Home /News /north-24-parganas /
North 24 Parganas: নিরুদ্দেশ বাঘা গাড়ি করে ফিরল ঘরে! খোঁজ দিয়ে মিলল ৫০০০ টাকা পুরস্কার

North 24 Parganas: নিরুদ্দেশ বাঘা গাড়ি করে ফিরল ঘরে! খোঁজ দিয়ে মিলল ৫০০০ টাকা পুরস্কার

নিরুদ্দেশ

নিরুদ্দেশ বাঘাকে ফিরে পেতে পাঁচ হাজার টাকা পুরস্কার

বাড়ির সকলের প্রিয় বাঘাকে পাওয়া যাচ্ছে না । খোঁজ খোঁজ রব তুলে সারা এলাকা চষে ফেললেও বাঘাকে খুঁজে পাওয়া যায় না। অবশেষে রাস্তা , অলিতে গলিতে পড়ল পোষ্টার।

  • Share this:

    উত্তর ২৪ পরগনা: বাড়ির সকলের প্রিয় বাঘাকে পাওয়া যাচ্ছে না । খোঁজ খোঁজ রব তুলে সারা এলাকা চষে ফেললেও বাঘাকে খুঁজে পাওয়া যায় না। অবশেষে রাস্তা , অলিতে গলিতে পড়ল পোষ্টার । আর এই পোষ্টার ঘিরেই শুরু হয় শোরগোল। কারন, বাঘাকে খুঁজে দিতে পারলেই মিলবে নগদ ৫০০০ টাকা পুরষ্কার। বাঘা আসলে লেজ কাটা একটি পোষা বেড়াল। বেড়াল হলেও সে কিন্তু বাড়িতে থাকে রাজকীয় মেজাজে। বাঘাকে প্রতিদিন মাছ- মাংস দিতেই হবে , নয়তো তার অরুচি ধরে খাবারে। বাঘা হারিয়ে যেতেই হাবড়ার কুমড়ো গ্রামের বাসিন্দা তথাগত হীরার পরিবারের সকলেই মানসিকভাবে ভেঙে পড়েন। তাদের বাড়িতে প্রচুর কুকুর বেড়ালের আনাগোনা থাকলেও বাঘা তাদের কাছে খুবই স্পেশাল। কারণ বাঘাকে আসানসোল থেকে কুমড়োর গ্রামের বাড়িতে নিয়ে এসেছিলেন তার বোন। এই বাড়িতে আসতে না আসতেই হঠাতই হারিয়ে যায় বাঘা।

    এরপর থেকেই তথাগতবাবু ও তার পরিবারের সদস্যরা নানা কৌশলে বাঘাকে খুঁজতে ব্যস্ত হয়ে পড়েন। অবশেষে ১৩ দিন পর একেবারে নাটকীয়ভাবে খোঁজ মেলে বাঘার। জানা যায় কুমড়ো গ্রাম থেকে প্রায় ৯ কিলোমিটার দুরে হাবড়া শহরের হিজলপুকুরের ফাইভ ডায়মন্ড ক্লাবের পাশে রাস্তা ধরে শিলভিয়া ধরের বাড়িতে চলে আসে লেজকাটা বেড়ালটি। শিলভিয়াও পশুপ্রমী। তার বাড়িতেও বসবাস বেশ কিছু পথকুকুরদের।

    আরও পড়ুনঃ মেট্রোর কাজে যানজট হলদিরাম-চিনারপার্কে, খোঁজ বিকল্প রাস্তার

    বাঘা তাদের বাড়িতে আসতেই তাকেও খেতে দেওয়া হয়। আর তথনই বাঘার আচরন দেখে শিলভিয়া অনুমান করে নেন এই বেড়ালটি কারোর পোষা। এরপরই বেড়ালটিকে তার সঠিক আস্তানায় ফেরাতে সোস্যাল মিডিয়ায় পোষ্ট করেন। তারপরই বাঘার সন্ধান পেয়েই রাতে শিলভিয়ার বাড়িতে পৌঁছে যান তথাগতবাবুর পরিবার।

    আরও পড়ুনঃ হারিয়ে যাচ্ছে দেশীয় পাখি, সচেতনতা প্রচারে বন দফতর

    বাঘাকে ফিরিয়ে নিয়ে ঘোষনা মতো ৫০০০ টাকা পুরষ্কার তারা তুলে দেন শিলভিয়ার হাতে। রাতেই চার চাকার গাড়ীতে করে বাঘাকে বাড়ি ফিরিয়ে আনতেই উৎসবের মেজাজ তৈরি হয় তথাগত হীরার পরিবারে। এক বেড়ালের জন্য হীরা পরিবারের এমন ভালোবাসা দেখে তাদের সাধুবাদ জানিয়েছেন বহু পশুপ্রেমী সংগঠন।

    Rudra Narayan Roy
    First published:

    Tags: Habra, North 24 Parganas

    পরবর্তী খবর