• Home
  • »
  • News
  • »
  • national
  • »
  • Monkeys Murder Puppies: গাছ থেকে ফেলে অসংখ্য কুকুরছানাকে হত্যা! শেষমেশ পাকড়াও দুই 'খুনি' বাঁদরের উচিৎ শাস্তি

Monkeys Murder Puppies: গাছ থেকে ফেলে অসংখ্য কুকুরছানাকে হত্যা! শেষমেশ পাকড়াও দুই 'খুনি' বাঁদরের উচিৎ শাস্তি

Monkeys Murder Puppies

Monkeys Murder Puppies

শেষ পর্যন্ত জানা গেল গ্রামের প্রায় ২৫০ টি কুকুরছানার মৃত্যুর আসল কারণ (Monkeys Murder Puppies)।

  • Share this:

    #নাগপুর: গত প্রায় তিন মাস ধরেই মাঝে মাঝে উদ্ধার হচ্ছিল মৃত কুকুরছানার দেহ (Monkeys Murder Puppies)। কী ভাবে তাদের মৃত্যু হচ্ছে তা নিয়ে সংশয়ে ছিলেন মহারাষ্ট্রের মজালগাঁওয়ের বীড় জেলার বাসিন্দারা। গাছ থেকে কিংবা উঁচু আবাসনের উপর থেকে ছুড়ে ফেলে প্রতিটি কুকুরছানাকে হত্যা করা হয়েছে (Monkeys Murder Puppies)। মজালগাঁওয়ের লাভুল নামে একটি গ্রামে পর পর ঘটে চলেছিল এই ঘটনা। পরিস্থিতি শেষ এমন হয়েছে যে, গ্রামে কোনও কুকুর নেই। তা নিয়ে চিন্তিত হয়ে পড়েছিলেন এলাকাবাসী। শেষ পর্যন্ত জানা গেল গ্রামের প্রায় ২৫০ টি কুকুরছানার মৃত্যুর আসল কারণ (Monkeys Murder Puppies)।

    বীড় বনাধিকারিক শচীন কান্ড জানিয়েছেন, এই ঘটনায় দুটি বাঁদরকে আটক করা হয়েছে। বন দফতরের একাধিক কর্মীরা বেশ কয়েকদিন ধরে ঘটনাটির উপর নজর রাখছিলেন। শেষ পর্যন্ত শনিবার দুই 'খুনি' বাঁদরকে আটক করা হয়েছে। বীড় থেকে নাগপুরে আনা হয়েছে বাঁদরগুলিকে। পরে তাদের জঙ্গলে ছেড়ে দিয়ে আসা হবে, বলে জানিয়েছেন বন দফতরের কর্তা। গ্রামবাসীদের দাবি, কয়েকদিন আগে একটি বাঁদরছানাকে গ্রামের একটি কুকুরের দল হত্যা করেছিল। তার প্রতিশোধ নিতেই এভাবে কুকুরছানাদের হত্যা করেছে দুই বাঁদর।

    আরও পড়ুন: বড়দিনে বড় লক্ষ্যে অভিষেক বন্দ্যোপাধ্যায়, হাওয়া বুঝেই ফের গোয়ায় পা!

    বাঁদরদের কার্যকলাপে গোটা লাভুল গ্রাম রীতিমতো ভীত সন্ত্রস্ত। যখনই কোনও কুকুরছানা তারা দেখতে পাচ্ছিল, সেগুলিকে তুলে নিয়ে গিয়ে গাছের উপর থেকে বা উঁচু আবাসনের ছাদ থেকে ফেলে দিয়ে খুন করছিল। গ্রামবাসীরা কুকুরছানাগুলিকে বাঁচানোর চেষ্টা করেও কোনও লাভ হয়নি। বরং তাঁরাই বাঁদরের আঁচড়ে আহত হয়েছেন অনেকে। বাঁদরগুলি নাকি স্কুল পড়ুয়া বাচ্চাদেরও জখম করার চেষ্টা করেছিল। ফলে এলাকায় ভয় পেয়েছিলেন বেশিরভাগই। শেষ পর্যন্ত দুই বাঁদরকে আটক করায় স্বস্তিতে গ্রামবাসীরা।

    আরও পড়ুন: 'ধর্ষণ উপভোগ' করতে বলা কংগ্রেস বিধায়ককে তিরষ্কার প্রিয়াঙ্কা গান্ধির, বললেন...

    ঘটনাটি বেদনাদায়ক হলেও নেট মাধ্যমে মস্করা করছেন নেটিজেনরা। সোশ্যাল মিডিয়ায় ছড়িয়েছে নানান মিম। বলিউডি সংলাপ বা গ্যাংস অফ ওয়াসিপুরের সঙ্গে মিলিয়ে মিম শেয়ার করা হয়েছে ট্যুইটার, ফেসবুকে। এ যেন বাঁদর বনাম কুকুরের প্রতিশোধের লড়াই বলে উল্লেখ করেছেন অনেকে।

    Published by:Raima Chakraborty
    First published: