Home /News /national /
Tata Steel Jamshedpur plant explosion: সাত সকালেই জামশেদপুরের টাটা স্টিল কারখানায় বিস্ফোরণ, আহত দুই শ্রমিক

Tata Steel Jamshedpur plant explosion: সাত সকালেই জামশেদপুরের টাটা স্টিল কারখানায় বিস্ফোরণ, আহত দুই শ্রমিক

Blast in Jamshedpur Coke Plant: কারখানার দুই কর্মচারী সামান্য আহত হয়েছেন এবং তাঁদের চিকিৎসার জন্য টাটা মেইন হাসপাতালে পাঠানো হয়েছে।

  • Share this:

    #জামশেদপুর: টাটা স্টিলের জামশেদপুর প্ল্যান্টে বিস্ফোরণ! আহত কারখানার দুইজন কর্মচারী। শনিবার সকাল সাড়ে দশটা নাগাদ কোক প্ল্যান্টে বিস্ফোরণটি ঘটেছে বলে জানিয়েছে সূত্র। আগুন নেভাতে ঘটনাস্থলে পৌঁছয় দমকলের একাধিক ইঞ্জিন। ঘটনায় কেউ প্রাণ হারাননি বা গুরুতরভাবে আহত হননি, নিশ্চিত করে জানান কোম্পানির এক কর্মকর্তা। “আজ, আনুমানিক ১০টা ২০ নাগাদ, জামশেদপুর ওয়ার্কসে কোক প্ল্যান্টের ব্যাটারি ৬-এ ফাউল গ্যাস লাইনে বিস্ফোরণ ঘটে। বর্তমানে, ব্যাটারি ৬ কাজ বন্ধ রেখেছে এবং তা সরিয়ে ফেলার প্রক্রিয়া চলছে,” এক বিবৃতিতে জানিয়েছে টাটা স্টিল৷

    “অ্যাম্বুলেন্স এবং দমকল অবিলম্বে ঘটনাস্থলে পৌঁছেছে এবং এলাকাটিকে ঘিরে ফেলা হয়েছে। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনা সম্ভব হয়েছে,” জানানো হয়েছে বিবৃতিতে।

    আরও পড়ুন- নিজের কন্যাকে ধর্ষণ ও হুমকি, বাবার অত্যাচারের ভিডিও করে পুলিশের দ্বারস্থ মেয়ে!

    কারখানার দুই কর্মচারী সামান্য আহত হয়েছেন এবং তাঁদের চিকিৎসার জন্য টাটা মেইন হাসপাতালে পাঠানো হয়েছে। অন্য একজন কর্মচারী বুকে ব্যথা অনুভব করলে তাঁকেও পর্যবেক্ষণের জন্য টিএমএইচে পাঠানো হয়েছিল। সকলেরই অবস্থা স্থিতিশীল।

    “ঘটনাটি সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে জানানো হয়েছে এবং কারণ নির্ণয়ের জন্য তদন্ত চলছে”, বলা হয়েছে ওই বিবৃতিতে।

    আরও পড়ুন- শৃঙ্গ ছুঁতে আর সামান্যই বাকি, কাঞ্চনজঙ্ঘার কোলে প্রাণ হারালেন ৫২ বছরের অভিযাত্রী

    গতবছর, ১৮ জানুয়ারি দেশের বিখ্যাত ও গুরুত্বপূর্ণ ইস্পাত প্রস্তুতকারক সংস্থা টাটা স্টিলের জামশেদপুরের কারখানার স্ল্যাগ রোড গেটের কাছে হট মেটাল পুলিং পিটে আগুন লেগে ছোটখাটো বিস্ফোরণ ঘটে যার ফলে দুইজন শ্রমিক আহত হয়েছিলেন।

    এর আগে, ২০১৩ সালের নভেম্বরে, টাটা স্টিল প্ল্যান্টের ভিতরে একটি বিস্ফোরণে কমপক্ষে ১১ জন শ্রমিক আহত হয়েছিল, তাঁদের মধ্যে দু’জনের অবস্থা ছিল গুরুতর। এলডি গ্যাস হোল্ডারে বিস্ফোরণ ঘটার ফলে পাশের গ্যাস পাইপলাইনে ভয়ঙ্কর আগুন ধরে যায়।

    Published by:Madhurima Dutta
    First published:

    Tags: Jamshedpur, TATA

    পরবর্তী খবর