Home /News /north-24-parganas /
North 24 Parganas: কাজ করেও মেলেনি বেতন! পথে বসলেন শ্রমিকেরা

North 24 Parganas: কাজ করেও মেলেনি বেতন! পথে বসলেন শ্রমিকেরা

বেতন [object Object]

কাজ করেও দীর্ঘদিন ধরে মিলছে না বেতন। পাঁচ মাসের বেতনের দাবিতে বারাসতে এফ.এস.সি র অস্থায়ী কর্মীরা নামলেন রাস্তায়। সংসার চালাতে হিমশিম খাওয়া কর্মীরা ভেঙে পড়লেন কান্নায়।

  • Share this:

    #উত্তর ২৪ পরগনা: কাজ করেও দীর্ঘদিন ধরে মিলছে না বেতন। পাঁচ মাসের বেতনের দাবিতে বারাসতে এফ.এস.সি র অস্থায়ী কর্মীরা নামলেন রাস্তায়। সংসার চালাতে হিমশিম খাওয়া কর্মীরা ভেঙে পড়লেন কান্নায়। কয়েকদিন ধরে বেতনের দাবিতে সরব হয়েছেন এফএসসি র অস্থায়ী কয়েকশো কর্মীরা। দীর্ঘদিন ধরে কাজ করার পরও মেলেনি পারিশ্রমিক। বিষয়টি নিয়ে কর্তৃপক্ষ কোনরকম যোগাযোগ করেনি কর্মীদের সঙ্গে বলেই অভিযোগ তাদের। ফলে সংসার চালাতে রীতিমতো হিমশিম খেতে হচ্ছে। বন্ধ হওয়ার মুখে সন্তানদের পড়াশোনা। দুবেলা খাওয়ার যোগানো এখন দুষ্কর হয়ে পড়ছে বলেই আন্দোলনরত কর্মী না জানালেন।  এই পরিস্থিতিতে কোনরকম আসার আলো দেখতে না পেয়েই রাস্তায় নামার সিদ্ধান্ত গ্রহণ করেন এই অস্থায়ী কর্মীরা। দেনার দায়ে বাড়িতে থাকার উপায় নেই বলেও জানালেন কেউ কেউ।

    বেসরকারি ওই কোম্পানি তাদের দীর্ঘদিন ধরে আশ্বাস দিয়ে কাজ করিয়ে নিলেও কোন পয়সা দেয়নি এখনো। এর প্রতিবাদেই রাস্তায় নেমে বিক্ষোভ অবরোধ কর্মসূচি গ্রহণ করতে হয়েছে এই অস্থায়ী কর্মীদের। ফলে অবরুদ্ধ হয়ে পড়ে গোটা এলাকা। স্তব্ধ হয়ে যায় বারাসত ব্যারাকপুর রোড।

    আরও পড়ুনঃ মিলবে জল যন্ত্রণা থেকে মুক্তি, কাজের গতি আনতে পরিদর্শনে স্বয়ং বিধায়ক!

    তিনশোর উপর অস্থায়ী কর্মীসহ আরো অন্যান্য কর্মীরা ও এই বেসরকারি কোম্পানির থেকে বহু টাকা পান বলেও জানা গিয়েছে। এরপরই ঘটনাস্থলে আসে দত্তপুকুর থানার পুলিশ। পরিস্থিতি সামাল দিয়ে, নীলগঞ্জ গ্রাম পঞ্চায়েতের প্রধান ও প্রশাসন মিলে আশ্বাস দেন কোম্পানির সঙ্গে বিষয়টি নিয়ে কথা বলার।

    আরও পড়ুনঃ রাজ্যের প্রথম পুরুষ নার্সিং কলেজ হচ্ছে অশোকনগরে, চলছে শেষ পর্যায়ের কাজ

    দু এক দিনের মধ্যে এই বিষয়ে কোন সমাধান সূত্র বের করার চেষ্টা করা হবে বলেও জানানো হয় স্থানীয় প্রশাসনের পক্ষ থেকে। আশ্বাসের পর বিক্ষোভ তুলে নিলেও পরবর্তীতে যদি কোন সমাধান সূত্র না বের হয় তবে আবারো আন্দোলনের পথেই হাঁটবেন এই অস্থায়ী কর্মীরা বলেই জানান।

    Rudra Narayan Roy
    Published by:Soumabrata Ghosh
    First published:

    Tags: Barasat, Duttapukur, North 24 Parganas

    পরবর্তী খবর