Home /News /national /
Supreme Court On Nupur Sharma: যা হচ্ছে, তার জন্য একক ভাবে দায়ী নূপুর শর্মা, তীব্র ভর্ৎসনা সুপ্রিম কোর্টের

Supreme Court On Nupur Sharma: যা হচ্ছে, তার জন্য একক ভাবে দায়ী নূপুর শর্মা, তীব্র ভর্ৎসনা সুপ্রিম কোর্টের

ফাইল ছবি

ফাইল ছবি

Supreme Court On Nupur Sharma: আদালতের মন্তব্য, উনি যে ভাবে গোটা দেশে আবেগকে উস্কে দিয়েছেন, তাতে উনিই একক ভাবে যা ঘটছে তার জন্য দায়ী।

  • Share this:

    #নয়াদিল্লি: বিজেপি নেত্রী নূপুর শর্মা ঘটনা নিয়ে তীব্র ভর্ৎসনা করল সুপ্রিম কোর্ট। আদালতের তরফ থেকে বলা হয়েছে, দেশে যা ঘটছে, তার জন্য একক ভাবে নুপূর শর্মা দায়ী। একটি টেলিভিশন চ্যানেলে নুপূর শর্মা একটি বিতর্কে অংশগ্রহণ করার সময় এমন একটি মন্তব্য করেন, যার জন্য ধর্মীয় ভাবাবেগে আঘাত লাগার অভিযোগ ওঠে। ভারতীয় জনতা পার্টির এই নেত্রীকে দল থেকে সরিয়ে দেওয়ার সিদ্ধান্ত নেওয়া হয়। আদালত শুক্রবার এই বিষয়ক একটি মামলায মত প্রকাশ করেছে যে, এটি শুধুমাত্র আলটপকা মন্তব্য, এমনটাই নয়, একটি মন্তব্যের জন্য গোটা দেশে আগুন লেগেছে, তিনি এই সব ঘটনার জন্য দায়ী।

    আদালতের মন্তব্য, উনি যে ভাবে গোটা দেশে আবেগকে উস্কে দিয়েছেন, তাতে উনিই একক ভাবে যা ঘটছে তার জন্য দায়ী। ক্ষমা চাওয়া ও মন্তব্য ফিরিয়ে নেওয়ার বিষয়টি উল্লেখ করে আদালত জানিয়েছে, এখন অনেকটা দেরি হয়ে গিয়েছে, আর মন্তব্য ফিরিয়ে নিয়ে লাভ নেই। তাঁর অভিযোগের ভিত্তিতে এক জনকে গ্রেফতার করা হয়েছে, কিন্তু ওঁকে এখনও পর্যন্ত ছুঁয়েও দেখেনি দিল্লি পুলিশ। আদালতের আরও মন্তব্য শর্মা এই অনৈতিক মন্তব্য করেছেন, কারণ ক্ষমতার দম্ভ তাঁর মাথায় প্রবেশ করেছে।

    আরও পড়ুন: বড় সিদ্ধান্ত, বিদ্যুতের খরচ কমাতে অভিনব পরিকল্পনা রাজ্যের! সব জেলায় চিঠি

    এমন মন্তব্য খুবই অস্বস্তিকর। কেন তিনি এ কথা বললেন। এই কথা দেশে অপ্রীতিকর ঘটনা ঘটাচ্ছে দিনের পর দিন। ওঁর মতো মানুষেরা ধার্মিক নন। ওঁদের অন্য ধর্মের প্রতি কোনও সম্মান নেই। এই ধরনের মন্তব্য খুব সস্তার প্রচার পাওয়ার জন্য করা হয়। তিনি নিজে এক জন আইনজীবী হিসাবে পরিচয় দেন। তার পরেও তাঁর এই মন্তব্য উদ্বেগের। আমার মনে হয় গোটা দেশের কাছে তাঁর ক্ষমা চাওয়া প্রয়োজন।

    আরও পড়ুন: রেকর্ড-রেকর্ড-রেকর্ড! শুরু হতেই তাক লাগিয়ে দিল পদ্মা সেতু! কী হল জানেন?

    সম্প্রতি আদালতে একটি আবেদন করেছিলেন নূপুর শর্মা। তিনি বলেছিলেন, তিনি এখন অনেকরকম হুমকি পাচ্ছেন। সেই কারণে দেশের বিভিন্ন অংশে তাঁর বিরুদ্ধে যে অভিযোগ করা হয়েছে, সেগুলি যেন দিল্লিতে স্থানান্তরিত করা হয়।

    Published by:Uddalak B
    First published:

    Tags: Supreme Court

    পরবর্তী খবর