• Home
  • »
  • News
  • »
  • national
  • »
  • Petrol Diesel Price Hike: পেট্রোলের পরে এবার ১০০-র গণ্ডি ছাড়িয়ে গেল ডিজেলের দামও! মধ্যবিত্তের মাথায় হাত

Petrol Diesel Price Hike: পেট্রোলের পরে এবার ১০০-র গণ্ডি ছাড়িয়ে গেল ডিজেলের দামও! মধ্যবিত্তের মাথায় হাত

পেট্রোলের পরে এবার ১০০-র গণ্ডি ছাড়িয়ে গেল ডিজেলের দামও! মধ্যবিত্তের মাথায় হাত

পেট্রোলের পরে এবার ১০০-র গণ্ডি ছাড়িয়ে গেল ডিজেলের দামও! মধ্যবিত্তের মাথায় হাত

Petrol Diesel Price Hike: গতকাল অর্থাৎ শুক্রবার পর্যন্ত ডিজেলের দাম ১০০-র দোরগোড়ায় ঘোরাফেরা করছিল।

  • Share this:

    #নয়াদিল্লি: ক্রমশ বেড়েই চলেছে পেট্রোলের দাম (Petrol Diesel Price Hike)। গতকাল অর্থাৎ শুক্রবার পর্যন্ত ডিজেলের দাম ১০০-র দোরগোড়ায় ঘোরাফেরা করছিল। আজ শনিবার দেশের কয়েকটি রাজ্যে ইতিমধ্যে ১০০-র গণ্ডি ছাড়িয়ে গেল ডিজেলের দামও। ক্রমশ উর্ধ্বমুখী হওয়া জ্বালানির(Fuel Price hike) দাম দেখে মাথায় হাত মধ্যবিত্তের।

    কলকাতায় (Petrol and diesel price in Kolkata) আজ শনিবার পেট্রোলের দাম গিয়ে দাঁড়িয়েছে ১০৭.৭৮ টাকা প্রতি লিটার। ডিজেলের দাম কলকাতায় লিটার প্রতি ৯৯.০৮ টাকা। তবে চেন্নাইতে ইতিমধ্যেই ১০০ ছাড়িয়ে গিয়েছে ডিজেলের দাম। শনিবার লিটার প্রতি ডিজেল বিক্রি হচ্ছে ১০০.২৫ টাকায়। চেন্নাইতে পেট্রোলের দাম লিটার প্রতি ১০৪.২২ টাকা।

    পেট্রোল ও ডিজেল দুটিরই দাম ৩৫ পয়সা করে বাড়ায়, দিল্লিতে প্রতি লিটার পেট্রোলের দাম এই মুহূর্তে ১০৭.২৪ টাকা, এবং ডিজেলের দাম লিটার প্রতি ৯৫.৯৭ টাকা। মুম্বইতে পেট্রোলের দাম পৌঁছেছে ১১৩.১২ টাকা প্রতি লিটারে। আজ মুম্বইতে প্রতি লিটার ডিজেল বিক্রি হবে ১০৪.০০ টাকায়। এবছরের প্রথম দিকেই পেট্রোল ১০০ কোটির গণ্ডি ছাড়িয়েছিল (Petrol Diesel Price Hike)। তবে ১০০ ছাড়ানোর পরেও যে মূল্যবৃদ্ধি থামবে না তা অনেকেই ভাবেননি। আর এবার ডিজেলের দামও ১০০ ছাড়িয়ে গেল।

    বেঙ্গালুরুতে শনিবার পেট্রোলের দাম ১১০.৯৮ ‌টাকা প্রতি লিটার। অন্যদিকে ডিজেলের দাম প্রতি লিটারে ১০১.৮৬ ‌টাকা। হায়দরাবাদে পেট্রোলের দাম আজ শনিবার ১১১.৫৫ টাকা এবং ডিজেলের দাম পৌঁছেছে প্রতি লিটারে ১০৪.৭০ টাকা। রাজস্থানের গঙ্গানগরে পেট্রোলের দাম সবচেয়ে বেশি। লিটার প্রতি বিক্রি হচ্ছে ১১৯.৪২ টাকায় এবং ডিজেল বিক্রি হচ্ছে ১১০.২৬ টাকায়। ২৮ সেপ্টেম্বর থেকে ১৯ বার বেড়েছে পেট্রোলের দাম। আর ২৪ সেপ্টেম্বর থেকে ২২ বার বেড়েছে ডিজেলের দাম। এর আগে ৪ মে থেকে ১৭ জুলাইয়ের মধ্যে ১১.৪৪ টাকা বেড়েছিল পেট্রোলের দাম আর ডিজেলের দাম বেড়েছিল ৯.১৪ টাকা (Petrol Diesel Price Hike)।

    আরও পড়ুন- অর্ডার ছিল ৭১ হাজারের আইফোন 12, প্যাকেট খুলে যা পেলেন এই ব্যক্তি, সেই গল্প ভাইরাল!

    Published by:Swaralipi Dasgupta
    First published: