পরবর্তী খবর