Home /News /national /
Uttar Pradesh Election: ফলের আগে ইভিএম কারচুপির অভিযোগ তুললেন অখিলেশ যাদব, কটাক্ষ বিজেপির

Uttar Pradesh Election: ফলের আগে ইভিএম কারচুপির অভিযোগ তুললেন অখিলেশ যাদব, কটাক্ষ বিজেপির

Akhilesh Yadav at SP headquarters in Lucknow on March 8, 2022. (Image: News18)

Akhilesh Yadav at SP headquarters in Lucknow on March 8, 2022. (Image: News18)

Uttar Pradesh Election: অখিলেশের মন্তব্যের পর সমাজবাদী পার্টিকে কটাক্ষ করতে ছাড়েনি বিজেপি।

  • Share this:

    #লখনউ: নির্বাচনের ফল (Uttar Pradesh Election) ঘোষণার আগেই ইভিএম কারচুপির অভিযোগ তুললেন সমাজবাদী পার্টি প্রধান অখিলেশ যাদব। মঙ্গলবার তিনি অভিযোগ করেন, বারাণসীতে সমাজবাদী পার্টির জোট সঙ্গী এসবিএসপি-এর সদস্যরা একটি ইভিএম ভর্তি গাড়ি আটক করেন। যদিও নির্বাচন কমিশন বলছে, এই ইভিএম গুলির সঙ্গে বিধানসভা নির্বাচনের (Uttar Pradesh Election) কোনও যোগ নেই, ওগুলি প্রশিক্ষণের জন্য ব্যবহার করা হয়।

    অখিলেশের মন্তব্যের পর সমাজবাদী পার্টিকে কটাক্ষ করতে ছাড়েনি বিজেপি। উত্তরপ্রদেশের উপ-মুখ্যমন্ত্রী কেশবপ্রসাদ মৌর্য বলেছেন, ফল ঘোষণার (Uttar Pradesh Election) আগেই হেরে যাওয়ার গন্ধ পেয়ে গিয়েছে সমাজবাদী পার্টি। সেই কারণে ফল ঘোষণার আগে থেকেই দোষ চাপাতে শুরু করেছে ইভিএম-এর উপর।

    আরও পড়ুন: মমতা, অভিষেকের সঙ্গে মঞ্চে প্রশান্ত কিশোর! বিচ্ছেদ জল্পনায় ইতি

    কমিশনের পক্ষ থেকে পাল্টা বিবৃতি দিয়ে বলা হয়েছে, যে ভিডিও দেখিয়ে ইভিএম কারচুপির অভিযোগ অখিলেশ করছেন, সেগুলি যে প্রশিক্ষণের জন্য ব্যবহার করা হয়, সেটি ইভিএম-এর গায়ে সাঁটা স্টিকার দেখলেই স্পষ্ট বোঝা যাবে। পাশাপাশি, কমিশনের তরফ থেকে বলা হয়েছে, নির্বাচনে ব্যবহৃত (Uttar Pradesh Election) সমস্ত ইভিএম স্ট্রং রুমে রয়েছে। সেগুলির নিরাপত্তার দিকে খেয়াল রাখছে সিআরপিএফ, তাই এ প্রশ্ন তোলা অবান্তর।

    আরও পড়ুন: বিজেপির নজিরবিহীন বিক্ষোভ, 'এক বাক্যের' বক্তব্য রেখেই বিধানসভা ত্যাগ রাজ্যপালের!

    মঙ্গলবার সমাজবাদী পার্টি প্রধান আরও অভিযোগ করেন, যে অঞ্চলগুলিতে বিজেপির হেরে যাওয়ার সম্ভাবনা তৈরি হয়েছে, সেগুলিতে মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথের কাছের সরকারি আধিকারিকরা গণনার গতি কমিয়ে দেওয়ার জন্য আবেদন জানাচ্ছেন। যাতে সঠিক সময়ে সঠিক ফল না পাওয়া যায়। এই নিয়ে নির্বাচন কমিশনের কাছে একটি অভিযোগও দায়ের করেছে সমাজবাদী পার্টি। লখনউয়ে সমাজবাদী পার্টির সদর দফতরের সাংবাদিক বৈঠকে অখিলেশ বলেছেন, "কোনও প্রার্থীকে না জানিয়ে ইভিএম সরানো আইন বিরুদ্ধ। অথচ মুখ্যমন্ত্রীর মুখ্যসচিব বিভিন্ন জেলার জেলাশাসকদের বলছেন, যেখানে যেখানে বিজেপি হারবে, সেখানে সেখানে গণনার গতি কমিয়ে দিতে।"

    Published by:Uddalak B
    First published:

    Tags: Uttar Pradesh Election 2022

    পরবর্তী খবর