Home /News /national /
Rahul Gandhi Padyatra: লক্ষ্য কংগ্রেসের জনসংযোগ! কাশ্মীর থেকে কন্যাকুমারী পযদযাত্রার ডাক রাহুল গান্ধির

Rahul Gandhi Padyatra: লক্ষ্য কংগ্রেসের জনসংযোগ! কাশ্মীর থেকে কন্যাকুমারী পযদযাত্রার ডাক রাহুল গান্ধির

আক্রমণাত্মক রাহুল গান্ধি

আক্রমণাত্মক রাহুল গান্ধি

Rahul Gandhi and Sonia Gandhi: রাহুল গান্ধির পদযাত্রা হবে ‘সম্প্রীতির’ বিষয়কে কেন্দ্র করেই, জানান সনিয়া গান্ধি।

  • Share this:

    #উদয়পুর: জন সংযোগ ঘটাতে এবার কাশ্মীর থেকে কন্যাকুমারীর পরিকল্পনা কংগ্রেসের! কংগ্রেস নেতা রাহুল গান্ধি জনগণের সঙ্গে দলের সংযোগ স্থাপনের জন্য কাশ্মীর থেকে কন্যাকুমারী পর্যন্ত পদযাত্রা শুরু করবেন। কংগ্রেসের ‘চিন্তন শিবির’-এ এই পদযাত্রাটির বিষয়ে বিশদে আলোচনা হয়েছে। সাধারণ নির্বাচনের আগে এই বছরের শেষের দিকে পদযাত্রাটি শুরু করা হতে পারে বলে জানিয়েছে কংগ্রেসের এক সূত্র। প্রতিটি রাজ্যে একই ধরনের পদযাত্রার আয়োজন করা হবে বলেও জানা গিয়েছে।

    রাজ্যের কংগ্রেস নেতারা জনস্বার্থমূলক কর্মসূচির প্রচার করতে এবং কেন্দ্রে ক্ষমতাসীন সরকারের ‘ব্যর্থতা” ও সেই কারণে জনগণের দুর্দশা তুলে ধরতে এই পদযাত্রার আয়োজন করবেন। পদযাত্রার বিষয়ে অবশ্য চূড়ান্ত সিদ্ধান্ত নেবে কংগ্রেস ওয়ার্কিং কমিটিই। তবে দলের অন্তর্বর্তীকালীন সভাপতি সনিয়া গান্ধি মুদ্রাস্ফীতি এবং অর্থনৈতিক ইস্যুতে সরকারের বিরুদ্ধে গণআন্দোলনের কর্মসূচি নিয়ে আলোচনা করেছেন চিন্তন শিবিরে।

    আরও পড়ুন- করোনা আপডেট: ভারতে ২৪ ঘণ্টায় কোভিডে মৃত ১৩ জন! আক্রান্ত আরও ২,৪৮৭!

    রাহুল গান্ধির পদযাত্রা হবে ‘সম্প্রীতির’ বিষয়কে কেন্দ্র করেই, জানান সনিয়া গান্ধি। “এখনই এটা ভীষণভাবে এবং বেদনাদায়কভাবে পরিষ্কার হয়ে গিয়েছে যে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি এবং তাঁর সহকর্মীরা তাঁদের স্লোগান ‘সর্বোচ্চ শাসন, সর্বনিম্ন সরকার’ বলতে আসলে কী বোঝান। দেশে স্থায়ী মেরুকরণ চলছে, জনগণ ক্রমাগত ভয় ও নিরাপত্তাহীনতার মধ্যে বসবাস করতে বাধ্য হচ্ছে। আমাদের সমাজের অবিচ্ছেদ্য অংশ এবং আমাদের প্রজাতন্ত্রের সমান নাগরিক যাঁরা সেই সংখ্যালঘুদের নির্মমভাবে শিকার হতে হচ্ছে, নিষ্ঠুরভাবে,” বলেন সনিয়া।

    আরও পড়ুন- বছরের প্রথম চন্দ্রগ্রহণ সোমবার! জেনে নিন কখন, কোথা থেকে দেখা যাবে এই ব্লাড মুন!

    কংগ্রেসের অন্তর্বর্তীকালীন সভাপতি সনিয়া জানিয়েছেন, দেশ তাঁদের দলের দিকেই তাকিয়ে রয়েছে এবং কংগ্রেস কর্মীদের এখানে ঐক্যের বার্তা দেওয়া উচিত। দলের বিভিন্ন ফোরামের ভিতরে সকলে যেন স্বাধীনভাবে কথা বলতে পারেন।

    Published by:Madhurima Dutta
    First published:

    Tags: Rahul Gandhi, Sonia Gandhi

    পরবর্তী খবর