Home /News /national /
Yasin Malik: ২০১৭ সালের মামলায় দিল্লির আদালতে দোষ স্বীকার করলেন বিচ্ছিন্নতাবাদী নেতা ইয়াসিন মালিক

Yasin Malik: ২০১৭ সালের মামলায় দিল্লির আদালতে দোষ স্বীকার করলেন বিচ্ছিন্নতাবাদী নেতা ইয়াসিন মালিক

ইয়াসিন মালিক, ফাইল চিত্র

ইয়াসিন মালিক, ফাইল চিত্র

Yasin Malik: ইয়াসিন মালিকের সূত্রে খবর, তিনি আদালতে জানিয়েছেন, তাঁর বিরুদ্ধে যে অভিযোগগুলি আনা হয়েছে, সেগুলির বিরুদ্ধে তিনি আদালতে লড়াই করবেন না।

  • Share this:

    #নয়াদিল্লি: বিচ্ছিন্নতাবাদী নেতা ইয়াসিন মালিক আদালতের সামনে দোষ স্বীকার করলেন। ২০১৭ সালের একটি ঘটনার ভিত্তিতে ইউএপিএ আইনে অভিযুক্ত ছিলেন ইয়াসিন মালিক। মঙ্গলবার দিল্লির একটি আদালতের সামনে তিনি সন্ত্রাসবাদী কার্যকলাপে যুক্ত থাকা ও বিচ্ছিন্নতাবাদী আন্দোলনে তাঁর যোগসাজশের বিষয়টি স্বীকার করে নিয়েছেন বলে খবর মিলেছে।

    আরও পড়ুন - ফিরছে স্মৃতি! কলকাতায় ফের পাওয়া যাবে বাজাজ চেতক, মাত্র ২ হাজারে শুরু হচ্ছে বুকিং

    ইয়াসিন মালিকের সূত্রে খবর, তিনি আদালতে জানিয়েছেন, তাঁর বিরুদ্ধে যে অভিযোগগুলি আনা হয়েছে, সেগুলির বিরুদ্ধে তিনি আদালতে লড়াই করবেন না। ইউএপিএ আইনের ধারায় তাঁর বিরুদ্ধে ধারা ১৬ (সন্ত্রাসবাদ), ১৭ (সন্ত্রাসবাদী কার্যকলাপের জন্য অর্থসংগ্রহ), ১৮ (সন্ত্রাসবাদী কার্যকলাপের জন্য ষড়যন্ত্র করা), ২০ (সন্ত্রাসবাদী সংগঠনের সদস্যপদ গ্রহণ)- অনুসারে অভিযোগ করা হয়েছিল। এ ছাড়া ভারতীয় দণ্ডবিধির ধারা ১২০ বি (অপরাধমূলক ষড়যন্ত্র), ১২৪-এ (দেশদ্রোহ)-তেও তাঁর বিরুদ্ধে অভিযোগ করা হয়।

    আরও পড়ুন - যেন দানবের ডাক, ভূতুড়ে আর্তনাদ! নাসার প্রকাশ করা ব্ল্যাক হোলের শব্দ হাড়হিম করবে, শুনুন

    বিশেষ আদালতের বিচারক প্রবীন সিং মামলাটি আবার ১৯ মে শুনবেন বলে জানা গিয়েছে। সেখানে সাজা ঘোষণা করা হতে পারে। এই অপরাধের সর্বোচ্চ সাজা হতে পারে যাবজ্জীবন কারাবাস। এ ছাড়া মঙ্গলবার আদালচ আরও কয়েকজন কাশ্মীরের বিচ্ছিন্নতাবাদী নেতার বিরুদ্ধে অভিযোগ গ্রহণ করেছে। এ ছাড়াও লস্কর-ই-তৈবার প্রতিষ্ঠাতা হাফিজ সৈয়দ ও হিজবুল মুজাহিদিনের প্রধান সৈয়দ সালাহউদ্দিনের বিরুদ্ধেও চার্জ ফ্রেম করা হয়েছে।

    Published by:Uddalak B
    First published:

    Tags: Yasin Malik

    পরবর্তী খবর