Home /News /national /
Politics: গোয়ার উত্তাপ পৌঁছল দিল্লিতে

Politics: গোয়ার উত্তাপ পৌঁছল দিল্লিতে

রাজনীতিতে মমতা বন্দ্যোপাধ্যায়কে এতদিন পর্যন্ত 'দিদি' মেনে চলা দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল এখন দিদি বিমুখ

রাজনীতিতে মমতা বন্দ্যোপাধ্যায়কে এতদিন পর্যন্ত 'দিদি' মেনে চলা দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল এখন দিদি বিমুখ

জাতীয় রাজনীতিতে তৃণমূল কংগ্রেস এবং আম আদমি পার্টির (Aam Aadmi Party) সুসম্পর্ক সর্বজনবিদিত। চিড় ধরেছে দুই দলের সম্পর্কে

  • Share this:

#নয়াদিল্লি : গোয়ায় নির্বাচনী লড়াইয়ের ময়দানে অনেক আগে থেকেই রয়েছে কংগ্রেস (INC) ও বিজেপি (BJP)। সদ্য পশ্চিমের এই রাজ্যে পা রেখেছে তৃণমূল কংগ্রেস (TMC)। তাদের লক্ষ্য, রাজ্যে 'মা মাটি মানুষ'-এর সরকার প্রতিষ্ঠা করা। সম্প্রতি গোয়ায় (Goa) রাজনৈতিক ও অরাজনৈতিক একাধিক সভা সেরে এসেছেন বাংলার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee) এবং তৃণমূল কংগ্রেসের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়।

কিন্তু, এর মধ্যে ঘটেছে অন্য এক কাণ্ড। জাতীয় রাজনীতিতে তৃণমূল কংগ্রেস এবং আম আদমি পার্টির (Aam Aadmi Party) সুসম্পর্ক সর্বজনবিদিত। চিড় ধরেছে দুই দলের সম্পর্কে। রাজনীতিতে মমতা বন্দ্যোপাধ্যায়কে এতদিন পর্যন্ত 'দিদি' মেনে চলা দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল এখন দিদি বিমুখ। বুধবার গোয়ায় তিনি বলেছেন, "গোয়ায় তৃণমূল কংগ্রেসের কোনও ভিত্তি নেই। এক শতাংশ ভোট নেই তৃণমূলের।" শুধু এইটুকু বলেই থামেননি তিনি। আরও বলেছেন, "এলাম, দেখলাম, জয় করলাম-এইভাবে রাজনীতি হয় না। একে রাজনীতি বলে না।"

আরও পড়ুন : বিবাদের কেন্দ্রে পোষা কুকুরের নামকরণ! পড়শির হাতে অগ্নিদগ্ধ গৃহবধূ

তৃণমূল এবং তাদের 'বন্ধু দল' আম আদমি পার্টির মধ্যে এই দ্বন্দ্ব বেজায় খুশি করেছে শাসকদল ভারতীয় জনতা পার্টিকে। বিজেপি মনে করছে, বিরোধী শিবির যত নিজেদের মধ্যে কোন্দলে লিপ্ত হবে আখেরে লাভবান হবে তারা। এ দিন এই প্রসঙ্গে রাজ্য বিজেপির নেতা দিলীপ ঘোষ নিউজ18 বাংলাকে দেওয়া একান্ত সাক্ষাৎকারে জানিয়েছেন, "গোয়ায় দিদির স্বপ্ন পূরণ হবে না। সবে মাত্র অরবিন্দ কেজরিওয়াল মমতা বন্দ্যোপাধ্যায়ের স্বরূপ দেখতে পেয়েছেন। ধীরে ধীরে তাঁর অন্য বন্ধুরাও তাঁকে চিনবেন। তবে গোয়া দখলের স্বপ্ন যেমন মমতা বন্দ্যোপাধ্যায়ের কোনও দিন পূরণ হবে না তেমন অরবিন্দ কেজরিওয়ালকেও খালি হাতেই ফিরতে হবে। তার কারণ গোয়ার বিজেপি অনেক শক্তিশালী। সাধারণ মানুষ বিজেপির সঙ্গে রয়েছে।"

আরও পড়ুন : 'বিএসএফ ঘুষ নেয়, শৃঙ্খলাহীন বাহিনী', বিস্ফোরক মন্তব্য সৌগত রায়ের

এই বিষয়ে জানতে চাওয়া হয়েছিল তৃণমূল কংগ্রেসের প্রবীণ সাংসদ সৌগত রায়ের কাছে। যদিও প্রথমে তিনি বলেন, "আমি কোনও মন্তব্য করব না। ওঁর কথা উনি বলেছেন। অরবিন্দ কেজরিওয়ালের মন্তব্যের উপর ভরসা করে আমরা কিছু করি না। পরে দল তাদের বক্তব্য আপনাদের জানাবে।" পর ক্ষণেই পোড়খাওয়া এই তৃণমূল সাংসদ বলেন, " আমি গোয়ায় বেশি যাইনি। এক বারই গিয়েছিলাম। কিন্তু, রোজই তো দেখছেন নেতারা দলে যোগ দিচ্ছেন।" সবমিলিয়ে গোয়ার রাজনীতি আজ পৌঁছে গিয়েছে রাজধানী দিল্লিতে।

(প্রতিবেদন-রাজীব চক্রবর্তী)

Published by:Arpita Roy Chowdhury
First published:

Tags: AAP, BJP, TMC

পরবর্তী খবর