Home /News /national /
West Bengal Governor: ধনখড়ের ইস্তফা গ্রহণ রাষ্ট্রপতির, মণিপুরের রাজ্যপালকে দেওয়া হল বাংলার অতিরিক্ত দায়িত্ব!

West Bengal Governor: ধনখড়ের ইস্তফা গ্রহণ রাষ্ট্রপতির, মণিপুরের রাজ্যপালকে দেওয়া হল বাংলার অতিরিক্ত দায়িত্ব!

রাজ্যপালের দায়িত্বে লা গণেশন

রাজ্যপালের দায়িত্বে লা গণেশন

West Bengal Governor: এনডিএ শিবিরের উপরাষ্ট্রপতি পদের প্রার্থী হয়েছেন জগদীপ ধনখড়। সোমবারই এই পদের জন্য মনোনয়ন পেশ করবেন তিনি। নিয়মমতো তার আগে রাজ্যপাল পদ থেকে ইস্তফা দিলেন।

  • Share this:

    #নয়াদিল্লি : রবিবার রাতেই বাংলার রাজ্যপাল পদ থেকে ইস্তফা দিলেন জগদীপ ধনখড়। রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দ তাঁর ইস্তফাপত্র গ্রহণ করে আপাতত মণিপুরের রাজ্যপাল লা গণেশনকে (Manipur Governor, La Ganesan) সেই রাজ্যের সঙ্গে পশ্চিমবঙ্গের রাজ্যপাল পদেরও অতিরিক্ত দায়িত্ব অর্পণ করেন। অতএব আপাতত বাংলার রাজ্যপালের দায়িত্বে থাকছেন মণিপুরের রাজ্যপাল লা গণেশন। রাষ্ট্রপতি মনোনীত করেছেন তাঁকে (West Bengal Governor)।

    এনডিএ শিবিরের উপরাষ্ট্রপতি (Vice President Candidate) পদের প্রার্থী হয়েছেন জগদীপ ধনখড় (Jagdeep Dhankhar)। সোমবারই এই পদের জন্য মনোনয়ন পেশ করবেন তিনি। নিয়মমতো তার আগে রাজ্যপাল পদ থেকে ইস্তফা দিলেন। কেশরীনাথ ত্রিপাঠীর রাজ্যপাল পদে মেয়াদ শেষ হওয়ার পর ২০১৯ সালে এ রাজ্যের রাজ্যপাল পদে তাঁকে মনোনীত করেন রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দ। এরপর গত চার বছরে বারবার সংঘাতের ছবি দেখা গিয়েছে রাজ্যের শাসক দল ও রাজ্যপালের মধ্যে (West Bengal Governor)।

    আরও পড়ুন : বিরোধীদের উপরাষ্ট্রপতি প্রার্থী মার্গারেট আলভা! ধনখড়ের প্রতিদ্বন্দ্বী রাজস্থানের প্রাক্তন রাজ্যপাল

    শনিবার ভারতীয় জনতা পার্টি (বিজেপি) প্রধান জেপি নাড্ডা উপ রাষ্ট্রপতি পদে এনডিএ-এর প্রার্থী হিসেবে জগদীপ ধনখড়ের নাম ঘোষণা করার পরেই ইস্তফার সিদ্ধান্ত নেন তিনি। তাঁর ইস্তফা গ্রহণ করে আপাতত স্থায়ী ব্যবস্থা না হওয়া পর্যন্ত পশ্চিমবঙ্গের রাজ্যপালের দায়িত্ব পালনের জন্য মণিপুরের গভর্নর লা গণেশনকে (Manipur Governor, La Ganesan) নিযুক্ত করেছেন রাষ্ট্রপতি।

    আরও পড়ুন : আইনজীবী পাত্রীর আত্মহত্যায় 'প্ররোচনার' অভিযোগ, গ্রেফতার আইনজীবী পাত্র! শিলিগুড়ি তোলপাড়

    অন্যদিকে, এনডিএ-র পর আজ রবিবারই উপরাষ্ট্রপতি পদে প্রার্থীর নাম ঘোষণা করেন বিরোধীরা। প্রাক্তন কেন্দ্রীয় মন্ত্রী ও রাজস্থানের প্রাক্তন রাজ্যপাল মার্গারেট আলভাকে উপরাষ্ট্রপতি পদপ্রার্থী ঘোষণা করেছে বিরোধী শিবির। এনসিপি প্রধান শরদ পওয়ার রবিবার এই ঘোষণা করেছেন। উপরাষ্ট্রপতি পদে প্রার্থীর নাম ঠিক করতে বৈঠকে বসেছিলেন ১৭টি বিরোধী দল। তবে এই বৈঠকে উপস্থিত ছিল না তৃণমূল এবং আম আদমি পার্টির কোনও প্রতিনিধি।

    Published by:Sanjukta Sarkar
    First published:

    Tags: Jagdeep Dhakhar, Manipur, West Bengal news

    পরবর্তী খবর