Home /News /national /
Tripura News: মানিক সাহাকে নিয়ে বিজেপির বিজয় মিছিল, কংগ্রেস কর্মীদের মনোবল বাড়াতে প্রতিনিধি দল

Tripura News: মানিক সাহাকে নিয়ে বিজেপির বিজয় মিছিল, কংগ্রেস কর্মীদের মনোবল বাড়াতে প্রতিনিধি দল

রাস্তায় নেমে প্রতিবাদ আন্দোলনের প্রস্তুতি নিচ্ছে কংগ্রেস। 

  • Share this:

#আগরতলা: রবিবার ত্রিপুরা প্রদেশ কংগ্রেস সভাপতি বীরজিৎ সিনহার উপর দুষ্কৃতী হামলা হয়।আজ, সোমবার, সকালেই তিন সদস্যের এক প্রতিনিধি দল ত্রিপুরা পাঠাল কংগ্রেস হাই কমান্ড। এই দলে রয়েছেন অধীর রঞ্জন চৌধুরী, গৌরব গগৈ, নাসির হুসেন। এদিন কংগ্রেস কর্মীদের সাথে কথা বলেন তাঁরা। অন্যদিকে উপনির্বাচনে তিনটি বিধানসভা আসন জেতার পর এদিন আগরতলায় একটি বিজয় মিছিল করে বিজেপি। মুখ্যমন্ত্রী মানিক সাহাকে সাথে নিয়েই চলল বিজয় মিছিল।

আরও পড়ুন Maharashtra Political Crisis legal battle: সংখ্যা থাকলেও বিদ্রোহীদের বিধায়ক পদ বাতিল হবেই, উদ্ধবকে ভরসা দিয়ে দাবি আইনজীবীর

ভোটের ফল বেরতেই অশান্তি হয় ত্রিপুরায়। আগরতলায় কংগ্রেসের অফিসে হামলার অভিযোগ উঠেছিল শাসক দল বিজেপির বিরুদ্ধে। রক্তাক্ত হয়েছিলেন প্রদেশ সভাপতি বীরজিৎ সিংহ। অভিযোগ, আগরতলায় কংগ্রেসের সদর অফিসে হামলা চালায় বিজেপি আশ্রিত দুষ্কৃতীরা। ভাঙা হয় পার্টি অফিসের আসবাবপত্র। এমনকি, মারধর করা হয় নেতাদের। এমনই অভিযোগ উঠে আসছে৷ নিস্তার পাননি ত্রিপুরা প্রদেশ কংগ্রেস সভাপতিও। মাথা ফেটেছে তাঁর। যদিও বিজেপি এই অভিযোগ অস্বীকার করেছে। মাথা ফেটেছে ত্রিপুরা প্রদেশ কংগ্রেস সভাপতি বিরজিৎ সিনহার। তাঁকে নিয়ে যাওয়া হয় হাসপাতালে।

ত্রিপুরায় বিধানসভা উপনির্বাচনের সময়ও বিশৃঙ্খলার অভিযোগ উঠেছিল৷ অভিযোগ ছিল বিজেপি কর্মীদের বিরুদ্ধে৷ বিভিন্ন ভিডিও এবং প্রতিবেদনে উল্লেখ করা হয় যে বিজেপি কর্মীরা বিভিন্ন ভোটকেন্দ্র দখল করছেন এবং সাংবাদিকদের উপর নির্বিচারে হামলা করছেন। বিজেপি-সমর্থিত গুন্ডারাও ভোটারদের ভয় দেখাচ্ছে বলে অভিযোগ ওঠে উপনির্বাচনের দিন।

আরও পড়ুনDroupadi Murmu: নজরে আদিবাসী প্রধান রাজ্য! ১ জুলাই থেকে প্রচারে রাষ্ট্রপতি পদপ্রার্থী দ্রৌপদী মুর্মু

ত্রিপুরায় উপনির্বাচনে জয়ী হয়েছেন মানিক সাহা! মুখ্যমন্ত্রী মানিক পেয়েছেন ১৮,৮৭০টি ভোট! ত্রিপুরায় চারটি বিধানসভা কেন্দ্রের উপনির্বাচনের ফল ঘোষণা হল রবিবার। এই প্রথম ভোটে প্রতিদ্বন্দ্বিতা করে জয়ী হলেন ত্রিপুরার মুখ্যমন্ত্রী মানিক সাহা। বড়দোয়ালি কেন্দ্রে থেকে জয়ী হয়ে মুখ্যমন্ত্রীর আসন ধরে রাখলেন মানিক সাহা। নিকটতম প্রতিদ্বন্দ্বী কংগ্রেসের দু’বারের বিধায়ক আশিস সাহা পেয়েছেন ১০,৯৩০টি ভোট। রাজ্যসভার সাংসদ মানিক সাহা গত মাসে তৎকালীন মুখ্যমন্ত্রী বিপ্লব দেবের আকস্মিক পদত্যাগের পরে রাজ্যের মুখ্যমন্ত্রী নিযুক্ত হন। মুখ্যমন্ত্রী পদে থাকার জন্য এই উপনির্বাচনে তাঁকে জিততেই হত। বিধানসভায় নির্বাচিত হওয়ার পর তিনি এখন নিয়ম অনুযায়ী সাংসদ পদ থেকে পদত্যাগ করবেন৷ এদিন কংগ্রেস শিবির অবশ্য এক আসনে জেতার পর থেকেই চাঙ্গা। আগামীদিনে তারা রাস্তায় নেমে আন্দোলন করতে চাইছেন।

Published by:Pooja Basu
First published:

Tags: BJP, Tripura Election

পরবর্তী খবর