Home /News /north-24-parganas /
North 24 Parganas: নৌকা থেকে ২২ কোটি টাকার সোনার বিস্কুট উদ্ধার! সাফল্য সীমান্ত রক্ষী বাহিনীর

North 24 Parganas: নৌকা থেকে ২২ কোটি টাকার সোনার বিস্কুট উদ্ধার! সাফল্য সীমান্ত রক্ষী বাহিনীর

ভারত বাংলাদেশ সীমান্ত থেকে উদ্ধার হলো বিপুল পরিমাণের সোনার বিস্কুট। পেট্রাপোল সীমান্ত থেকে প্রায় ৪০ কেজি সোনার বিস্কুট উদ্ধার করল বিএসএফ।

  • Share this:

    #উত্তর ২৪ পরগনা : ভারত বাংলাদেশ সীমান্ত থেকে উদ্ধার হলো বিপুল পরিমাণের সোনার বিস্কুট। পেট্রাপোল সীমান্ত থেকে প্রায় ৪০ কেজি সোনার বিস্কুট উদ্ধার করল বিএসএফ। যার বাজার মূল্য প্রায় ২২ কোটি টাকার উপর বলে জানা গিয়েছে। বিএসএফ এর এক আধিকারিক জানিয়েছেন, বৃহস্পতিবার ভোর রাতে উত্তর ২৪ পরগনার গুনারমাঠ এলাকায় ইছামতী নদীতে একটি ভাসমান নৌকা দেখতে পায় সীমান্তরক্ষী বাহিনীর আধিকারিকেরা। বিষয়টি দেখার পরেই তাদের সন্দেহ হলে দ্রুত পদক্ষেপ গ্রহণ করা হয়। এরপরই, ভাসমান ওই নৌকা থেকে এই বিপুল পরিমাণের বেআইনি সোনা আটক করে সীমান্ত রক্ষী বাহিনী। যাবৎ এত বিপুল পরিমাণ সোনা আটক করা হয়নি বলে বিএসএফ সূত্রে দাবি করা হয়। বিএসএফ এর তরফ থেকে জানানো হয়, গোপন সূত্রে খবর পেয়েই ওই এলাকায় বিশেষ নজরদারি রাখা হয়েছিল।

     

     

    সাড়ে টা নাগাদ জওয়ানরা সাত আট জন সন্দেহভাজনকে আন্তর্জাতিক সীমান্ত পেরিয়ে কাঠের নৌকায় ভারতীয় ভূখণ্ডে প্রবেশ করতে দেখেন। বিএসএফ জওয়ানরা দলটিকে চ্যালেঞ্জ করেন। বেগতিক দেখে চোরাকারবারীরা সমস্ত জিনিস ফেলে নদীতে ঝাঁপ দেয় এবং সাঁতরে বাংলাদেশে ফিরে যায়।

    আরও পড়ুনঃ জানেন কি! জল সংরক্ষণ না করলে নিউটাউনে মিলবে না বাড়ি তৈরির ছাড়পত্র

     

     

    এর পরেই তল্লাশি চালিয়ে নৌকা থেকে পাঁচটি থলে বাজেয়াপ্ত করে বিএসএফ। ব্যাগ খুললে দেখা যায়, তাতে রয়েছে ৩২১টি সোনার বিস্কুট। চারটি সোনার বাট, একটি সোনার কয়েন এবং চারটি মোবাইল ফোন। কাঠের নৌকা থেকে উদ্ধার হয়েছে বাংলাদেশি খবরের কাগজও।

    আরও পড়ুনঃ কীভাবে চিনবেন খাঁটি মধু? পথ দেখাচ্ছে আমডাঙা, চিনে নিন...

     

     

    বাজেয়াপ্ত হওয়া সোনার মোট ওজন ৪১.৪৯ কেজি। যার বাজার মূল্য প্রায় ২২ কোটি টাকা। কোথায় এই বিপুল পরিমাণ সোনা পাচার হচ্ছিল সে বিষয়ে তদন্ত শুরু করেছে সীমান্ত রক্ষী বাহিনী।

     

     

     

    Rudra Narayan Roy

    Published by:Soumabrata Ghosh
    First published:

    Tags: BSF, North 24 Parganas

    পরবর্তী খবর