হোম /খবর /দেশ /
'ছেলেকেও জঙ্গি নামে ডাকেন?' পড়ুয়াকে জঙ্গি বলার অভিযোগে শিক্ষককে প্রশ্ন ছাত্রের

'ছেলেকেও জঙ্গি নামে ডাকেন?' পড়ুয়াকে জঙ্গি বলার অভিযোগে শিক্ষককে প্রশ্ন ছাত্রের

সোশ্যাল মিডিয়ায় নেটিজেনরা ওই ছাত্রের পাশে দাঁড়িয়েছেন।

  • Share this:

#কর্ণাটক: 'আপনি কি আপনার ছেলেকেও জঙ্গি নামে সম্মোধন করেন?' শিক্ষককে প্রশ্ন ক্ষুব্ধ ছাত্রের। সম্প্রতি সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়েছে একটি ভিডিও। সেখানে ক্লাসভর্তি পড়ুয়াদের মাঝেই শিক্ষকের সঙ্গে তর্কাতর্কি চলছে ছাত্রের। আর এই ভিডিও দেখেই নেটিজেনরা কুর্ণিশ জানাচ্ছেন ওই ছাত্রকে।

ভিডিওতে ওই পড়ুয়া বলছেন, "২৬/১১ হামলা কোনও মজা নয়। একজন সংখ্যালঘু সমাজের প্রতিনিধি হয়ে, প্রতিদিন এই সব শুনতে হয় আমাদের। আপনি কি আপনার ছেলের সঙ্গেও এমন ভাবে কথা বলেন। তাকে কি আপনি জঙ্গিও বলেন তাকে। আপনি কি করে আমাকে এই কথা বলতে পারলেন সবার সামনে। এখানে সবাই রয়েছেন। আপনি একজন শিক্ষক।" কিছুক্ষণের মধ্যেই ওই শিক্ষক বিষয়টি নিয়ে ক্ষমা চেয়ে নেন। তখন ওই ছাত্র বলেন, 'সরি বললেও আপনি আপনার যে চরিত্র তুলে ধরেছেন সবার সামনে, সেটা মুছে যাবে না।'

ভিডিও ট্যুইটারে পোস্ট করেছেন প্রফেসর অশোক সোয়াইন। তিনি বলেছেন, "ভিডিওটি কর্ণাটকের এক বিশ্ববিদ্যালয়ের। সেখানেই ক্লাস চলাকালীন এক সংখ্যালঘু পড়ুয়াকে জঙ্গি বলে মজা করে শিক্ষক। তারপরে বিষয়টি নিয়ে ক্ষোভ প্রকাশ করে ওই ছাত্র।"

আরও পড়ুন, 'বিজেপির কাজ!' নিজের নিখোঁজ পোস্টার দেখে রেগে আগুন তৃণমূল কাউন্সিলার

সোশ্যাল মিডিয়ায় নেটিজেনরা ওই ছাত্রের পাশে দাঁড়িয়েছেন। অনেকেই বলেছেন, 'এভাবেই ফুঁসে প্রতিবাদ করা উচিত। ওই ছাত্রের জবাব নেই।'

আরও পড়ুন, ৫৮ ঘণ্টা টানা চুম্বন, রেকর্ড করে তাক লাগালেন এই দম্পতি

৪৫ সেকেন্ডের এই ভিডিও এখন সোশ্যাল মিডিয়ায় ভাইরাল। অনেকেই বিষয়টি নিয়ে ট্যুইট করেছেন। ওই ছাত্রের পাশে দাঁড়িয়েছেন নেট নাগরিকদের একটা বড় অংশ। যদিও ওই শিক্ষকের বিরুদ্ধে কোনও পদক্ষেপ নেওয়া হয়েছে কিনা, এখনও স্পষ্ট নয়।

Published by:Suvam Mukherjee
First published:

Tags: Student, Teacher, Terrorist, Viral