Home /News /national /
Viral Video: ৩৭ কেজি ওজনের বল-পেন বানালেন এক ভারতীয়! লেখাও যাচ্ছে দিব্যি! ভাইরাল ভিডিও

Viral Video: ৩৭ কেজি ওজনের বল-পেন বানালেন এক ভারতীয়! লেখাও যাচ্ছে দিব্যি! ভাইরাল ভিডিও

Viral Video: ছয় থেকে সাত জনের কাঁধে উঠল ৩৭ কেজির বল-পেন! লেখাও যাচ্ছে দিব্যি! কাণ্ড ঘটালেন ভারতীয় ব্যক্তি! দেখুন সেই ভাইরাল পেনের ভিডিও

  • Share this:

    #হায়দরাবাদ: পেন বা কলম। এর এক আলাদা ইতিহাস আছে। একেবারে প্রথমে কালি আবিষ্কারের পর মানুষ পাখির পালকে কালি লাগিয়ে লেখা শুরু করে। বহু মানুষ সাক্ষী থেকেছেন এই দোয়াত ও পালকের। এমনকি সখ করে বাড়িতে অনেকে এখনও রাখেন দোয়াত ও পাখির পালক। এর পরেই এল নিব পেন। তবে এই সব কিছুকে একেবারে বদলে দেয় বল পেন আসার পর।

    পেনসিল, নিব পেনে লেখা ছেড়ে মানুষ মেতে ওঠে বলপেনে। আগে থেকেই শিসের মধ্যে ভরা থাকে কালো। পেনের মুখে একটা ছোট্ট বল থাকে। লেখার সময় নিজে নিজেই সে ঘুরে যায়, বোঝাও যায় না। চট জলদি হয়ে যায় লেখার কাজ। বল পেন আসার পর থেকে মানুষ শুধু এই পেনেই লেখে বেশি। তবে এবার বল পেনের ইতিহাসে তৈরি হল নতুন রেকর্ড। হায়দরাবাদের এক ব্যক্তি এমন এক বল পেন বানালেন যা চমকে দেবে।

    View this post on Instagram

    A post shared by News18.com (@cnnnews18)

    হায়দরাবাদের বাসিন্দা আচার্য মাকুনুরি শ্রীনিভাসা এমন এক বল পেন বানালেন যা দেখলে অবাক হবেন। এই বল পেনের ওজন ৩৭ কেজি। ২০১১ সাল থেকেই বল পেন নিয়ে নানা পরীক্ষা-নিরিক্ষা চালাচ্ছেন শ্রীনিভাসা এবং তাঁর টিম। অবশেষে বল পেন বানিয়ে গিনিস ওয়ার্ল্ড রের্কডে নাম উঠল তাঁর। এই ভিডিও শেয়ার করা হয়েছে গিনিস ওয়ার্ল্ড রেকর্ডের পেজ থেকেই। তবে এ শুধু দেখার জন্য নয়। এই পেন দিয়ে লেখাও যাবে। তবে একা হাতে তোলা যাবে না এই পেন। তার জন্য দরকার সাত থেকে আট জন। সকলে মিলে কাঁধে তুলে নিলেন ৩৭ কেজির পেন। তারপর হল লেখা। এই ভিডিও এখন ভাইরাল।

    Published by:Piya Banerjee
    First published:

    Tags: Hyderabad, Largest ball pen, Viral Video

    পরবর্তী খবর