Viral Video: মায়ের বাধ্য ছানা! সিংহীকে অনুসরণ সাবকের, মজার ভিডিও দেখুন

মায়ের বাধ্য ছানা! মন ভরাবে সিংহিনীকে অনুসরণ করে শাবকদের খাল পেরনোর মজার ভিডিও!

আইএফএস অফিসার এই ভিডিও শেয়ার (Viral Video) করতেই ভাইরাল হয়ে যায়।

  • Share this:

#নয়াদিল্লি: মা সিংহ এবং তার ছানাদের একটা দারুণ ভিডিও সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়েছে। মাইক্রোব্লগিং সাইটে ইন্ডিয়ান ফরেস্ট সার্ভিসে-এর (IFS) অফিসার সুশান্ত নন্দ (Susanta Nanda) এই ভিডিও ক্লিপটি সোশ্যাল মিডিয়ায় শেয়ার করে নিয়েছেন। ভিডিও ক্লিপটিতে দেখা গিয়েছে বেশ কয়েকটি সিংহশাবক তাদের মায়ের সঙ্গে একটি খাল পার হচ্ছে। আগে মা সিংহকে সাবধানতার সঙ্গে জলের গভীরতা মেপে নিতে দেখা গিয়েছে। এর পর সে খাল পার করে। তার দেখাদেখি এক এক করে সিংহ শাবকেরাও সেই পথ অনুসরণ করে।আইএফএস অফিসার এই ভিডিও শেয়ার করতেই ভাইরাল হয়ে যায়। ভিডিওটি (Viral Video) এখনও পর্যন্ত ৪৫ হাজারের বেশি মানুষ দেখেছেন। লাইকের সংখ্যা প্রায় ৫ হাজার। ভিটিওটি retweet করা হয়েছে ৬৯৪-এর বেশি বার। এছাড়াও কমেন্ট বক্সে মন্তব্যের বন্যা বয়ে গিয়েছে।

একজন নেটিজেন (Netizen) কমেন্ট বক্স-এ লেখেন ‘একজন মা নিঃসন্দেহে তার বাচ্চাদের জন্য সেরা শিক্ষক’। আর এই ভিডিওর বার্তাটিরও প্রশংসা করেন একজন। মা সিংহটি কীভাবে জল পরীক্ষা করে দেখে, সেটা নিয়েও মন্তব্য করেন কেউ কেউ। আর একজন মজা করে চতুর্থ বাচ্চাকে "ভবিষ্যতের বনের রাজা" হিসাবে বেছে নিয়েছেন। একজন লিখেছেন যে "সর্বকালের সেরা পথ" সর্বদা একজন "মা" দেখায়।

সংখ্যায় হ্রাস পাওয়া একটি বিপন্ন প্রজাতি হল এশিয়াটিক সিংহ। ভারতের গির জাতীয় উদ্যানে (Gir National Park) এদের পাওয়া যায়। গত বছর জুন মাসে শেয়ার করা অন্য একটি পোস্টে সুশান্ত নন্দ এশিয়াটিক সিংহের জনসংখ্যা বৃদ্ধির বিষয়ে ট্যুইট করেন। "সিংহের গর্জন এখন আরও জোরে শোনা যাচ্ছে," তাঁর ক্যাপশনে লেখা ছিল। পোস্টে আরও দেখানো হয়েছে যে ২০১৫ সালের পরিসংখ্যান অনুযায়ী ৫২৩টি থেকে বেড়ে এখন ৬৭৪টি হয়েছে, যা প্রায় ২৯ শতাংশ বৃদ্ধি পেয়েছে বলে তিনি জানান। তাই ওই ক্যাপশন তিনি ব্যবহার করেন। ২০২০ সালের জুন মাসে গুজরাত সরকার এশিয়াটিক সিংহের গণনা করে। সরকারি ভাবে বলা হয় ২০১৫ সালের পর বিপন্ন এই প্রজাতি সংখ্যায় বৃদ্ধি পেয়েছে।

Published by:Pooja Basu
First published: