Home /News /north-24-parganas /
North 24 Parganas: ভয়ঙ্কর! গুরুত্বপূর্ণ রাস্তার মাঝে ভাঙ্গা কালভার্ট! নীলগঞ্জ রোডে যেন মৃত্যুর ফাঁদ

North 24 Parganas: ভয়ঙ্কর! গুরুত্বপূর্ণ রাস্তার মাঝে ভাঙ্গা কালভার্ট! নীলগঞ্জ রোডে যেন মৃত্যুর ফাঁদ

রাস্তার মাঝে বিপজ্জনকভাবে ভেঙে পড়ে রয়েছে কালভার্ট

রাস্তার মাঝে বিপজ্জনকভাবে ভেঙে পড়ে রয়েছে কালভার্ট

শহরের প্রাণ কেন্দ্রে রাস্তার মাঝে দীর্ঘ তিন মাসেরও বেশি সময় ধরে ভাঙ্গা অবস্থায় পড়ে রয়েছে নিকাশী নালার উপরে কালভার্ট। যেকোনো মুহূর্তে ঘটতে পারে বড় ধরনের দুর্ঘটনা।

  • Share this:

    #উত্তর ২৪ পরগনা : শহরের প্রাণ কেন্দ্রে রাস্তার মাঝে দীর্ঘ তিন মাসেরও বেশি সময় ধরে ভাঙ্গা অবস্থায় পড়ে রয়েছে নিকাশী নালার উপরে কালভার্ট। যেকোনো মুহূর্তে ঘটতে পারে বড় ধরনের দুর্ঘটনা। জীবনের ঝুঁকি নিয়েই চলে রাস্তা পারাপার। সমস্যায় এলাকার স্থানীয় মানুষ থেকে নিত্য যাত্রীরা। পানিহাটি পৌরসভার আট নম্বর ওয়ার্ডের অন্তর্গত পাঞ্জাব ভিলা মোড়ের কাছে, যেন রাস্তাই এখন মৃত্যু ফাঁদ। বিটি রোডের বিকল্প রাস্তা হিসেবে নীলগঞ্জ রোড ব্যবহার করেন বহু নিত্যযাত্রী। প্রতিদিন হাজারো মানুষের যাতায়াত এই রাস্তা দিয়ে। পানিহাটি পৌরসভা এবং কামারহাটি পৌরসভার প্রায় সীমানায় অবস্থিত পাঞ্জাব ভিলা মোড় বলেই পরিচিত পানিহাটি পৌরসভার আট নম্বর ওয়ার্ডে এই গুরুত্বপূর্ণ জায়গাটি। এলাকার মানুষের অভিযোগ, দীর্ঘ প্রায় তিন মাসেরও বেশি সময় ধরে এই গুরুত্বপূর্ণ রাস্তার উপর নিকাশী নামার কালভার্টটি ভেঙে পড়ে রয়েছে। কালভার্টের অর্ধেক অংশ ভেঙে রাস্তার উপরেই তুলে রাখা।

    গুরুত্বপূর্ণ এই পাঞ্জাব ভিলা মোড়ের কাছে রয়েছে একটি বেসরকারি বিশ্ব বিদ্যালয়, রয়েছে একটি নামি ইঞ্জিনিয়ারিং কলেজ, একটি বেসরকারি ইংরেজি মাধ্যম স্কুল এবং একটি সরকারি হিন্দি মাধ্যম স্কুল। এছাড়াও এই রাস্তার আশেপাশে রয়েছে বেশ কয়েকটি কারখানা এবং গোডাউন। পণ্য পরিবহনের ক্ষেত্রে ভারী যানবাহন যাতায়াতের ফলেই নিকাশি নালার উপর কালভার্টি ভেঙ্গে গিয়েছে বলে স্থানীয় বাসিন্দারা জানান।

    আরও পড়ুনঃ ফেসবুকে ফাঁদ পেতে চাকরি দেওয়ার নাম করে প্রতারণা! পুলিশের জালে চক্রের মূল পান্ডা

    তারপরও কোনরকম তৎপরতা লক্ষ্য করা যায়নি কালভার্টটি ঠিক করার। নীলগঞ্জ রোড বেলঘড়িয়ার ডানলপ মোড় থেকে সোদপুর স্টেশন হয়ে, কামারহাটি মোড় ও আগরপাড়া স্টেশন অব্দি বিস্তৃত। এই গুরুত্বপূর্ণ এলাকাগুলির সংযোগকারী রাস্তাও এটি। এই রাস্তা দিয়ে ২৩০ বাস রুটের বাসও যাতায়াত করে। স্থানীয় বাসিন্দাদের অভিযোগ, এই গুরুত্বপূর্ণ রাস্তা এবং মোড়টির দিকে দৃষ্টি নেই পানিহাটি পৌরসভার।

    আরও পড়ুনঃ অনেক হয়েছে সচেতনতা! প্লাস্টিক ব্যাগ ব্যবহারে এবার পাবেন শাস্তি

    প্রতিদিন বহু ছাত্র-ছাত্রী সহ কারখানার কর্মচারী ও সাধারণ মানুষের যাতায়াত জীবনের ঝুঁকি নিয়েই চলছে। পৌরসভার পৌর প্রধানে মলয় রায়ের সাথে যোগাযোগ করা হলে তিনি জানান, আমরা খবর পেয়েছি। যত তাড়াতাড়ি সম্ভব কাজটি সম্পন্ন করে দেওয়ার চেষ্টা করা হবে। কত দিনে পুরসভা এই সংস্কারের কাজ শেষ করে এখন সেদিকেই তাকিয়ে এলাকাবাসীরা।

    Rudra Narayan Roy
    Published by:Soumabrata Ghosh
    First published:

    Tags: Barrackpore, North 24 Parganas, Panihati

    পরবর্তী খবর