CAA Protest: বিক্ষোভকারীদের সঙ্গে দেখা করতে যাওয়ার পথে প্রিয়ঙ্কাকে আটকাল পুলিশ, হেনস্থার অভিযোগ নেত্রীর

CAA Protest: বিক্ষোভকারীদের সঙ্গে দেখা করতে যাওয়ার পথে প্রিয়ঙ্কাকে আটকাল পুলিশ, হেনস্থার অভিযোগ নেত্রীর

উত্তরপ্রদেশ পুলিশের বিরুদ্ধে হেনস্থার অভিযোগ প্রিয়ঙ্কার। তাঁকে হাত ধরে টানাটনি, ঘাড় ধাক্কা ও এমনকি গলা টিপে ধরারও চেষ্টা হয়েছে বলে অভিযোগ।

  • Share this:

#লখনউ: যোগী রাজ্যে প্রিয়ঙ্কা গান্ধি বঢরাকে বাধা ও হেনস্তার অভিযোগ । উত্তরপ্রদেশ পুলিশের বিরুদ্ধে শারীরিক হেনস্থার অভিযোগ প্রিয়ঙ্কা গান্ধি বঢ়রার। গলা ধরে আটকানোর চেষ্টা। ধাক্কাধাক্কিতে মাটিতে পড়ে যান। নাগরিকত্ব আইনের বিরুদ্ধে বিক্ষোভে উত্তপ্ত উত্তরপ্রদেশ ৷ শনিবার লখনউয়ে CAA বিরোধীদের সঙ্গে দেখা করতে গেলে কংগ্রেস নেত্রী প্রিয়াঙ্কা গান্ধি আটকায় পুলিশ। গাড়ি থেকে নেমে প্রথমে স্কুটার। পরে প্রায় আড়াই কিলোমিটারের বেশি রাস্তা পায়ে হেঁটে অবসরপ্রাপ্ত আইপিএস অফিসার এসআর দারাপুরির বাড়ি পৌঁছন কংগ্রেস সাধারণ সম্পাদক। নাগরিকত্ব আইন বিরোধী বিক্ষোভে যোগ দিয়ে গ্রেফতার হন দারাপুরি।

গত ১৯ ডিসেম্বর নাগরিকত্ব আইনের বিরুদ্ধে আন্দোলন ঘিরে হিংসাত্মক ঘটনা ঘটেছিল লখনউতে। এই ঘটনায় জড়িত থাকার অভিযোগে প্রাক্তন আইপিএস  অফিসার ও সমাজকর্মী দারাপুরিকে গ্রেফতার করে পুলিশ। এদিন তাঁর পরিবারের সঙ্গে দেখা করার কথা ছিল প্রিয়াঙ্কা গান্ধি বঢ়রা ও কংগ্রেস নেতা কর্মীদের ৷অবসরপ্রাপ্ত অফিসারের পরিবারের সঙ্গে দেখা করতে শালিনপুরায় আসছিলেন প্রিয়াঙ্কা। তাঁকে আটকানোর নামে শারীরিক হেনস্থার অভিযোগ প্রিয়াঙ্কার। ধাক্কাধাক্কিতে রাস্তায় পড়ে যান প্রিয়াঙ্কা।

priyanka-gandhi

 

শালিনপুরার অনেক আগেই প্রিয়াঙ্কাকে আটকানোর পরিকল্পনা করে পুলিশ৷ লখনউ ১০৯০ পয়েন্টে গাড়ি আটকানো হয়৷ ফের পলিটেকনিক স্কোয়ারে কাছে প্রিয়াঙ্কার গাড়ি আটকানো হয় বলে অভিযোগ ৷ এরপর বাধা দেওয়ার কারণ কী জিজ্ঞাসা করলে তিনি কোনওরকম সদুত্তর পাননি বলেও জানিয়েছেন কংগ্রেসের অন্যতম সাধারণ সম্পাদক ৷ এরপরই কংগ্রেস নেত্রী ও পুলিশকর্মীদের মধ্যে প্রবল কথা কাটাকাটি হয় ৷ সেসময়ই হেনস্থা করার অভিযোগ তুলেছেন প্রিয়াঙ্কা ৷ তবে পুলিশি বাধাতেও হার মানেননি তিনি ৷ গাড়ি আটকে দেওয়ার জেরে প্রথমে স্কুটিতে পরে বাকি রাস্তা হেঁটেই যান নেত্রী ৷

কংগ্রেসের এক কর্মীর স্কুটারে চড়ে দারাপুরির বাড়ি পৌঁছন।  পরে গ্রেফতার হওয়া এক দলীয় কর্মীর পরিবারের সঙ্গেও দেখা করেন প্রিয়াঙ্কা। তারপরই নিশানা করেন উত্তরপ্রদেশ সরকারকে। যদিও পুলিশের অভিযোগ, ভুল রুটে ঢুকে পড়ার জন্যই প্রিয়াঙ্কাকে আটকানো হয়। এর আগে মেরঠেও বিক্ষোভকারীদের পরিবারের সঙ্গে দেখা করতে যাওয়ার সময় আটকানো হয় প্রিয়াঙ্কা ও রাহুল গান্ধিকে।

First published: 10:27:31 PM Dec 28, 2019
পুরো খবর পড়ুন
अगली ख़बर