Home /News /north-24-parganas /
North24Parganas News | Viral Makha Kaku: 'চাই না ভাইরাল স্টার হতে! ব্যবসা করতে দিন!' ভাইরাল জীবনই কাল হল 'মাখা' কাকুর!

North24Parganas News | Viral Makha Kaku: 'চাই না ভাইরাল স্টার হতে! ব্যবসা করতে দিন!' ভাইরাল জীবনই কাল হল 'মাখা' কাকুর!

বন্ধ

বন্ধ ব্যবসা, অসুস্থ হয়ে বাড়িতেই মাখা কাকু রবীন ঘোষ

North24Parganas News | Viral Makha Kaku: সোশ্যাল মিডিয়া ক্রিয়েটারদের উপদ্রবে অসুস্থ হয়ে ব্যবসা বন্ধ হাবরার 'মাখা কাকু'র, জনপ্রিয়তাই কি কাল হল!

  • Share this:

    #উত্তর ২৪ পরগনা: কোনও ভাবে ভাইরাল হয়ে গিয়ে, হঠাৎই এলাকায় বিখ্যাত হয়ে পড়েছেন অনেকেই। প্রথম প্রথম বিষয়টি উপভোগ করলেও পরবর্তীতে এই ভাইরাল হওয়াটাই অনেকের কাছে যন্ত্রণার কারণ হয়ে দাঁড়ায়। যার উদাহরণ হলেন এই 'মাখা কাকু'। তিনি হাড়েহাড়ে টের পাচ্ছেন হঠাৎই খ্যাতির বিড়ম্বনা। ব্যবসা বন্ধ হওয়ার মুখে। এখন কেউ তাকে নিয়ে ভিডিও বানাতে চাইলে ভয়ে তিনি একপ্রকার লুকিয়ে পড়েন। হাত জোর করে এখন তাই মাখা কাকু অনুরোধ জানাচ্ছেন, চাইনা আর সোস্যাল মিডিয়ায় ভাইরাল হতে। শান্তিতে ব্যাবসা করতে চাই নিজের মতো।

    উত্তর ২৪ পরগনার বানীপুরে বাণী নিকেতন হাই স্কুলের সামনে দাঁড়িয়ে একটু অন্য ধরনের মাখা খাবার বিক্রি করতেন রবীন ঘোষ। তিনি বিভিন্ন ধরনের কাঁচা সবজি মাখা বিভিন্ন মশলা সহযোগে মেখে খাওয়াতেন তাঁর ক্রেতাদের। লাউ, পটল, ঝিঙে, কাঁচকলা, পেপে সহ নানা সবজি কাঁচা খাওয়ানো হত ভোজনরসিকদের। শুধু কাঁচা সবজি নয়, এই বিক্রেতা কোল্ড ড্রিঙ্ক, কোল্ড কফি এমন কি ম্যাগি মেখে খাওয়াতেন সকলকে। অবিশ্বাস্য মনে হলেও এমনটাই করা হত। দীর্ঘদিন ধরেই তিনি এই মাখা খাবারের ব্যবসা করে আসছেন। স্কুলের পড়ুয়া আর স্থানীয় বাসিন্দাদের মধ্যে তাঁর এই মাখা খাবারের জনপ্রিয়তা সীমাবদ্ধ থাকা পর্যন্ত সব ঠিক ছিল। কোনওভাবে তাঁর এই অভিনব মাখা খাবার কোন একজন তুলে ধরেন সোস্যাল মিডিয়ার প্লাটফর্মে। ব্যাস, সেই থেকে তিনি ভাইরাল হয়ে, পরিচিত হয়ে ওঠেন হাবড়ার 'মাখাকাকু' হিসেবে। তারপর থেকে বিভিন্ন ইউটিউবার থেকে সোস্যাল মিডিয়ায় ক্রিয়েটররা ভিড় করতে থাকেন মাখাকাকুর দোকানে। প্রথম প্রথম সহজ সরল রবীনবাবু বিষয়টিকে নিয়ে বেশ মজে ছিলেন। ভাইরাল হতেই দোকানে ক্রেতাদের ভিড়ও বাড়ছিল। ভালোই লাগছিল সহজ সরল এই মানুষটির। পরবর্তীতে বাড়ল উৎপাত। কিছু সংখ্যক ইউটিউবার নিজেদের পেজের ভিউ বাড়াতে টার্গেট করে নেন এই সহজ সরল মানুষটিকে। মাখাকাকু অভিযোগ করে জানালেন, ইউটিবাররা তাঁকে আরও ফেমাস করে দেওয়ার প্রতিশ্রুতি দিয়ে ঘাস, কচি বাঁশ, গোলাপফুলের পাঁপড়ি মেখে দেওয়ার অনুরোধ জানান। তাঁদের কথা মেনে নিজের পদ্ধতি অনুযায়ী তা মাখা করে দিতে গিয়ে আজ তাঁর করুণ অবস্থা। তাঁরা রং চড়িয়ে ভিডিও বানিয়ে নিজেদের আখের গুছিয়ে নিলেও, নেগেটিভ প্রচারের ফাঁদে পড়ে বিপদে পড়েন মাখাকাকু। স্কুলের সামনে দু'পক্ষের মধ্যে বাকবিতণ্ডা শুরু হয়। নিগৃহীত হতে হয় এক শিক্ষককেও। পরবর্তী সময়ে, নানা জায়গা থেকে নানা কটুক্তি শুনে রবীন ঘোষ আজ অসুস্থ। বন্ধ ব্যবসা। বিছানায় শুয়ে আজ তিনি ক্যামেরার সামনে হাতজোড় করে অনুরোধের সুরে জানালেন, চাই না আর সোস্যাল মিডিয়ায় ভাইরাল হতে। শান্তিতে ব্যাবসা করতে চাই নিজের মতো। হঠাৎই ভাইরাল হয়ে যাওয়া অনেকেই সেই সুযোগকে কাজে লাগিয়ে জীবনের মোড় ঘুরিয়ে নিলেও, মাখাকাকুর জীবনে ঘটল বিড়ম্বনা। তার উপর ভিডিও করার পর যে নেগেটিভ প্রচার ছড়িয়ে পড়েছে তাতে এই মানুষটি বর্তমানে কতটা অসহায় হয়ে পড়েছে তা হাড়ে হাড়ে টের পাচ্ছেন পরিবারের সদস্যরা।

     রুদ্র নারায়ন রায়

    Published by:Piya Banerjee
    First published:

    Tags: Habra, North24Parganas News, Viral Makha Kaku

    পরবর্তী খবর