Home /News /north-24-parganas /
North 24 Parganas: চিনার পার্কে বসে জার্মানির বাসিন্দাদের কোটি টাকার প্রতারণা! চলছিল জালিয়াতির অফিস!

North 24 Parganas: চিনার পার্কে বসে জার্মানির বাসিন্দাদের কোটি টাকার প্রতারণা! চলছিল জালিয়াতির অফিস!

তদন্তে বিধাননগর পুলিশ

তদন্তে বিধাননগর পুলিশ

North 24 Parganas: বিদেশি মুদ্রায় লক্ষাধিক টাকার প্রতারণা জার্মানির বাসিন্দাদের, চিনার পার্ক থেকে চলত নিয়ন্ত্রণ

  • Share this:

    #উত্তর ২৪ পরগনা: টেক সাপোর্টের নাম করে জার্মানির বাসিন্দাদের বিদেশি মুদ্রায় লক্ষাধিক টাকা প্রতারণার অভিযোগ। গ্রেফতার চার। বিধাননগর গোয়েন্দা শাখার সহযোগিতায় কলকাতার চিনার পার্ক এলাকায় হানা দিয়ে ওই অভিযুক্তদের গ্রেফতার করে বিধাননগর সাইবার ক্রাইম থানার পুলিশ। এই তদন্তে জার্মানির ল' এনফোর্সমেন্ট এজেন্সির সঙ্গেও যোগাযোগ করছে বিধাননগর পুলিশ।

    পুলিশ সূত্রে খবর, ২৩ জুন মাইক্রোসফ্ট কর্পোরেশন ইন্ডিয়া প্রাইভেট লিমিটেড সংস্থার পক্ষ থেকে বিধাননগর সাইবার ক্রাইম থানায় অভিযোগ জানান হয় যে সেই সংস্থার নাম করে ভুয়ো কল সেন্টারের মাধ্যমে বিদেশী নাগরিকদের টেক সাপোর্টের প্রতিশ্রুতি দিয়ে লক্ষাধিক টাকা প্রতারণা করা হচ্ছে। তদন্ত শুরু করে সাইবার ক্রাইম থানার পুলিশ। জানতে পারে ইন্ট্রাক্সিস ইনফো এল এল সি নামের এক সংস্থা চিনার পার্ক এলাকায় একটি অফিস খুলে বিদেশি নাগরিকদের থেকে, বিদেশি মুদ্রায় টাকা হাতিয়ে প্রতারণা করছে। এরপরই বিধাননগর গোয়েন্দা শাখার সহযোগিতায় ওই অফিসে হানা দেয় বিধাননগর সাইবার ক্রাইম থানার পুলিশ। সেখান থেকে সংস্থার দুজন ডিরেক্টর হুগলির বাসিন্দা সচিন তশনিওয়াল, গৌরব জৈন সহ রণিত আচার্য্য এবং উত্তর ২৪ পরগনার বাসিন্দা প্রসেনজিৎ হরিকে গ্রেফতার করে পুলিশ।

    তাদের অফিস থেকে ৩৫ টি ডেবিট কার্ড, ২৫টির বেশি কম্পিউটার, ল্যাপটপ, বেশকিছু মোবাইল এবং ল্যান্ড ফোন, চেক বুক, প্যান কার্ড, কাস্টমার ডেটা সহ একাধিক নথি বাজেয়াপ্ত করে পুলিশ। পুলিশ সূত্রে খবর, ২০১৯ সাল থেকে এই সংস্থা যে বিদেশি নাগরিকদের প্রতারণা করতো তার প্রমাণ স্বরূপ ভিকটিমদের মেইল কমিউনিকেশন উদ্ধার হয়েছে এই সংস্থার মেইল একাউন্ট থেকে। অভিযুক্তদের বিধাননগর আদালতে পেশ করা হয়। পুলিশ তদন্তের স্বার্থে তাদের নিজেদের হেফাজতে নেওয়ার আবেদন জানায়। এই চক্রের সঙ্গে আরও কেউ জড়িত কিনা তা খতিয়ে দেখছে বিধাননগর সাইবার ক্রাইম থানার পুলিশ।

    রুদ্রনারায়ণ রায়

    Published by:Piya Banerjee
    First published:

    Tags: Bidhan Nagar, Germany, North 24 Parganas

    পরবর্তী খবর