Home /News /national /
TMC | Presidential Election: উপরাষ্ট্রপতি নির্বাচনের বিরোধী বৈঠকে থাকছে না তৃণমূল! কোন অঙ্ক কষছে ঘাসফুল শিবির

TMC | Presidential Election: উপরাষ্ট্রপতি নির্বাচনের বিরোধী বৈঠকে থাকছে না তৃণমূল! কোন অঙ্ক কষছে ঘাসফুল শিবির

জটিল অঙ্ক...

জটিল অঙ্ক...

TMC Presidential Election: এনডিএ শিবিরের রাষ্ট্রপতি পদপ্রার্থী দ্রৌপদী মুর্মু প্রসঙ্গে নরম মনোভাব দেখিয়েছেন খোদ তৃণমূল নেত্রী। যা নিয়ে জাতীয় রাজনীতিতে গুঞ্জন ছিলই। এরপর আজ দিল্লিতে উপ রাষ্ট্রপতি পদপ্রার্থী নিয়ে বৈঠকে তৃণমূলের প্রতিনিধির অনুপস্থিত থাকা সেই গুঞ্জনকে আরও উস্কে দিয়েছে।

আরও পড়ুন...
  • Share this:

#নয়াদিল্লি : বিরোধী শিবিরের বৈঠক এড়িয়ে গেল তৃণমূল। উপরাষ্ট্রপতি (Vice President Candidate) পদে বিরোধী শিবিরের প্রার্থী কাকে করা হবে, তা নিয়ে দিল্লিতে বৈঠকে বসছে বিজেপি-বিরোধী রাজনৈতিক দলগুলি। কিন্তু আশ্চর্যজনক ভাবে সেই বৈঠকে থাকছেন না তৃণমূলের কোনও প্রতিনিধি। যা নিয়ে জাতীয় রাজনীতিতে জল্পনা শুরু হয়েছে (TMC | Presidential Election)।

এ বিষয়ে বিজেপির সর্বভারতীয় সহ-সভাপতি দিলীপ ঘোষের (Dilip Ghosh) কটাক্ষ, "তৃণমূল কংগ্রেস এমন একটি দল, যারা ভেবেচিন্তে কোন পদক্ষেপ করে না। রাষ্ট্রপতি পদে যশবন্ত সিনহাকে প্রার্থী করার পর তাঁকে চূড়ান্ত অপমান করেছেন মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)। নরেন্দ্র মোদির চালে তৃণমূল নেত্রী কুপোকাত হয়েছেন। সম্ভবত সেই কারণেই উপরাষ্ট্রপতি পদে আর প্রার্থী দিতে চাইছেন না তিনি। পরাজয় নিশ্চিত জেনে প্রার্থী দিতে কে চায় (TMC | Presidential Election) !"

আরও পড়ুন :'গ্রিন সিগন্যাল' পেয়েই রাষ্ট্রপতি ভোট দিতে দিল্লিমুখী শিশির অধিকারী! সঙ্গীর নামে বড় চমক

উল্লেখ্য, মমতা বন্দ্যোপাধ্যায়ের উদ্যোগে রাষ্ট্রপতি পদপ্রার্থী হয়েও পশ্চিমবঙ্গে প্রচারে যাননি যশবন্ত সিনহা। এনডিএ শিবিরের রাষ্ট্রপতি পদপ্রার্থী দ্রৌপদী মুর্মু প্রসঙ্গে নরম মনোভাব দেখিয়েছেন খোদ তৃণমূল নেত্রী। যা নিয়ে জাতীয় রাজনীতিতে গুঞ্জন ছিলই। এরপর আজ দিল্লিতে উপ রাষ্ট্রপতি পদপ্রার্থী নিয়ে বৈঠকে তৃণমূলের প্রতিনিধির অনুপস্থিত থাকা সেই গুঞ্জনকে আরও উস্কে দিয়েছে। তার কারণ তৃণমূলের লোকসভার দলনেতা সুদীপ বন্দ্যোপাধ্যায় দিল্লিতে রয়েছেন। তা সত্বেও তিনি শরদ পাওয়ারের বাড়িতে বিরোধীদের বৈঠকে উপস্থিত হচ্ছেন না কেন তা কিন্তু স্পষ্ট করেনি তৃণমূল (TMC | Presidential Election)।

দলের একটি সূত্র জানাচ্ছে, আগামী ২১ জুলাই কলকাতায় কালীঘাটে কৌশল বৈঠক করবেন মমতা বন্দ্যোপাধ্যায়। সেই বৈঠকে দলের লোকসভা ও রাজ্যসভার সাংসদকে উপস্থিত থাকতে বলা হয়েছে। সেখানেই রাষ্ট্রপতি এবং উপরাষ্ট্রপতি নির্বাচন নিয়ে দলের অবস্থান স্পষ্ট করবেন দলনেত্রী। মূলত এই কারণেই আজ রবিবার দিল্লিতে পাওয়ারের বাড়ির বৈঠকে থাকছেন না তৃণমূলের কোনও প্রতিনিধি।

আরও পড়ুন : উপরাষ্ট্রপতি নির্বাচনে তৃণমূলের রণকৌশল নিয়ে ধন্দ, মুখে কুলুপ শীর্ষ নেতৃত্বের

এর আগে রাষ্ট্রপতি নির্বাচনকে (President Election 2022) কেন্দ্র করে বিরোধী শিবিরের প্রার্থী কে হবেন, তা ঠিক করতে অগ্রণী ভূমিকায় দেখা গিয়েছিল তৃণমূল নেত্রী তথা বাংলার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে (Mamata Banerjee)। মমতা বন্দ্যোপাধ্যায়ের উদ্যোগেই দিল্লিতে কনস্টিটিউশন ক্লাবে প্রায় কুড়িটি বিজেপি বিরোধী দলের নেতারা মিলিত হয়েছিলেন। দু'দফার সেই বৈঠক থেকে প্রথমে রাষ্ট্রপতি পদপ্রার্থী হিসেবে উঠে আসে শরদ পাওয়ারের নাম। পাওয়ার রাজি না হওয়ায় উঠে আসে ফারুক আব্দুল্লাহ এবং গোপালকৃষ্ণ গান্ধির নাম। তারাও রাজি হননি। এরপর সর্বসম্মতভাবে বিরোধী শিবিরের রাষ্ট্রপতি পদপ্রার্থী হিসেবে নাম ঘোষণা করা হয় তৃণমূল কংগ্রেসের সর্বভারতীয় সহ-সভাপতি যশবন্ত সিনহার।

তৃণমূল থেকে ইস্তফা দিয়ে রাষ্ট্রপতি পদপ্রার্থী হিসেবে মনোনয়ন পেশ করেন যশবন্ত সিনহা। কিন্তু তারপর অন্যান্য রাজ্যে প্রচারে গেলেও  তিনি প্রচারে আসেননি এই রাজ্যে। এর পেছনেও গল্প খুঁজছেন অনেকে। সবমিলিয়ে আগামিকাল রাষ্ট্রপতি নির্বাচন নিয়ে দেশের রাজনৈতিক পারদ বেশ উঁচুতে।

Published by:Sanjukta Sarkar
First published:

Tags: President Election 2022, TMC

পরবর্তী খবর