corona virus btn
corona virus btn
Loading

পরমব্রত-র পরিচালনায় সৌমিত্রের বায়োপিক ! ছবির নাম ‘অভিযান’

পরমব্রত-র পরিচালনায় সৌমিত্রের বায়োপিক ! ছবির নাম ‘অভিযান’

৮৬ তে পা দিলেন বাঙালির অপু। সৌমিত্র চট্টোপাধ্যায়ের জন্মদিনে করা হলো তাঁর বায়োপিকের ঘোষণা।

  • Share this:

#কলকাতা: ৮৬ তে পা দিলেন বাঙালির অপু। সৌমিত্র চট্টোপাধ্যায়ের জন্মদিনে করা হলো তাঁর বায়োপিকের ঘোষণা। ছবিটি পরিচালনা করবেন পরমব্রত চট্টোপাধ্যায়। ছবির নাম ‘অভিযান।’ সৌমিত্র চট্টোপাধ্যায়ের ভূমিকায় অভিনয় করবেন যিশু সেনগুপ্ত।

সৌমিত্র চট্টোপাধ্যায় কেক কেটে অনুষ্ঠানের সূচনা করেন। বাঙালির অপুর জীবন সেলুলয়েডের পর্দায় তুলে ধরা খুব শক্ত একটা কাজ। পরিচালক পরমব্রত চট্টোপাধ্যায় এই ছবিকে বায়োপিক বলতে নারাজ। তাঁর চোখে 'অভিযান' সৌমিত্র চট্টোপাধ্যায়ের জীবন ফিরে দেখা। মঞ্চ থেকে সেলুলয়েডে, কবিতা পাঠ থেকে লেখালেখি সবই উঠে আসবে এই ছবিতে। সত্যজিৎ রায় থেকে শিশির কুমার ভাদুরি  মিলবে সকলের ঝলক। উত্তম কুমারের চরিত্রে দেখা যেতে পারে প্রসেনজিৎ চট্টোপাধ্যায়কে।

জীবন স্বপ্নের চেয়েও বৈচিত্রময়। এক জীবনে প্রচুর মানুষের পোশাক পড়েছেন সৌমিত্র। সিনে জার্নির পাশাপাশি 'অভিযান'-এ মানুষ সৌমিত্র  চট্টোপাধ্যায়কে তুলে ধরার চেষ্টা থাকবে চরিত্রে। সৌমিত্রকে নিয়ে ছবি বানানোর ইচ্ছে অনেক দিনের। কিন্তু হোমওয়ার্ক ঠিক মতো না করে প্রস্তাবটা নিয়ে সৌমিত্রর কাছে নিয়ে যেতে চাননি পরমব্রত।

সৌমিত্র চট্টোপাধ্যায় এর মেয়ে পৌলমী জানিয়েছেন, পরমব্রতর জ্ঞান এবং বিবেচনার ওপর বিশ্বাস রয়েছে সৌমিত্রর। ছবির চিত্রনাট্য তিনি পড়েছেন। একশো শতাংশ যাচাই করেই এই ছবি করার মত দিয়েছেন তিনি। ইন্ডাস্ট্রির বহু তারকাকে ক্যামিও  করতে দেখা যাবে। ক্যামিও হয়েও চরিত্রগুলো হবে অত্যন্ত গুরুত্বপূর্ণ। বলাই যেতে পারে সবচেয়ে বড় মাল্টিস্টারার হতে চলেছে এই ছবি।

সৌমিত্র চট্টোপাধ্যায়ের বয়স্ক সময়টা পরমব্রত নিজেই পর্দায় ফুটিয়ে তুলবেন। ছোট্ট একটা চরিত্রে অভিনয় করবেন পরিচালক পরমব্রত চট্টোপাধ্যায়। ফেব্রুয়ারী মাসে শুরু হবে এই ছবির শ্যুটিং। সৌমিত্রর বয়স অনেক। তাঁকে নিয়ে শ্যুটিং করার সময় অত্যন্ত সতর্ক থাকবেন পরমব্রত। গ্রিনরুমে এই অনুষ্ঠান শেষ করে সোজা মঞ্চে উঠলেন সৌমিত্র। কবিতা পাঠ করলেন তিনি। সঙ্গে কবিতা পাঠ করলেন শ্রীজাত। এবং গান গেয়ে সঙ্গ দিলেন শ্রীকান্ত আচার্য।

First published: January 20, 2020, 7:27 PM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर