Tamil Nadu Election: সব্জি বিক্রি করে, নোংরা কাপড় কেচে, ধোসা বানিয়ে ভোট চাইছেন প্রার্থী!

Tamil Nadu Election: সব্জি বিক্রি করে, নোংরা কাপড় কেচে, ধোসা বানিয়ে ভোট চাইছেন প্রার্থী!

অভিনব প্রচার কৌশল বেছে নিয়েছেন প্রার্থীরা ।

ভোট চাইতে কখনও সব্জি বিক্রি, কখনও আবর্জনার স্তূপে বসে রয়েছেন প্রার্থীরা আবার কেউ জামাকাপড় কেচে দিচ্ছেন জনতার ।

  • Share this:

    #কোয়াম্বাতুর: ভোটের বাজারে বিতর্ক, সমালোচনা, তর্ক, যুদ্ধ যেমন আছে, তেমনই এই মহাযুদ্ধে রয়েছে হাসি, মশকরা, ট্রোলিং, আজব নানা কাণ্ডকারখানা । ঠিক তেমনই এ বার মজার এক ইস্তেহার দেখে হাসির রোল উঠেছে গোটা দেশে । সোশ্যাল মিডিয়ায় এ ঘটনা নিয়ে রঙ্গরসিকতাও হচ্ছে ।

    ঘটনাটি ঘটেছে তামিলনাড়ুতে । সে রাজ্যেও রয়েছে বিধানসভা নির্বাচন । আর সে কারণেই ভোটের দামামা বেজে গিয়েছে দক্ষিণের এই রাজ্যেও । আর তাই প্রার্থীদের ‘আজব’ কাণ্ড-কারখানা ঘটেই চলেছে । কেউ জনতার জামাকাপড় কেচে দিচ্ছেন, প্রতিশ্রুতি দিচ্ছেন ভোটে জিতলেই বিনামূল্যে দেওয়া হবে ওয়াশিং মেশিন । কেউ আবার ইস্তেহারে লিখেছেন ভোটে জয় পেলে পরিবার পিছু ফ্রি হেলিকপ্টার, আইফোন, তিনতলা বাড়ি, ১ কোটি টাকা, চাঁদের ভ্রমণের সুযোগ দেবেন ।

    তবে AIADMK-এর এই প্রার্থী আবার ভোটারদের মন জয় করতে সব্জি বিক্রি করতে শুরু করলেন রাস্তার ধারে বসে । আরকে জয়রাম নামের ওই প্রার্থী তামিলনাড়ুর বিধানসভা ভোটে দাঁড়িয়েছেন । আগামী ৬ এপ্রিল থেকে ভোট শুরু হচ্ছে দক্ষিণের এই রাজ্যে । বুধবার কোয়েম্বাতুরের বাজারে বসে দোকানদার থেকে থেকে জিনিসপত্র নিয়ে নিজেই সব্জি বিক্রি করতে শুরু করেন জয়রাম । সকলকে প্রতিশ্রুতি দেন, তাঁদের পার্টি ফের তামিলনাড়ুতে ক্ষমতায় এলে ব্যবসায়ীদের জন্য আকর্ষণীয় স্কিম আনা হবে ।

    তামিলনাড়ুতে AIADMK-র মুখ্যমন্ত্রী পালানিস্বামী’র বিরুদ্ধে বিধানসভায় লড়ছেন DMK-র টি সম্পথ কুমার । এ দিন প্রচারের উদ্দেশ্য একটি বিড়ি তৈরির কারখানায় গিয়েছিলেন তিনি । সেখানে গিয়ে বিড়ি শ্রমিকদের উন্নয়নের প্রতিশ্রুতি দেওয়ার পাশাপাশি মহিলাদের সঙ্গে বিড়ি বাঁধার কাজেও হাত লাগান সম্পথ কুমার । অন্যদিকে, নির্দল প্রার্থী অভিনেতা মনসুর আলি খান ভোট চাইতে বসে পড়েছেন আবর্জনার স্তূপের সামনে । থোন্ডামুথুর এলাকায় পেরুর মন্দিরের সামনে ছেঁড়া জামা পরে ডাস্টবিনের সামনে বসে পথকুকুরের সঙ্গে খেলা করতে করতে ভোট চাইতে দেখা গিয়েছে তাঁকে ।

    Published by:Simli Raha
    First published: