করোনা আতঙ্কের মাঝেই মধ্যপ্রদেশের মুখ্যমন্ত্রী হিসাবে শপথ নিলেন শিবরাজ সিং চৌহান

করোনা আতঙ্কের মাঝেই মধ্যপ্রদেশের মুখ্যমন্ত্রী হিসাবে শপথ নিলেন শিবরাজ সিং চৌহান

এই নিয়ে চারবার মুখ্যমন্ত্রী পদে বসলেন তিনি।

  • Share this:

#‌ভোপাল:‌ আবারও মধ্যপ্রদেশের মুখ্যমন্ত্রী হিসাবে শপথ নিলেন শিবরাজ সিং চৌহান। জ্যোতিরাদিত্য সিন্ধিয়া বিজেপিতে যোগ দেওয়ার পরে মধ্যপ্রদেশে বিজেপির সরকার গঠন ছিল কেবল মাত্র সময়ের অপেক্ষা। আর সেই কাজই সম্পূর্ণ করলেন শিবরাজ সিং চৌহান।

এই নিয়ে চারবার মুখ্যমন্ত্রী পদে বসলেন তিনি। কমলনাথ সরকারকে এককথায় ভেল্কি দেখিয়ে কেড়ে নিলেন মধ্যপ্রদেশের সরকার। মধ্যপ্রদেশ আর রাজস্থানে ২০১৮ সালের ডিসেম্বর মাসে একসঙ্গে জয় পেয়েছিল কংগ্রেস। একদিকে কারিগর ছিলেন শচিন পাইলট অন্য দিকে জ্যোতিরাদিত্য সিন্ধিয়া। কিন্তু সবাইকে অবাক করে দিয়ে কংগ্রেস প্রবীন নেতা অশোক গেহলট ও কমলনাথকে মুখ্যমন্ত্রী করে। তারপর থেকেই একটা চাপা টেনশন ছিল।

এদিকে লোকসভা ভোটেও পরাস্ত হন জ্যোতিরাদিত্য সিন্ধিয়া। তারপর হঠাৎ ভোল পাল্টে যায় রাজস্থানের। একদল কং বিধায়ক উধাও হয়ে যান। বেঙ্গালুরুর এক হোটেলে থাকতে শুরু করেন। তারপর তাঁরা জানিয়ে দেন দল ছাড়ছেন। দল ছাড়েন সিন্ধিয়া রাজপুত্র জ্যোতিরাদিত্যও। তারপর আস্থা ভোটের দিন এগিয়ে আসতে থাকে। শেষে নিজের হালে পানি না পেয়ে পদত্যাগ করেন কমলনাথ।

আস্থাভোটের আগেই নিঃশর্ত আত্মসমর্পণে বিজেপির সরকার গড়ার রাস্তাটা পরিষ্কার হয়ে যায়। আর সেই রাস্তায় হেঁটেই মুখ্যমন্ত্রী মসনদে বসেছেন শিবরাজ সিং চৌহান। এখন দেখার, এরপর কমলনাথ সরকারের স্ট্র‌্যাটেজি কী হয়।

First published: March 23, 2020, 10:18 PM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर