Home /News /national /
সিবিআই বিতর্কে সুপ্রিম রায়, আদালতের তত্ত্বাবধানে দুর্নীতির তদন্ত করবে সিভিসি, সীমিত অস্থায়ী অধিকর্তার ক্ষমতা

সিবিআই বিতর্কে সুপ্রিম রায়, আদালতের তত্ত্বাবধানে দুর্নীতির তদন্ত করবে সিভিসি, সীমিত অস্থায়ী অধিকর্তার ক্ষমতা

  • Share this:

    #নয়াদিল্লি:  সিবিআই কর্তা অলোক ভার্মাকে মধ্যরাতে হঠাৎ করে ছুটিতে পাঠানোর সিদ্ধান্তকে চ্যালেঞ্জ জানিয়ে সুপ্রিম কোর্টে আপিল জানান হয়েছিল । আজ সেই মামলার শুনানিই চলছে সুপ্রিম কোর্টে । এই বিষয়ে চিফ ভিগিল্যান্স কমিশন তথা সিভিসি তদন্তের নির্দেশ দিয়েছে সুপ্রিম কোর্ট । দুর্নীতির অভিযোগের তদন্ত করে ২ সপ্তাহের মধ্যে রিপোর্ট জমা দিতে হবে আদালতকে, জানিয়ে দিয়েছে সুপ্রিম কোর্ট। আদালতের তত্ত্বাবধানেই তদন্ত করবে সিভিসি ও সিল করা খামে রিপোর্ট জমা দেবে সিভিসি । এই তদন্তের তত্ত্বাবধান করবেন অবসরপ্রাপ্ত বিচারপতি একে পট্টনায়েক ।

    এছাড়াও অস্তায়ী সিবিআই ডিরেক্টর নাগেশ্বর রাও কেবলমাত্র রুটিন কাজ করতে পারবেন ও কোনও নীতিগত সিদ্ধান্ত নিতে পারবেন না নাগেশ্বর, নির্দেশ দিয়েছে সুপ্রিম কোর্ট। ১২ নভেম্বর এই মামলার পরবর্তী শুনানির দিন ঘোষণা  করা হয়েছে ।

    সিবিআই কান্ডে অলোক ভার্মার পর কেন্দ্রের সিদ্ধান্তকে চ্যালেঞ্জ জানিয়ে শীর্ষ আদালতের দ্বারস্থ হয়েছেন আরও এক স্পেশাল ডিরেক্টর রাকেশ আস্থানা । তাঁর দাবি, হুইশেল ব্লোওয়ার তথা দুর্নীতি দমনমূলক কাজের অংশ হয়েও তাঁকে কেন ছুটিতে পাঠানো হল তা স্পষ্ট নয়, এই মামলার রায়ও দেবে গগৈর বেঞ্চ ।

    First published:

    Tags: AK Patnaik, Alok Verma, CBI issue, CVC, Ranjan Gagoi, Supreme Court, Verdict, একে পট্টনায়েক, দুর্নীতি, শীর্ষ আদালত, সিবিআই মামলা, সিভিসি, সুপ্রিম রায়

    পরবর্তী খবর