Home /News /national /
UP Election Results 2022: কেন বুলডোজারে চেপে যোগী আদিত্যনাথের জয় উদযাপন করছেন বিজেপি সমর্থকরা?

UP Election Results 2022: কেন বুলডোজারে চেপে যোগী আদিত্যনাথের জয় উদযাপন করছেন বিজেপি সমর্থকরা?

Yogi Adityanath's Bulldozers: আদিত্যনাথ পালটা তোপ দেগে বলেন, “বুলডোজার কথা বলে না, কাজ করে।”

  • Share this:

    #উত্তরপ্রদেশ: যোগী সরকার ফের উত্তরপ্রদেশে (UP Election Results 2022) ক্ষমতায়! ভারতীয় জনতা পার্টির (BJP) বেশ কয়েকজন সমর্থক ইতিমধ্যেই সোশ্যাল মিডিয়ায় বুলডোজারের (Yogi Adityanath's Bulldozers) ভিডিও শেয়ার করছেন। মাথায় খেলনা বুলডোজার পরে দলের কিছু কর্মীকে উত্তরপ্রদেশে যোগী আদিত্যনাথের জয় উদযাপন করতেও দেখা গিয়েছে। মথুরার বিজেপি সাংসদ হেমা মালিনীও (Mathura BJP MP Hema Malini) বলেছেন, “বুলডোজারের সামনে কিছুই দাঁড়াতে পারে না।” উত্তরপ্রদেশে ২৫৪ টি বিধানসভা কেন্দ্রে এগিয়ে (UP Election Results 2022) রয়েছে বিজেপি। উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ (UP CM Adityanath) ফের মসনদে বসতে প্রস্তুত। অখিলেশ যাদবের (Akhilesh Yadav) সমাজবাদী পার্টি (Samajwadi Party) উঠে এসেছে প্রধান বিরোধী দল হিসেবে।

    আরও পড়ুন- ফের যোগীরাজ! উত্তরপ্রদেশে মহিলারা নিরাপদ, আর নেই দুর্নীতি, যোগীকে অভিনন্দন হেমার

    কেন বুলডোজার?

    যোগী সরকার অবৈধ জমি এবং সম্পত্তি উচ্ছেদের জন্য বুলডোজার মেশিনের ব্যবহার করে। অভিনেত্রী তথা বিজেপি বিধায়ক হেমা মালিনী বলেন, “আমরা আগেই জানতাম আমরাই সরকার গঠন করব; আমরা প্রতিটি উন্নয়নমূলক দিকের জন্য কাজ করেছি, যে কারণে জনগণ আমাদের বিশ্বাস করেছে। বুলডোজারের সামনে কিছুই দাঁড়াতে পারে না, কারণ এটি এক মিনিটের মধ্যে সবকিছু শেষ করতে পারে, সাইকেল হোক বা অন্য কিছু।”

    উত্তরপ্রদেশ নির্বাচনের প্রচারের (UP Election Results 2022) সময় সমাজবাদী নেতা অখিলেশ যাদব আদিত্যনাথকে কটাক্ষ করে ‘বাবা বুলডোজার’ নামে ডাকেন এবং বলেন যে বিতর্কিত কৃষি আইন প্রত্যাহার করার মতোই ‘বাবা’ও নির্বাচনে পরাজিত হবেন। “তিনি (যোগী আদিত্যনাথ) সবকিছুর নাম পরিবর্তন করেছেন। এতদিন আমরা তাঁকে ‘বাবা মুখ্যমন্ত্রী’ বলে ডাকতাম, কিন্তু আজ একটি ইংরেজি পত্রিকা তাঁকে ‘বাবা বুলডোজার’ নামে ডেকেছে। এই নামটি আমি রাখিনি, এই নামটি এক স্বনামধন্য ইংরেজি পত্রিকা রেখেছে। এবার ভোটে সরকার পরিবর্তন হবে,” বলেছিলেন এসপি নেতা।

    কিন্তু এই মন্তব্যের পরেই আদিত্যনাথ পালটা তোপ দেগে বলেন, “বুলডোজার কথা বলে না, কাজ করে।” গাজিপুরবাসীর উদ্দেশ্যে যোগী বলেন, “আমাদের বুলডোজার কথা বলে না, কিন্তু খুব ভালো কাজ করে। আমরা নিশ্চিত করব যে আমরা ক্ষমতায় আসার পর আমাদের উন্নয়ন এবং আমাদের বুলডোজার একসঙ্গে কাজ করবে।”

    আরও পড়ুন- ১ লাখ ভোটে জিতলেন যোগী, কেন পঞ্জাবে হারলেন চান্নি, উত্তরাখণ্ডে পুষ্কর সিং ধামি?

    আদিত্যনাথ প্রায়ই নিজের প্রচারে বুলডোজারের (Yogi Adityanath's Bulldozers) উল্লেখ করেছেন। আদিত্যনাথ এর আগে বলেছিলেন, “বিজেপি সরকার উন্নয়নে বিশ্বাস করে, তবে মাফিয়াদের জন্য বুলডোজারও রয়েছে এবং সেই কারণেই রাজ্যের মহিলারা নিরাপদ বোধ করছেন।”

    এই কারণেই দলীয় কর্মী ও সমর্থকরা গেরুয়া দলের এই জয় (UP Election Results 2022) উদযাপন করতে বুলডোজার ব্যবহার করছেন। বুলডোজারে চেপে বা বুলডোজারের সামনে পোস্টার ধরে আনন্দে মেতেছেন বিজেপি কর্মীরা।

    Published by:Madhurima Dutta
    First published:

    Tags: UP Chief Minister Yogi Adityanath, UP Elections 2022

    পরবর্তী খবর