উত্তরপ্রদেশের বাইরে হবে উন্নাও মামলার শুনানি, সিবিআইয়ের থেকে নথি তলব সুপ্রিম কোর্টের

উত্তরপ্রদেশের বাইরে হবে উন্নাও মামলার শুনানি, সিবিআইয়ের থেকে নথি তলব সুপ্রিম কোর্টের

আজ শীর্ষ আদালতের তরফ থেকে জানানো হয়েছে উন্নাও মামলার শুনানি হবে উত্তরপ্রদেশের বাইরে, খুব সম্ভবত নয়াদিল্লিতেই হতে পারে চূড়ান্ত শুনানি

  • Share this:

#নয়াদিল্লি: উন্নাও কাণ্ডে অভিযোগকারিণীর পরিবারের চিঠি সঠিক সময়ে পেশ না হওয়ায় গতকাল ক্ষোভ প্রকাশ করেছিলেন মুখ্য বিচারপতি রঞ্জন গগৈ । সেই ঘটনার পর আজ উত্তরপ্রদেশ থেকে উন্নাও মামলা সরানোর নির্দেশ দিয়েছে সুপ্রিম কোর্ট ।

আজ শীর্ষ আদালতের তরফ থেকে জানানো হয়েছে উন্নাও মামলার শুনানি হবে উত্তরপ্রদেশের বাইরে, খুব সম্ভবত নয়াদিল্লিতেই হতে পারে চূড়ান্ত শুনানি । গগৈর নেতৃত্বাধীন বেঞ্চের রায় অনুযায়ী, একজন দায়িত্ববান সিবিআই অফিসারের উপস্থিতিতে এই মামলার রায় দেবে সুপ্রিম কোর্ট । পাশাপাশি মামলা সংক্রান্ত যাবতীয় নথিও আদালতে পেশ করার নির্দেশ দিয়েছে গগৈর ডিভিশন বেঞ্চ ।

Loading...

দুর্ঘটনার আগেই হামলার আশঙ্কায় চিঠি। সুপ্রিম কোর্টের প্রধান বিচারপতিকে জানিয়েছিল উন্নাওয়ের নির্যাতিতার পরিবার। মঙ্গলবারই সামনে আসে এই তথ্য ৷ তারপরও কেন নিরাপত্তা দিতে ব্যর্থ যোগী আদিত্যনাথ সরকার? প্রশ্নের মুখে উত্তরপ্রদেশ পুলিশের ভূমিকা। দুর্ঘটনার আগেই তাঁদের প্রাণনাশের আশঙ্কা করেছিলেন নির্যাতিতা। সে কথা জানিয়েই গত ১২ জুলাই দেশের প্রধান বিচারপতি রঞ্জন গগৈকে একটি চিঠিও দিয়েছিল নির্যাতিতার পরিবার। এই চিঠি পাওয়ায় বিলম্ব গতকাল ক্ষোভ প্রকাশ করেছিলেন রঞ্জন গগৈ।

 

১৫ জুলাই একটি চিঠিতে উন্নাও জেলাশাসককে একটি চিঠিতে অস্ত্রের লাইসেন্সের জন্য আবেদন করেছিলেন উন্নাও কাণ্ডে নির্যাতিতার আইনজীবী মহেন্দ্র সিং । 'আমাকে যে কোনও মুহূর্তে হত্যা করা হতে পারে', জানিয়েছিলেন তিনি ।

First published: 11:46:27 AM Aug 01, 2019
পুরো খবর পড়ুন
Loading...
अगली ख़बर