মুখে অক্সিজেন ! বেডে বসেই জীবনের নাচ করে ভাইরাল ৯৫ বছরের কোভিড আক্রান্ত বৃদ্ধা

photo source Instagram

এই বয়সে এসে করোনা আক্রান্ত হয়েও জীবনের আশা ছাড়েননি তিনি।

  • Share this:

    #রাজকোট: গোটা দেশ জুড়ে করোনা ভাইরাসের দ্বিতীয় ঢেউতে আক্রান্ত মানুষ। প্রতিদিন হাজার হাজার মানুষ ভাইরাসে আক্রান্ত হচ্ছে। প্রথমবারের থেকেও ভয়ানক রূপ নিয়েছে দ্বিতীয় ঢেউ। এই অবস্থায় হাসপতালে বেড নেই, অক্সিজেন নেই। অসহায় বোধ করছেন ডাক্তাররাও। প্রতিদিন বহু ভিডিও সামনে আসছে। ভাইরাল হচ্ছে। কখনও ডাক্তারের কান্না দেখা যাচ্ছে, আবার কখনও দেখা যাচ্ছে অসহায় অবস্থায় কাঁদছেন সন্তান হারা মা। চারিদিকে শুধুই হাহাকার। তবে তার মধ্যেও রোজ কিছু না কিছু না সামনে আসছে, যা আমাদের মনের জোর বাড়িয়ে দিচ্ছে। এই খারাপ সময়ে মনের জোর হারালে চলবে না।

    সম্প্রতি সোশ্যাল মিডিয়ায় একটি ভিডিও ভাইরাল হয়েছে। যা বহু মানুষের মন জয় করেছে। ভিডিওতে দেখা যাচ্ছে রাজকোটের ৯৫ বছর বয়সী এক বৃদ্ধা কোভিড আক্রান্ত। তাঁকে হাসপাতালে ভর্তি করা হয়েছে। মুখে অক্সিজেন লাগানো। তবে এই অবস্থাতেও মনের জোর হারাননি তিনি। হাসপাতালের বেডে বসেই গানের তালে তালে হাত নেড়ে নেড়ে নেচে চলেছেন বৃদ্ধা। গরবা নাচের তালে হাত নাড়ছেন বৃদ্ধা। এই ভিডিও সত্যিই মনে দাগ কাটে। এই বয়সে এসে করোনা আক্রান্ত হয়েও জীবনের আশা ছাড়েননি তিনি। শেষ সময় পর্যন্ত জীবনকে উপভোগ করছেন নিজের ছন্দে। এই ভিডিওতে একটি কঠিন বার্তা দিয়েছেন তিনি। যত খারাপ সময় আসুক না কেন, মনের জোর হারালে চলবে না। জীবনের প্রতিটা মুহূর্ত উপভোগ্য। জয় করতে হবে সব কঠিন পরিস্থিতি।

    ভিডিওটি ইনস্টাগ্রামে শেয়ার করেছেন ভাইরাল ভায়ানি। বহু মানুষ ভিডিওটি দেখেছেন। এই কঠিন সময়ে দাঁড়িয়েও ওই বৃদ্ধার মনের জোরকে কুর্নিশ জানিয়েছেন নেট নাগরিকরা। এমন ভিডিও মাঝে মধ্যেই দেখা যাচ্ছে। নানা ভাবে নিজের ও মানুষের মনের জোর বাড়ানোর চেষ্টা করছেন সকলে। করোনা রোগীরাও এভাবেই নানা বার্তা ছড়িয়ে মানুষের মনের জোর বাড়াচ্ছেন। কয়েক দিন আগেই একটি ভিডিও ভাইরাল হয়। সেখানে দেখা যায় এক তরুনী কোভিড আক্রান্ত। হাসপাতাল বেডে মুখে অক্সিজেন লাগিয়ে বসে আছে। আর শুনছে 'লাভ ইউ জিন্দেগি' গান। ওই ভিডিওতেও জীবনের বার্তা দিয়েছেন তিনি। তাই লড়াই চলুক, জয় হবেই। করোনাকে পরাস্ত হতেই হবে মানুষের জীবনীশক্তির কাছে।

    Published by:Piya Banerjee
    First published: