দেশ

corona virus btn
corona virus btn
Loading

TN | সরকারি হাসপাতালের ICU-তে ইঁদুর, অক্সিজেনের পাইপ বেয়ে চলছে নাচানাচি! ভিডিও ভাইরাল

TN | সরকারি হাসপাতালের ICU-তে ইঁদুর, অক্সিজেনের পাইপ বেয়ে চলছে নাচানাচি! ভিডিও ভাইরাল

সালেম সরকারি সুপার স্পেশালিটি হাসপাতালের এক রোগীর নিজের হাতে তোলা এই ভিডিওতে দেখা গিয়েছে, আইসিইউ (ICU) জুড়ে এক নয় একাধিক ইঁদুর দৌঁড়াদৌঁড়ি করছে

  • Share this:

#চেন্নাই: তামিলনাড়ুর একটি সরকারি হাসপাতালের ইনটেনসিভ কেয়ার ইউনিট (ICU) এর আশপাশে ঘুর ঘুর করছে ইঁদুর! এই ছবি যেন তুলে ধরল হাসপাতালের চরম গাফিলতির ছবি!

সালেমের সরকারি সুপার স্পেশালিটি হাসপাতালের এক রোগীর নিজের হাতে তোলা এই ভিডিওতে দেখা গিয়েছে, আইসিইউ (ICU) জুড়ে এক নয় একাধিক ইঁদুর দৌড়াদৌড়ি করছে এবং অক্সিজেন পাইপলাইন ধরে লাফিয়ে লাফিয়ে রোগীদের বিছানায় উঠে পড়ছে। এই ভিডিওটি দেখে গায়ে কাঁটা দিচ্ছে সকলের৷

হাসপাতালে ভর্তি রোগীর আত্মীয়দের অভিযোগ যে, ইঁদুরগুলি দেওয়াল এবং ঘরের ছাদে থাকা ছোট ছোট গর্ত দিয়ে ইউনিটে ঢুকে পড়ে৷ এরই পাশাপাশি অস্বাস্থ্যকর শৌচাগার এবং পরিষ্কার জলের অভাব রয়েছে বলেও অভিযোগ রোগীদের। যদি ইঁদুরগুলি আইসিউ-র অক্সিজেনের লাইনের কোনও ক্ষতি করে তবে কী হবে তা ভেবেই উদ্বিগ্ন রোগী ও তাঁদের পরিবারের লোকেরা৷ হাসপাতাল কর্তৃপক্ষের কাছে এমন চরম অবস্থার উন্নতির আর্জি জানিয়েছেন তাঁরা।

ভিডিওটি দেখে প্রতিক্রিয়া জানিয়েছেন সরকারি মোহন কুমারামঙ্গলম মেডিক্যাল কলেজ হাসপাতালের (GMKMCH) ডিন আর বালাজিনাথন৷ তিনি বলেন যে, হাসপাতাল প্রশাসন তল্লাশি করে জানতে পেরেছে যে, রাতের বেলা আইসিইউতে ইঁদুর ঘোরাফেরা করছিল।

তিনি জানান যে, এভাবে ইঁদুর ঢোকার ঘটনা শুধুমাত্র বৃষ্টির পরে হয়৷ তিনি আশ্বস্ত করেন যে, কীট নিয়ন্ত্রণ সঠিকভাবে করা হচ্ছে এবং পরিস্থিতি এখন নিয়ন্ত্রণে আনা হয়েছে।

এক সর্বভারতীয় সংবাদমাধ্যমকে তিনি বলেন, "আমরা এই ইঁদুরগুলি ধরার ব্যবস্থা করেছি৷ গোটা হাসপাতাল চত্বরে ৪০টি ইঁদুর ধরার কল বসানো হয়েছে৷ সঙ্গে দেওয়া হয়েছে ইঁদুরের বিষও।" এই ভিডিও সামনে আসতেই তৎপরতার সঙ্গে কাজ শুরু হয় এবং মঙ্গলবার হাসপাতাল কর্মীরা কমপক্ষে ৫০ টি ইঁদুর ধরতে সক্ষম হয়েছেন।

এই ভিডিওটি ট্যুইটারে আসতেই শুরু হয়েছে চাঞ্চল্য৷ তবে ভিডিওটির সত্যতা প্রমাণ করেনি নিউজ18 বাংলা৷
Published by: Pooja Basu
First published: October 21, 2020, 4:55 PM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर