দেশ

corona virus btn
corona virus btn
Loading

বিধবাকে ফের বিয়ে চাপ শ্বশুরবাড়ির লোকের, না মানায় কাটা হল নাক-জিভ

বিধবাকে ফের বিয়ে চাপ শ্বশুরবাড়ির লোকের, না মানায় কাটা হল নাক-জিভ

জানা গিয়েছে যে মহিলার বিয়ে হয় ৬ বছর আগে জগিরদের ধানির বাসিন্দা কোজে খানের সঙ্গে। বিয়ের এক বছর পর মারা যান তাঁর স্বামী।

  • Share this:

#জয়সলমির: পশ্চিম রাজস্থানের ভারত-পাকিস্তান সীমান্তে অবস্থিত জয়সালমার জেলায় একটি মর্মান্তিক ঘটনা সামেন এসেছে। এখানে, একজন বিধবা মহিলাকে আবার বিয়ে করতে অস্বীকার করলে নাক ও জিভ কেটে দেওয়া হয়। গুরুতর আহত মহিলা যোধপুরে চিকিৎসাধীন। বিষয়টি প্রকাশ্যে আসার পরে পুলিশ প্রধান অভিযুক্তকে গ্রেফতার করেছে। এই ঘটনায় জড়িত অন্য অভিযুক্তদের খোঁজ চালানো হচ্ছে। এ ঘটনায় নিহতের ভাই সাঁকড়া থানায় একটি মামলা দায়ের করেছেন।

স্বামীর মৃত্যুর পর এক বিধবা মহিলাকে চাপ দিচ্ছিল তার শ্বশুরবাড়ির লোক৷ অন্য একজনকে বিয়ে করার জন্য চাপ দেওয়া হচ্ছিল। কিন্তু কিছুতেই সেই চাপের কাছে মাথা নত না করাতে মহিলার ওপর শুরু হয় অত্যাচার। অভিযোগ করা হয়েছে যে ক্ষুব্ধ শ্বশুরবাড়ির আত্মীয়রা মহিলার নাক এবং জিভ কেটে দেয়। গুরুতর অবস্থায় মহিলাকে যোধপুরের হাসপাতালে ভর্তি করা হয়েছে ৷ এই মামলার মূল অভিযুক্ত জানু খানকে পুলিশ গ্রেফতার করেছে। অন্য অভিযুক্তদের খোঁজ করা হচ্ছে। তাদের খুঁজতে পুলিশ অভিযান চালাচ্ছে, তবে এখনও পর্যন্ত তাদের কোনও সন্ধান পাওয়া যায়নি।

জানা গিয়েছে যে মহিলার বিয়ে হয় ৬ বছর আগে জগিরদের ধানির বাসিন্দা কোজে খানের সঙ্গে। বিয়ের এক বছর পর মারা যান তাঁর স্বামী। সেই থেকে শ্বশুরবাড়ির লোকেরা তাকে অন্যত্র বিয়ে করার জন্য চাপ দিচ্ছিল, কিন্তু স্বামীহারা মহিলা তা প্রত্যাখ্যান করছিলেন। এমনি জানিয়েছেন পীড়িত মহিলার ভাই৷

মঙ্গলবার দুপুর ১ টায় অভিযোগ করা হয়, দুলি খান, ইকবাল খান, হাসাম খান, সালি স্ত্রী হাসাম খান, ফারুক খান, আম্বে খান, লাদু খান, মনু খান, আনোয়ার খান, সেলিম খান, জানু খান, নিমতে খান ও নেভে খান প্রমুখ একটি বাইক এবংএকটি ট্রাক্টর চড়ে আসেন। তার সকলে একসঙ্গে বিধাবা মহিলার ওপর হামলা করে৷ চলে মারধর৷ পরে সে ধারালো অস্ত্র দিয়ে মহিলার নাক এবং জিভ কেটে দেওয়া হয়। আক্রমণকারীরা তার ডান হাতও ভেঙে দেয়। এসময় সেখানে উপস্থিত বিসমিল্লাহ নিগৃহীত মহিলাকে উদ্ধারের চেষ্টা করলে তার ওপরও আক্রমণ চলে৷ তার হাত ভেঙে দেওয়া হয়। আহতের সঙ্গে তাকেও হাসপাতালে আনা হয়েছে। সেখানে প্রাথমিক চিকিৎসা শেষে তাকে গুরুতর অবস্থায় যোধপুরে রেফার করা হয়।

Published by: Pooja Basu
First published: November 18, 2020, 2:36 PM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर