হোম /খবর /দেশ /
কেন্দ্রীয় মন্ত্রীর কাছে যাবেন সুকান্ত-শুভেন্দু, ১৯ ডিসেম্বর কী হবে? তুমুল জল্পনা

Sukanta Majumdar | Suvendu Adhikari: কেন্দ্রীয় মন্ত্রীর সঙ্গে দেখা করবেন সুকান্ত-শুভেন্দু, ১৯ ডিসেম্বর কী হবে? তুমুল জল্পনা বাংলায়

গিরিরাজের কাছে যাচ্ছেন শুভেন্দু-সুকান্ত

গিরিরাজের কাছে যাচ্ছেন শুভেন্দু-সুকান্ত

Sukanta Majumdar | Suvendu Adhikari: কেন্দ্রীয় মন্ত্রী গিরিরাজ সিংয়ের সঙ্গে দেখা করবেন সুকান্ত মজুমদার ও শুভেন্দু অধিকারী।

  • Share this:

#রাজীব চক্রবর্তী, নয়াদিল্লি: সংসদের শীতকালীন অধিবেশনের প্রথম দিনে রাজ্যের বকেয়া টাকা মেটানোর প্রতিশ্রুতি দিয়েছেন কেন্দ্রীয় গ্রামোন্নয়ন মন্ত্রী গিরিরাজ সিং। রাজ্যের পঞ্চায়েত মন্ত্রী প্রদীপ মজুমদারকে ফোন করে দ্রুত টাকা মিটিয়ে দেওয়ার আশ্বাস দিয়েছেন তিনি। এর মধ্যেই গিরিরাজ সিং এর সঙ্গে দেখা করতে আসছেন রাজ্যের বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী এবং বিজেপির রাজ্য সভাপতি তথা সাংসদ সুকান্ত মজুমদার।

১৯ ডিসেম্বর কেন্দ্রীয় মন্ত্রীর সঙ্গে সাক্ষাৎ করার জন্য সময় চেয়েছেন সুকান্ত শুভেন্দু। আবার এর মধ্যেই বৃহস্পতিবার কেন্দ্রীয় স্বরাষ্ট্র মন্ত্রী অমিত শাহের সঙ্গে সাক্ষাৎ করতে চলেছেন সুকান্ত মজুমদার। রাজ্যের আইন শৃংখলা পরিস্থিতি নিয়ে স্বরাষ্ট্রমন্ত্রীর সঙ্গে আলোচনা হবে বলে সূত্রের খবর। রাজ্য বিজেপি নেতৃত্বের বক্তব্য কেন্দ্রীয় সরকার হস্তক্ষেপ করবে কিনা, সেটা সরকারি ব্যাপার। রাজ্যের একশো দিনের কাজ, গ্রামীণ সড়ক যোজনা খাতে বকেয়া আদায়ের দাবিতে একাধিকবার কেন্দ্রীয় সরকারের কাছে দরবার করেছে রাজ্য সরকার। তবে সেই সময় বিজেপির তরফে কোনও পদক্ষেপ করা হয়নি।

আরও পড়ুন: গুজরাতে বিপুল আসনে এগিয়ে বিজেপি, কংগ্রেস-আপ বহু পিছিয়ে, মোদি রাজ্যে ফের গেরুয়া ঝড়?

আজ কেন্দ্রীয় মন্ত্রীর আশ্বাসের পরেই দিল্লিতে এসে দরবার করতে চলেছেন রাজ্য বিজেপির দুই নেতা। রাজনৈতিক মহলের মতে, আসলে কেন্দ্রীয় মন্ত্রী আশ্বাস দিতেই দিল্লিতে দরবার করতে চলেছেন সুকান্ত মজুমদার এবং শুভেন্দু অধিকারী। তাঁদের পদক্ষেপে প্রমাণিত, কেন্দ্রীয় আশ্বাস রাজ্য বিজেপি নেতৃত্ব কে প্রবল অস্বস্তিতে ফেলেছে। আর সেই অস্বস্তি ঢাকতেই দিল্লিতে আসছেন রাজ্য বিজেপির দুই নেতা। যদিও রাজ্য বিজেপি নেতৃত্বের বক্তব্য, মনরেগার প্রকৃত শ্রমিকেরা টাকা পান এটা তাঁদের কাম্য। তবে কোনওভাবেই যেন সেই টাকা তৃণমূল নেতাদের পকেটে না যায় সেদিকে লক্ষ্য রাখতে হবে কেন্দ্রীয় মন্ত্রীকে।

আরও পড়ুন: ২৪-এর সেমিফাইনাল, গুজরাতে মর্যাদার লড়াই, হিমাচলও পাখির চোখ বিজেপির!

এদিকে দেরিতে টাকা দেওয়ায় ক্ষুব্ধ মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তিনি বলেন, আর্থিক বছর দুমাস বাকি থাকতে, টাকা দিলে সেটা কোনও কাজে আসে না। আসলে, কোনও টাকা কাজে আসে না। বলবে, আমরা দিয়েছি, ওরা কাজ করতে পারে নি। কীভাবে হবে। বরাত দিতে সময় লাগে না? কাজ তৈরি করতে সময় লাগে না? সঠিক সময়ে টাকা দেওয়া দরকার। এটাও তো এক ধরণের চালাকি। যে আর্থিক বছরের শেষে কিছু দিয়ে দাও। যেন ভিক্ষা দিচ্ছে।

Published by:Suman Biswas
First published:

Tags: Giriraj Singh, Sukanta Majumdar, Suvendu Adhikari