Home /News /national /
এবার সংসদে 'খেলা হবে'! শুধুই 'গ্রিন সিগনালের' অপেক্ষা, কোমর বাঁধছেন সাংসদরা

এবার সংসদে 'খেলা হবে'! শুধুই 'গ্রিন সিগনালের' অপেক্ষা, কোমর বাঁধছেন সাংসদরা

তৈরি টিম, সংসদে এবার খেলা হবে

তৈরি টিম, সংসদে এবার খেলা হবে

Parliament News: লোকসভা এবং রাজ্যসভার সাংসদদের মধ্যে একটি ক্রিকেট ম্যাচের প্রস্তাব দিয়েছেন তৃণমূলের রাজ্যসভার দলনেতা ডেরেক ও ব্রায়েন। একই সঙ্গে জানিয়েছেন রাজ্যসভার দলের উইকেট রক্ষকের ভূমিকায় থাকবেন তিনি।

  • Share this:

#নয়াদিল্লি : খেলোয়াড়রা তৈরি। শুধু অনুমোদনের অপেক্ষায়। সবুজ সংকেত মিললেই সংসদে খেলা হবে। আসল ব্যাপারটি হল, লোকসভা এবং রাজ্যসভার সাংসদদের মধ্যে একটি ক্রিকেট ম্যাচের প্রস্তাব দিয়েছেন তৃণমূলের রাজ্যসভার দলনেতা ডেরেক ও ব্রায়েন। একই সঙ্গে জানিয়েছেন রাজ্যসভার দলের উইকেট রক্ষকের ভূমিকায় থাকবেন তিনি। প্রস্তাবে সায় দিয়েছেন আম আদমি পার্টির রাজ্যসভার সাংসদ এবং জাতীয় মুখপাত্র রাঘব চাড্ডা।

প্রাক্তন বিশ্বকাপজয়ী ভারতীয় ক্রিকেটার এবং বর্তমানে আম আদমি পার্টির রাজ্যসভার সাংসদ হরভজন সিং থাকবেন রাজ্যসভার ক্রিকেট দলে। অস্ট্রেলিয়ার বিরুদ্ধে টি-টোয়েন্টি ম্যাচ দেখতে মোহালিতে যান রাঘব চাড্ডা। সেখানেই হরভাজন সিং এর সঙ্গে দেখা হয় তাঁর। একসঙ্গে সেলফি তোলেন দুই সাংসদ। সেই ছবি টুইটারে পোস্ট করে রাঘব চাড্ডা লেখেন, " মহালিতে আমার সহকর্মী হরভজন সিংয়ের সঙ্গে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে টি-টোয়েন্টি ম্যাচ দেখার অপেক্ষায়। এই স্টেডিয়ামের একটি স্ট্যান্ড উদ্বোধন করা হয়েছে তাঁর নামে।" সেই ছবিতেই জবাব দিয়েছেন ডেরেক ও ব্রায়েন। তিনি ট্যুইটারে লিখেছেন, " সবাই মিলে রাজ্যসভার একটি ক্রিকেট দল বানানো হোক।

আগামী শীতকালীন অধিবেশনে সেই দলের সঙ্গে ম্যাচ হোক লোকসভার ক্রিকেট দলের সঙ্গে। আমি উইকেট রক্ষক থাকব, আমাদের রাজ্যসভার ক্রিকেট দলের অধিনায়ক হবেন হরভজন সিং।" কেন্দ্রীয় ক্রীড়া মন্ত্রী অনুরাগ ঠাকুর এই চ্যালেঞ্জ নিতে আগ্রহী কিনা ট্যুইটারে তা জানতে চান তৃণমূলের রাজ্যসভার দলনেতা।

আরও পড়ুন: উচ্চ প্রাথমিকে শিক্ষক নিয়োগ! হাইকোর্টকে 'বড় আপডেট' দিল স্কুল সার্ভিস কমিশন

এদিকে রাজ্যসভায় আরেকটি গুরুত্বপূর্ণ সংস্কার করে সচিবালয়। শিবসেনার সংসদ প্রিয়াঙ্কা চতুর্বেদীর আবেদনের সারা দিয়ে লিঙ্গ নিরপেক্ষ সম্বোধনের প্রতিশ্রুতি দিয়েছে রাজ্যসভা। প্রিয়াঙ্কা চতুর্বেদী রাজ্যসভার সচিবালয় কে লেখা চিঠিতে আবেদন করেন, সংসদের অধিবেশনের সময় সংসদরা যে সমস্ত প্রশ্ন করেন, তার  উত্তরে ক্ষেত্রে  লেখা হয়, 'নো স্যার'। এই বিষয়টি নিয়েই আপত্তি তোলেন তিনি। লিঙ্গ নিরপেক্ষ সম্বোধনের দাবি তোলেন প্রিয়াঙ্কা চতুর্বেদী। তাঁর আবেদন বিবেচনা করে রাজ্যসভার সচিবালয় জানিয়েছে আগামী অধিবেশন থেকেই এই সংস্কার করা হবে। ক্ষেত্র বিশেষে স্যার এবং ম্যাডাম দুই সম্মোধনই থাকবে লিখিত প্রশ্নের জবাবে।

Published by:Sanjukta Sarkar
First published:

Tags: Loksabha, Parliament, Rajya Sabha

পরবর্তী খবর