corona virus btn
corona virus btn
Loading

গত ৩২ বছর ধরে শুধুমাত্র বৃষ্টির জলই পান করেন ইনি, কোনও অসুখ ছুঁতেও পারেনি!

গত ৩২ বছর ধরে শুধুমাত্র বৃষ্টির জলই পান করেন ইনি, কোনও অসুখ ছুঁতেও পারেনি!

কোনও ওষুধ খান না তিনি । এই বয়সেও তাঁর বাত, জয়েন্ট পেইন, সুগার, প্রেসার জাতীয় কোনও সমস্যাই নেই ।

  • Share this:

#তেলেঙ্গানা: গত তিন দশক ধরে শুধুমাত্র বৃষ্টির জলই পান করে বেঁচে আছেন এই ব্যক্তি। বৃষ্টির জল ছাড়া বাইরের অন্য কোনও জল তিনি পান করেননি গত ৩২ বছরে। ওই বৃদ্ধের দাবি, বৃষ্টির জল পান করে তিনি রীতিমতো সুস্থ আছেন এবং কোনও রোগ ব্যাধি তাঁর ধারেকাছেও ঘেঁষতে পারেনি।

তেলেঙ্গানার সাঙ্গারেড্ডি শহরের বাসিন্দা ওই বৃদ্ধের নাম পোন্নাদা বসন্ত কুমার। ৬ বছর আগে চাকরি থেকে অবসরগ্রহণ করেছেন তিনি। স্থানীয় এক ব্যাঙ্কের কর্মী ছিলেন পোন্নাদা। কী ভাবে এমন অসম্ভবকে সম্ভব করেছেন তিনি? বসন্ত জানিয়েছেন, প্রধানত বর্ষার মরশুমে তিনি বৃষ্টির জল সংগ্রহ করেন। গোটা বছর ধরে সেই জলই পান করেন। তার ছাদে রয়েছে বড় বড় কয়েকটি ড্রাম। এছাড়াও রয়েছে বৃষ্টির জল সংগ্রহকারী রেইন পাইপ।

বৃষ্টির জল সংগ্রহ করার পর বিশেষ পদ্ধতিতে তা শুদ্ধ করেন তিনি। জলের মধ্যে অবস্থিত ধুলোবালি নীচে থিতিয়ে পড়লে সেই জল তামার পাত্রে রাখেন বসন্ত। এতে সময় লাগে দু’দিন। এরপর তামার পাত্রের জল পান করেন ওই ব্যক্ত । রান্নাতেও এই জলই ব্যবহার করেন তিনি। সাঙ্গারেড্ডি এলাকায় পর্যাপ্ত বৃষ্টি হওয়ায় আজ পর্যন্ত কোনওদিন জলের অভাব হয়নি তাঁর।

বসন্তের মতে, বৃষ্টির জল পান করে তিনি দারুণ সুস্থ আছেন। অসুখ-বিসুখ তাঁর ধারে কাছেও ঘেঁষতে পারে না। কোনও ওষুধ খান না তিনি। এই বয়সেও তাঁর বাত, জয়েন্ট পেইন, সুগার, প্রেসার জাতীয় কোনও সমস্যাই নেই। বর্ষাকালেও ঘাম হয় তাঁর। এসবই বৃষ্টির জলের সুফল বলেই মনে করেন তিনি।

Published by: Simli Raha
First published: August 21, 2020, 7:50 AM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर