Home /News /national /
শিশিরের ৮৪তম জন্মদিনে তাঁর সদস্য পদ খারিজের দাবিতে স্পিকারের দ্বারস্থ সুদীপ

শিশিরের ৮৪তম জন্মদিনে তাঁর সদস্য পদ খারিজের দাবিতে স্পিকারের দ্বারস্থ সুদীপ

Sudip Banerjee asks to dismiss Sisir Adhikary's MP post

Sudip Banerjee asks to dismiss Sisir Adhikary's MP post

লোকসভার স্পিকার ওম বিড়লাকে দেওয়া চিঠিতে শিশির অধিকারী অভিযোগ করেন, আবেদনের প্রতিটি পাতায় স্বাক্ষর নেই আবেদনকারীর।

  • Share this:

#নয়াদিল্লি : শিশির অধিকারীর সংসদ পদ খারিজ নিয়ে পাল্টা জবাব দিলেন তৃণমূলের লোকসভার নেতা সুদীপ বন্দ্যোপাধ্যায়। তৃণমূলের আবেদনের ভিত্তিতে শিশির অধিকারী থেকে জবাব চেয়েছিল লোকসভার স্বাধীকার কমিটি। তার জবাব দিয়েছিলেন শিশির অধিকারী। জবাবে পাল্টা তৃণমূলের আবেদন নিয়েই একগুচ্ছ অভিযোগ করেছিলেন। লোকসভার স্পিকার ওম বিড়লাকে দেওয়া চিঠিতে শিশির অধিকারী অভিযোগ করেন, আবেদনের প্রতিটি পাতায় স্বাক্ষর নেই আবেদনকারীর। তাঁর আরও আপত্তি, যথাযথ আইন মেনে আবেদন করা হয়নি। আজ শিশির অধিকারীর অভিযোগের পাল্টা জবাবপত্র লোকসভার স্পিকার ওম বিড়লার হাতে তুলে দিলেন সুদীপ বন্দোপাধ্যায়।

এদিনের চিঠিতে সুদীপ বন্দ্যোপাধ্যায় উল্লেখ করেন, শিশির অধিকারী লোকসভার স্পিকারের চিঠি পাওয়ার ৪  মাস পর জবাব দিয়েছেন। এত দীর্ঘ বিলম্বিত করে চিঠির জবাব দিয়ে তিনি স্পিকারের পদমর্যাদা লঙ্ঘন করেছেন বলে অভিযোগ করেন সুদীপ বন্দ্যোপাধ্যায়। সংসদীয় আইনের প্রতিটি ধারা তুলে ধরে শিশির অধিকারীর তোলা অভিযোগ খন্ডন করেছেন তিনি।

আরও পড়ুন - '‘দেশের সমস্ত রাজ্যের মধ্যে বাংলার কৃষকরা সব দিক থেকে বঞ্চিত’’ তোপ সুকান্ত মজুমদারের, আজ থেকে শুরু কিষাণ মোর্চার শিবির

লোকসভার স্পিকারের কাছে সুদীপ বন্দ্যোপাধ্যায়ের আবেদন, "দেরি না করে যত দ্রুত সম্ভব আবেদনে সাড়া দিয়ে শিশির অধিকারীর বিরুদ্ধে কড়া ব্যবস্থা নেওয়া হোক।" আগে থেকেই শিশির অধিকারীর বিরুদ্ধে দলত্যাগ আইনে দ্রুত পদক্ষেপ করার দাবি জানিয়ে আসছে তৃণমূল। এর আগে শুনানির দিন ধার্য করা হলেও স্বাধিকার কমিটির রিপোর্টে উপস্থিত থাকতে পারেননি সুদীপ বন্দ্যোপাধ্যায়। যার ফলে সেদিন শুনানি হয়নি। প্রসঙ্গত উল্লেখ্য, মাস দুয়েক আগে দলবদলের বিষয়টি নিয়ে দ্রুত শুনানির নিষ্পত্তি করার কথা বলেছিলেন লোকসভার অধ্যক্ষ ওম বিড়লা।

আরও পড়ুন -  Beauty Tips: ‘‘নয়নে কাজল সে তো সবাই পরে’’, এভাবে সাজিয়ে নিন চোখ

তৃণমূলের টিকিটের সংসদ হলেও গত বিধানসভা নির্বাচনে অমিত শাহের সভায় দেখা গিয়েছিল তাঁকে। যদিও আনুষ্ঠানিকভাবে বিজেপিতে যোগদান করেননি তিনি। তবে, বিধানসভা নির্বাচনে ছেলে শুভেন্দু অধিকারীকে সমর্থন করার কথা বলেছিলেন শিশির অধিকারী। রাষ্ট্রপতি নির্বাচনে তৃণমূলের সব সাংসদ বিধায়ক বিধানসভায় ভোট দিলেও বিজেপি সাংসদদের সঙ্গে কাঁধে কাঁধ মিলিয়ে শিশির অধিকারী ভোট দিয়েছিলেন দিল্লিতে লোকসভায়। দীর্ঘদিন ধরেই অসুস্থ শিশির অধিকারী । রাষ্ট্রপতি নির্বাচনে দিল্লিতে গিয়ে তিনি ভোট দেওয়ার ইচ্ছে প্রকাশ করেন। তবে যেহেতু তিনি অসুস্থ তাই তাঁর দিল্লি সফর চিকিৎসকরা আদৌ মঞ্জুর করবেন কিনা, তা নিয়ে প্রশ্ন ছিল।

RAJIB CHAKRABORTY

Published by:Debalina Datta
First published:

Tags: BJP, Sisir Adhikary, Sudip Banerjee, TMC

পরবর্তী খবর