নিরাপত্তা চেয়ে সরকারি আধিকারিকদের ৩৬টি চিঠি লিখেছিলেন উন্নাও কাণ্ডের নির্যাতিতার পরিবার,আসেনি উত্তর

ভয়াবহ পথ দুর্ঘটনায় আশঙ্কাজনক অবস্থায় হাসপাতালে ভর্তি অভিযোগকারিণী । মৃত্যু হয়েছে তাঁর দুই আত্মীয়ার । গুরুতর আহত তাঁর আইনজীবীও । এই দুর্ঘটনার আগে রাজ্য সরকারকে প্রায় ৩৬টি চিঠি লিখেছিলেন অভিযোগকারিণীর পরিবারের সদস্যরা

Bangla Editor | News18 Bangla
Updated:Aug 01, 2019 11:08 AM IST
নিরাপত্তা চেয়ে সরকারি আধিকারিকদের ৩৬টি চিঠি লিখেছিলেন উন্নাও কাণ্ডের নির্যাতিতার পরিবার,আসেনি উত্তর
Bangla Editor | News18 Bangla
Updated:Aug 01, 2019 11:08 AM IST

#লখনউ: উন্নাও ধর্ষণকাণ্ড প্রকাশ্যে আসার পর একসময় উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথের বাড়ির সামনে আত্মহত্যা করতে গিয়েছিলেন মূল নির্যাতিতা ও তাঁর পরিবার । মূল অভিযুক্ত বিজেপি বিধায়ক কুলদীপ সেঙ্গারকে ইতিমধ্যেই বরখাস্ত করেছে বিজেপি, যদিও সমস্যার গুরুত্ব নিয়ে এখনও উদাসীন উত্তরপ্রদেশ প্রশাসন ।

ভয়াবহ পথ দুর্ঘটনায় আশঙ্কাজনক অবস্থায় হাসপাতালে ভর্তি অভিযোগকারিণী । মৃত্যু হয়েছে তাঁর দুই আত্মীয়ার । গুরুতর আহত তাঁর আইনজীবীও । এই দুর্ঘটনার আগে রাজ্য সরকারকে প্রায় ৩৬টি চিঠি লিখেছিলেন অভিযোগকারিণীর পরিবারের সদস্যরা । প্রত্যেকটি চিঠিতে বলা হয়েছিল যে নিজেদের জীবনের আশঙ্কা রয়েছে তাঁদের, নিরাপত্তাহীনতা বোধ করছেন তাঁরা। সুরক্ষা ও সাহায্য চেয়ে সরকারি আধিকারিক, রাজনৈতিক ও একাধিক পুলিশ অফিসারকে চিঠি লিখেছিলেন তাঁরা, জানিয়েছেন নির্যাতিতার মামা । 'কুলদীপ সেঙ্গার আমার গোটা পরিবারটাকে শেষ করে দিয়েছে, এখন শুধু আমি রয়েছি', জানিয়েছেন তিনি ।

অভিযোগ প্রকাশ্যে আসার পর থেকেই সেঙ্গারের লোকজন ক্রমাগত তাঁদের হুমকি দিয়েছেন । ১১ জুলাই, নির্যাতিতার মা উত্তরপ্রদেশের ডিজিপি ওপি সিংকে ও এই বিষয়েও একটি চিঠি দিয়েছিলেন ও জানিয়েছিলেন প্রাণহানির আশঙ্কা রয়েছে তাঁদের। তবে পরিবারের তরফে অভিযোগ এই বেশিরভাগ চিঠিরই কোনও উত্তর আসেনি ।

সোমবার, ২৯ জুলাই, সেঙ্গার ও আরও ৯ জন অভিযুক্তের বিরুদ্ধে খুনের মামলা দায়ের করেছে পুলিশ । দুর্ঘটনার তদন্তভার দেওয়া হয়েছে সিবিআইকে । ২০১৭ থেকে যে যন্ত্রণা সইছেন নির্যাতিতা ও তাঁর পরিবার, তার শেষ কবে-উত্তর নেই কোথাও ।

Report: Qazi Faraz Ahmed

First published: 11:07:50 AM Aug 01, 2019
পুরো খবর পড়ুন
Loading...
अगली ख़बर