Home /News /national /
PM Modi Congratulates Draupadi Murmu: "দরিদ্র মানুষ দ্রৌপদী মুর্মুর থেকে অনুপ্রাণিত": শুভেচ্ছা জানিয়ে লিখলেন নরেন্দ্র মোদি

PM Modi Congratulates Draupadi Murmu: "দরিদ্র মানুষ দ্রৌপদী মুর্মুর থেকে অনুপ্রাণিত": শুভেচ্ছা জানিয়ে লিখলেন নরেন্দ্র মোদি

Draupadi Murmu and Narendra Modi

Draupadi Murmu and Narendra Modi

Presidential Election 2022: রাষ্ট্রপতি পদে নির্বাচিত হলে, ৬৪ বছর বয়সী দ্রৌপদী হবেন প্রথম আদিবাসী মহিলা হবেন যিনি ভারতের রাষ্ট্রপতি হবেন।

  • Share this:

    #নয়াদিল্লি: রাষ্ট্রপতি পদে বিজেপির পছন্দ ঝাড়খণ্ডের প্রাক্তন রাজ্যপাল দ্রৌপদী মুর্মু! আসন্ন রাষ্ট্রপতি নির্বাচনে বিজেপির মনোনীত প্রার্থী হয়েছেন দ্রৌপদী। ওড়িশার আদিবাসী দ্রৌপদী মুর্মু প্রাক্তন কেন্দ্রীয় মন্ত্রী যশবন্ত সিনহার বিরুদ্ধে প্রতিদ্বন্দ্বিতা করবেন। মঙ্গলবারই বিরোধী দলগুলি তাদের প্রার্থী হিসাবে নাম ঘোষণা করেছে যশবন্ত সিনহার। রাষ্ট্রপতি পদে নির্বাচিত হলে, ৬৪ বছর বয়সী দ্রৌপদী হবেন প্রথম আদিবাসী মহিলা যিনি ভারতের রাষ্ট্রপতি হবেন। বিজেপির এই মনোনীত প্রার্থীকে শুভেচ্ছা জানিয়েছেন দেশের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি।

    “শ্রীমতী দ্রৌপদী মুর্মুজি তাঁর জীবন উৎসর্গ করেছেন সমাজের সেবা এবং দরিদ্র ও প্রান্তিকদের ক্ষমতায়নের জন্য। তাঁর সমৃদ্ধ প্রশাসনিক অভিজ্ঞতা রয়েছে এবং রাজ্যপাল পদে অসামান্য এক মেয়াদ অতিবাহিত করেছেন তিনি। আমি নিশ্চিত তিনি আমাদের দেশের একজন মহান রাষ্ট্রপতি হবেন,” ট্যুইটে লিখেছেন নরেন্দ্র মোদি।

    আরও পড়ুন- সোমবার ছিল তাঁর জন্মদিন! কে দ্রৌপদী মুর্মু, যাঁকে রাষ্ট্রপতি দেখতে চায় বিজেপি

    অন্য আরেকটি ট্যুইটে প্রধানমন্ত্রী লিখেছেন, “লক্ষ লক্ষ মানুষ, বিশেষ করে যারা দারিদ্র্যের এবং কষ্টের সম্মুখীন হয়েছেন, তাঁরা দ্রৌপদী মুর্মুর জীবন থেকে অনুপ্রাণিত হয়ে মহান শক্তি লাভ করেন। দ্রৌপদী মুর্মুজি নীতিগত বিষয়ে তাঁর বোধগম্যতা এবং সহানুভূতিশীল প্রকৃতির মাধ্যমে আমাদের দেশকে ব্যাপকভাবে উপকৃত করবেন।”

    আরও পড়ুন- সোমবার ছিল তাঁর জন্মদিন! কে দ্রৌপদী মুর্মু, যাঁকে রাষ্ট্রপতি দেখতে চায় বিজেপি

    দ্রৌপদী মুর্মু, ২০১৭ সালের রাষ্ট্রপতি নির্বাচনের আগেও এই পদের একজন শক্তিশালী প্রতিদ্বন্দ্বী ছিলেন। তবে সে'বার, বিহারের তৎকালীন রাজ্যপাল দলিত নেতা রাম নাথ কোবিন্দের নাম এই পদের জন্য সরকারের প্রার্থী হিসাবে ঘোষণা করা হয়েছিল।

    ঝাড়খণ্ডের প্রথম মহিলা রাজ্যপাল দ্রৌপদী মুর্মু একজন কাউন্সিলর হিসাবে নিজের রাজনৈতিক জীবন শুরু করেন, পরে রায়রাংপুর জাতীয় উপদেষ্টা পরিষদের ভাইস-চেয়ারপার্সন হন। ওড়িশার দুই বারের বিজেপি বিধায়ক দ্রৌপদী মুর্মু নবীন পট্টনায়েকের মন্ত্রিসভায় মন্ত্রী ছিলেন।

    ওড়িশার আদিবাসী ঝাড়খণ্ডের প্রাক্তন রাজ্যপাল দ্রৌপদী মুর্মুকে রাষ্ট্রপতি পদের জন্য বিজেপির প্রার্থী হিসেবে প্রাক্তন কেন্দ্রীয় মন্ত্রী যশবন্ত সিনহার বিরুদ্ধে প্রতিদ্বন্দ্বিতা করবেন। পরবর্তী রাষ্ট্রপতি নির্বাচন ১৮ জুলাই অনুষ্ঠিত হবে, ২১ জুলাই গণনা হবে। ২৫ জুলাই নতুন রাষ্ট্রপতি শপথ নেবেন বলে জানিয়েছে নির্বাচন কমিশন।

    Published by:Madhurima Dutta
    First published:

    Tags: Draupadi Murmu, PM Narendra Modi

    পরবর্তী খবর