Home /News /national /
‘গণতন্ত্র বিপদের মুখে’, তোপ দেগে বিজেপি ছাড়লেন যশবন্ত সিনহা

‘গণতন্ত্র বিপদের মুখে’, তোপ দেগে বিজেপি ছাড়লেন যশবন্ত সিনহা

যশবন্ত সিনহা ৷-ফাইল চিত্র ৷

যশবন্ত সিনহা ৷-ফাইল চিত্র ৷

  • Share this:

    #পাটনা: মোদী সরকারের বড়সড় ধাক্কা। ‘গণতন্ত্র বিপদের মুখে’, এ কথা বলেই দল ছাড়লেন প্রাক্তন এই কেন্দ্রীয় মন্ত্রী। শনিবার তিনি স্পষ্ট জানালেন, বিজেপির সঙ্গে এদিন থেকে সব সম্পর্ক ছিন্ন করলেন তিনি। এদিন বিহারের পাটনায় বিরোধী দলগুলির এক সমাবেশে উপস্থিত হয়ে এ কথা জানান তিনি।

    বাজপেয়ী সরকারের অর্থমন্ত্রী যশবন্ত জানিয়ে দেন, ‘‘আমি সব রকমের দলীয় রাজনীতি থেকে সন্ন্যাস নিচ্ছি। আজ আমি বিজেপি-র সঙ্গে সম্পর্ক ছিন্ন করছি।’’

    আরও পড়ুন: আধারই গ্রাহক পরিচয়ের একমাত্র মানদণ্ড জানাল রিজার্ভ ব্যাঙ্ক

    বেশ কিছু দিন ধরেই যশবন্ত নরেন্দ্র মোদীর সরকারের বিভিন্ন নীতির সমালোচনা করছিলেন। গত মাসেই যখন মমতা বন্দ্যোপাধ্যায় দিল্লি গিয়েছিলেন, তখন তাঁর সঙ্গেও দেখা করেছিলেন যশবন্ত। গত ৩০ জানুয়ারি তিনি রাষ্ট্রীয় মঞ্চ নামে একটি সংগঠন তৈরি করেন। তাঁর কথা, মোদি সরকারের বাজেট অধিবেশন বানচাল হলেও কোনও হেলদোল নেই। বিরোধীদের সঙ্গে কথা বলার জন্য একবারও বিরোধীদের সঙ্গে বৈঠক করেননি প্রধানমন্ত্রী। যশবন্ত সিনহা কংগ্রেস-সহ অন্য বিরোধী দলের সঙ্গে কথা বলতে বৈঠক ডেকেছেন পাটনায়।

    আরেক বিজেপি সাংসদ শত্রুঘ্ন সিনহার সঙ্গে তিনি রাষ্ট্রমঞ্চ নামে একটি সংগঠন গড়েছেন। সভা ডাকা হয়েছে সেই সংগঠনের নামেই। এই সভায় তৃণমূলের তরফে থাকার কথা দীনেশ ত্রিবেদীর। গণতন্ত্র বাঁচাতে তিনি দেশজুড়ে প্রচার চালাবেন। চেষ্টা করবেন বিজেপির বিরুদ্ধে সব দলেক একজোট করতে। তিনি কোনও পদের জন্য লালায়িত নন। কংগ্রেস নেতা রেণুকা চৌধুরী, আম আদমির সঞ্জয় সিং ও আশুতোষ বৈঠকে ছিলেন।

    First published:

    Tags: BJP, BJP Leader, Former Minister, Political leader, Quits BjP, Yashwant Sinha

    পরবর্তী খবর