হোম /খবর /দক্ষিণবঙ্গ /
তিন দিনের মধ্যে কথা রাখলেন মুখ্যমন্ত্রী! চালু বারাসত-হেমনগর বাস পরিষেবা

North 24 Parganas News: তিন দিনের মধ্যে কথা রাখলেন মুখ্যমন্ত্রী! কয়েক ঘণ্টায় সুন্দরবন! চালু বারাসত-হেমনগর বাস পরিষেবা

X
চালু [object Object]

North 24 Parganas News: সুন্দরবনের মানুষের কথা রাখলেন মুখ্যমন্ত্রী! মাত্র তিন দিনের মধ্যেই চালু হল বাস পরিষেবা! এবার হাতের মুঠোয় সুন্দরবন!

  • Hyperlocal
  • Last Updated :
  • Share this:

#উত্তর ২৪ পরগনা: মুখ্যমন্ত্রীর জেলা সফরে বসিরহাট সুন্দরবন হিঙ্গলগঞ্জ ব্লকের কালিতলা গ্রাম পঞ্চায়েতের বনবিবি মাঠে প্রান্তিক মানুষেরা দাবি জানিয়েছিলেন যোগাযোগের সুবিধার জন্য একটি সরকারি বাসের। তিন দিনের মধ্যেই বাস পরিষেবা চালু হল বারাসত ও হেমনগরের মধ্যে। সুন্দরবনবাসীদের দাবি মেনে অবশেষে সরকারি বাস পরিষেবা চালু করা হয়। তাই বলাই যায়, কথা রাখলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

স্থানীয় সূত্রে জানা যায়, বনবিবি মাঠে প্রান্তিক মানুষেরা মুখ্যমন্ত্রীকে কাছে পেয়ে যোগাযোগের সুবিধার জন্য একটি বাস পরিষেবা চালুর আরজি জানান। এরপরই অনুষ্ঠানে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় বলেছিলেন, খুব দ্রুত একটি নতুন সরকারি বাস পরিষেবা দেওয়া হবে। আর সেই ঘোষণার তিনদিন কাটতে না কাটতেই, নতুন সরকারি বাস পেল সুন্দরবন। হেমনগর থেকে বারাসত পর্যন্ত ১০৩ কিলোমিটার এই বাস পরিষেবা চালু করা হল। দীর্ঘদিনের যোগাযোগের সুবিধার জন্য প্রান্তিক মানুষদের দাবি ছিল এই বাস পরিষেবার। ফলে, সুন্দরবন ও কলকাতার মধ্যে যোগাযোগ একেবারে হাতের মুঠোয় এসে গেল বলেই মনে করছেন প্রান্তিক মানুষেরা।

আরও পড়ুন: বাড়ির সামনে মদ্যপান, জুয়া! প্রতিবাদ করায় ভয়াবহ ঘটনা ঘটল দম্পতির সঙ্গে!

শারীরিক অসুবিধার কারণে শহর ও শহরতলীর বিভিন্ন হাসপাতালে পৌঁছানো দ্রুত সম্ভব হবে বলেও মনে করা হচ্ছে। অপরদিকে পর্যটকদেরও ও সুবিধা হবে সুন্দরবন ভ্রমণের। খুব সহজেই পৌঁছে যাওয়া যাবে নদী লাগোয়া সবুজের কোলে। নতুন বাস পরিষেবা পেয়ে রীতিমতো খুশি জঙ্গলপাড়ের বাসিন্দারা। এই পরিষেবার সুবিধা পাবেন প্রায় দু লক্ষের কাছে মানুষ বলেই পরিবহন দফতর সূত্রে খবর। বাস পরিষেবা চালুর এই উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন হিঙ্গলগঞ্জ পঞ্চায়েত সমিতির দায়িত্বপ্রাপ্ত সহ প্রশাসনিক আধিকারিকেরা। বারাসত থেকে মাত্র পাঁচ ঘণ্টায় পৌঁছে যাওয়া যাবে সুন্দরবনের জঙ্গল পারে।

রুদ্র নারায়ন রায়

Published by:Piya Banerjee
First published:

Tags: Barasat, Hemnagar, North 24 Parganas news