Home /News /north-24-parganas /
North 24 Parganas News: সুজন-খালেদার বিয়েতে হল মালাবদলও! আয়োজন দেখলে চোখ ধাঁধিয়ে যাবে!

North 24 Parganas News: সুজন-খালেদার বিয়েতে হল মালাবদলও! আয়োজন দেখলে চোখ ধাঁধিয়ে যাবে!

বিয়ে

বিয়ে হল সুজন ও খালেদার

সাম্প্রদায়িক সম্প্রীতির অনন্য নজির ধরা পড়ল এই বিয়েতে। ধুমধাম করে বসু বাড়ির সংখ্যালঘু সম্প্রদায়ের পরিচারিকার বিয়ে দিলেন পরিবার। দুই ধর্মের রীতি মেনেই হল বিয়ে

  • Share this:

    #উত্তর ২৪ পরগনা: ধুমধাম করে বিয়ে হল বসু বাড়িতে। আমন্ত্রিতদের সংখ্যা ছিল প্রায় এক হাজার। চারিদিকে আলোর রোশনাই, নিমন্ত্রিতদের কলরবে তখন মুখরিত গোটা এলাকা। বাড়ির বড় মেয়ের বিয়ে বলে কথা। যা দেখতে ভিড় জমিয়েছিলেন এলাকার বহু মানুষও। এ পর্যন্ত আর দশটা বিয়ের মতন সাধারণ মনে হলেও, সম্প্রীতির এক অনন্য ছবি ধরা পরল বিয়ের মন্ডপে। দুই ধর্মের রীতি মেনে বিয়ে হল সুজন ও খালেদার।

    পাত্র-পাত্রী দুজনেই সংখ্যালঘু সম্প্রদায়ের। সংখ্যালঘু সম্প্রদায়ের নিয়ম মেনে বিয়ের পর হল মালাবদলও, উলুধ্বনির মাধ্যমে। আর এই দৃশ্য স্বচক্ষে দেখলেন কয়েকশো নিমন্ত্রিত অতিথি। পাত্রী খালেদা খাতুনের বয়স যখন সাত বছর তখন তার বাবা মারা যান। দুই ভাই, ছয় বোনের অভাবের সংসার ছিল তাদের। ছোট বোন খালেদা। সংসারের হাল ধরতে খালেদা খাতুনের মা মসলন্দপুরের রাজবল্লভপুর গ্রামের বসু বাড়িতে পরিচারিকার কাজ শুরু করেন। অভাবের ফলে এরপর খালেদা পড়াশুনা ছেড়ে দিয়ে মায়ের সঙ্গে বসু পরিবারে কাজ শুরু করে। সেই থেকে এখনো বসু বাড়িতে পরিচারিকার কাজ করেন মা ও মেয়ে।

    আরও পড়ুনঃ  দু'বার শেষ করে দিতে চেয়েছিলেন নিজের জীবন! কিন্তু থেমে যাননি! রইল সঞ্জয়র ঘুরে দাঁড়ানোর গল্প

    তবে বসু পরিবারের বর্তমান কর্ণধার কল্পনা বসু ও ছেলে বিষ্ণু বসু, খালেদা খাতুনকে পরিচারিকা বলতে নারাজ। খালেদাকে তারা বসু পরিবারের বড় মেয়ে হিসাবেই দেখেন। প্রায় ১০ বছর ধরে এই বসু বাড়িতেই কাজ করছে সে। এখন পরিবারের একজন অন্যতম সদস্য হয়ে উঠেছে খালেদা। পাত্র সুজন মন্ডলও বসু বাড়িতেই গাড়ি চালানোর কাজে কর্মরত। সুজনের বাড়ি বাদুড়িয়া থানার ঘোষপুড়ে।

    আরও পড়ুনঃ  শীততাপ নিয়ন্ত্রিত ১১৮০ টি পরিবেশবান্ধব বাস চলবে তিলোত্তমা জুড়ে

    নিমন্ত্রিত অতিথি থেকে প্রতিবেশীরা, কেউই ভাবতে পারেননি খালেদা খাতুনের বিয়ে হবে এভাবে ধুমধাম করে। মাঠের একদিকে বসেছে বিয়ের আসর, অন্যদিকে বসেছে খাওয়া-দাওয়ার এলাহি আয়োজন। স্ন্যাক্স থেকে শুরু করে আইসক্রিম, ডাল ভাত থেকে শুরু করে দুই রকম মাছ মাংস, দুই রকম মিষ্টি সহ একাধিক পদ খাওয়ানো হয় নিমন্ত্রিতদের। সোমবার রাতে আরো একবার এলাহি আয়োজনের মধ্যে দিয়ে হল বৌভাত। নব দম্পতিকে শুভেচ্ছা ও আশীর্বাদ জানালেন সকলে।

    Rudra Narayan Roy

    Published by:Samarpita Banerjee
    First published:

    Tags: Marriage, Maslandapur, North 24 Pargana news

    পরবর্তী খবর