Home /News /national /
PM Narendra Modi: "লোকজন আমার মৃত্যু কামনা করলে খুশিই হই" : বারাণসীতে প্রধানমন্ত্রী মোদি

PM Narendra Modi: "লোকজন আমার মৃত্যু কামনা করলে খুশিই হই" : বারাণসীতে প্রধানমন্ত্রী মোদি

Modi in Varanasi: মোদি গত ডিসেম্বরে বারাণসীতে কাশী বিশ্বনাথ করিডর উদ্বোধন করেছিলেন। সেই সময় অখিলেশ যাদব তাঁকে কটূক্তি করে বলেছিলেন, মানুষ কাশীতে তখনই থাকে ‘যখন শেষ ঘনিয়ে আসে’।

  • Share this:

    #উত্তরপ্রদেশ: নিজের মৃত্যুদিন পর্যন্ত বারাণসীর (Varanasi) মানুষদের সেবা করা তাঁর সৌভাগ্যের বিষয় হবে! রবিবার এমনটাই জানিয়েছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি (PM Narendra Modi)। সমাজবাদী পার্টির নেতা অখিলেশ যাদব (Samajwadi Party Chief Akhilesh Yadav) একটি মন্তব্য করছিলেন যে মানুষ নিজের জীবনের শেষ দিনগুলো কাটাতে এই শহরে আসেন। সেই মন্তব্যকে কটাক্ষ করেই এমন বার্তা দিয়েছেন প্রধানমন্ত্রী। নিজের লোকসভা কেন্দ্রে বিজেপি কর্মীদের সম্বোধন করে মোদি অভিযোগ করেন, বিরোধী নেতারা নিজেদের দলগুলিকে ব্যক্তিগত সম্পত্তি মনে করে এবং তারা কখনই সকল কর্মীদের ভালোবাসার দল বিজেপিকে চ্যালেঞ্জ করতে পারে না। কারও নাম না নিয়েই মোদি (PM Narendra Modi) বলেন, “কাশীতে যখন লোকেজন আমার মৃত্যুর জন্য প্রার্থনা করেছিল, আমি খুব খুশিই হয়েছিলাম।” “আমি বুঝতে পেরেছিলাম যে বারাণসী বা এখানকার মানুষ আমাকে ছেড়ে যাবে না। বারাণসীর জনগণের সেবা করতে করতে মারা যাওয়া আমার জন্য বিশেষ সৌভাগ্যের বিষয় হবে,” অখিলেশ যাদবের মন্তব্যকে ইঙ্গিত করে বলেন মোদি।

    আরও পড়ুন- জনপ্রিয় ভারতীয় গানে নিজেদের ভিডিও করুক ভারতের যুবরা! মন কি বাতে আর্জি মোদির

    মোদি গত ডিসেম্বরে বারাণসীতে কাশী বিশ্বনাথ করিডর উদ্বোধন করেছিলেন। সেই সময় অখিলেশ যাদব তাঁকে কটূক্তি করে বলেছিলেন, মানুষ কাশীতে তখনই থাকে ‘যখন শেষ ঘনিয়ে আসে’।

    পূর্বতন সরকারকে তীর্থযাত্রী নগরীকে অবহেলার জন্য অভিযুক্ত করে সম্পূর্ণানন্দ সংস্কৃত বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসের অনুষ্ঠানে বক্তব্য রাখতে গিয়ে মোদি (PM Narendra Modi) বলেন, “উত্তরপ্রদেশে সমাজবাদী পার্টির (SP) শাসনামলে সন্ত্রাসবাদীরা কোনও ভয় ছাড়াই কাজ করত।” “এর আগে বারাণসীর মন্দির লুঠ করা হয়েছিল এবং মন্দিরে বোমা বিস্ফোরণও ঘটানো হয়েছে কিন্তু সমাজবাদী পার্টি কিছুই ব্যবস্থা নেয়নি। সন্ত্রাস ছড়ানোয় অভিযুক্তদের রক্ষা করার জন্যই সবকিছু করেছে সপা,” অভিযোগ মোদির।

    প্রধানমন্ত্রী মোদির দাবি, “উত্তরপ্রদেশে ২০১৭ সালের আগে মাত্র ৩৩ টি মেডিকেল কলেজ ছিল এবং এখন তাদের সংখ্যা ৬৫-তে দাঁড়িয়েছে। বিজেপি সরকার দরিদ্রদের জন্য ১০ লাখেরও বেশি বাড়ি তৈরি করেছে বলেও জানান তিনি।

    আরও পড়ুন- উত্তরপ্রদেশ নির্বাচনে লড়ছেন ধনী প্রার্থীরাই, ৬৭০ জনের মধ্যে ২৫৩ জনই কোটিপতি!

    সরকার দলিত, অনগ্রসর শ্রেণি এবং সাধারণ শ্রেণির মানুষ সহ ১৫ কোটি পরিবারকে বিনামূল্যে রেশন দিয়েছে বলে জানান মোদি। তিনি বলেন, “এছাড়াও, উত্তরপ্রদেশের ২.৬ কোটি কৃষক সরাসরি তাঁদের ব্যাঙ্ক অ্যাকাউন্টে ৪৩,০০০ কোটি টাকা পেয়েছে।” উত্তরপ্রদেশে গঙ্গা পরিষ্কারের জন্য বিভিন্ন প্রকল্পে প্রায় ১১,০০০ কোটি টাকা বিনিয়োগ করা হয়েছে বলে জানান তিনি।

    প্রধানমন্ত্রী জানান, বারাণসী, অযোধ্যা এবং প্রয়াগরাজের মতো ধর্মীয় স্থানগুলির উন্নয়নের ফলে অঞ্চলগুলির সার্বিক অর্থনৈতিক উন্নয়ন ঘটবে। মোদি বলেন, “যখন প্রত্যেকে কাশী বিশ্বনাথ ধাম প্রকল্প নিয়ে গর্ব বোধ করেছে, কেউ কেউ এটিকে সাম্প্রদায়িক লেন্স দিয়েও দেখেছে।”

    Published by:Madhurima Dutta
    First published:

    Tags: Akhilesh Yadav, PM Modi, Uttar Pradesh Assembly Elections 2022, Varanasi

    পরবর্তী খবর